Nabanna Abhijaan: নবান্ন অভিযানে অশান্তি কি হবেই? ৬০০০ পুলিশ তো থাকছেই, সঙ্গে আরও…

Nabanna Abhijaan: আজ ৬ হাজার বাহিনী থাকছে। ১৯টি পয়েন্টে থাকছে ব্যারিকেড। পরিস্থিতি বুঝে বন্ধ হতে পারে দ্বিতীয় হুগলি সেতু। থাকবেন ২৬ জন ডিসি। সকাল ৮টা থেকেই পুলিশ থাকবে রাস্তায়। জলকামান, টিয়ার গ্যাসেরও প্রস্তুতি থাকছে। বিদ্যাসাগর সেতুর দু'পাশে অর্থাৎ কলকাতা ও হাওড়া দুই দিকেই ব্যারিকেড থাকবে।

Nabanna Abhijaan: নবান্ন অভিযানে অশান্তি কি হবেই? ৬০০০ পুলিশ তো থাকছেই, সঙ্গে আরও...
আজ নবান্ন অভিযান।Image Credit source: TV9 Bangla
Follow Us:
| Edited By: | Updated on: Aug 27, 2024 | 7:38 AM

কলকাতা: মঙ্গলবার ‘পশ্চিমবঙ্গ ছাত্র সমাজ’-এর ডাকা নবান্ন অভিযান। ইতিমধ্যেই এই কর্মসূচি ঘিরে রাজনৈতিক পারদ চড়া শুরু। নবান্ন অভিযান ঘিরে পুলিশি নিরাপত্তা তুঙ্গে। হাওড়া, কলকাতার বিভিন্ন প্রান্ত থেকে মিছিল আসার সম্ভাবনা রয়েছে। তাই কলকাতা ও হাওড়ার বেশ কয়েকটি রাস্তায় যান নিয়ন্ত্রণ করা হবে।

বিদ্যাসাগর সেতু এবং র‍্যাম্প, খিদিরপুর রোড, তারাতলা রোড, ডায়মন্ড হারবার রোড, সার্কুলার গার্ডেনরিচ রোড, রিমাউন্ট রোড, কোল বার্থ রোড, কলকাতা বন্দরের সংযোগকারী ফিডার রোড-সহ একাধিক রাস্তায় রাত ১০টা পর্যন্ত পণ্যবাহী গাড়ি চলাচলে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। যান নিয়ন্ত্রণ করা হবে জওহরলাল নেহরু রোড, রানি রাসমণি অ্যাভিনিউ, ডাফরিন রোড, মেয়ো রোড, আউট্রাম রোড, খিদিরপুর রোড, লাভার্স লেন, ক্যাসুরিনা অ্যাভিনিউয়ের মতো রাস্তায়।

হাওড়ার মঙ্গলাহাট বন্ধ রাখারও নির্দেশ দিয়েছে হাওড়া পুলিশ কমিশনারেট। পাইকারি বা খুচরো সব ধরনের কেনাবেচা বন্ধ রাখার নির্দেশ দেওয়া হয়েছে। ব্যবসার ভরা মরসুমে একদিনে বিপুল অঙ্কের আর্থিক ক্ষতির আশঙ্কা করা হচ্ছে।

আজ ৬ হাজার বাহিনী থাকছে। ১৯টি পয়েন্টে থাকছে ব্যারিকেড। পরিস্থিতি বুঝে বন্ধ হতে পারে দ্বিতীয় হুগলি সেতু। থাকবেন ২৬ জন ডিসি। সকাল ৮টা থেকেই পুলিশ থাকবে রাস্তায়। জলকামান, টিয়ার গ্যাসেরও প্রস্তুতি থাকছে। বিদ্যাসাগর সেতুর দু’পাশে অর্থাৎ কলকাতা ও হাওড়া দুই দিকেই ব্যারিকেড থাকবে।

এই নবান্ন অভিযান ঘিরে সোমবার দফায় দফায় সাংবাদিক সম্মেলন করেছেন পুলিশের শীর্ষ আধিকারিকরা। এডিজি দক্ষিণবঙ্গ সুপ্রতিম সরকার, এডিজি আইনশৃঙ্খলা মনোজকুমার ভার্মারা জানিয়েছেন, এই অভিযানে মহিলা ও পড়ুয়াদের সামনে রেখে অশান্তির ছক কষেছে একাংশ। ‘পশ্চিমবঙ্গ ছাত্র সমাজ’ আসলে কারা, তা নিয়ে ধন্দও প্রকাশ করেছেন তাঁরা। জানিয়ে দিয়েছেন, এই অভিযান বেআইনি। তবে এই অভিযান মোকাবিলায় সর্বশক্তি নিয়েই ময়দানে পুলিশও।