RG Kar: ‘নবান্ন অভিযান ডাক্তারদের কর্মসূচি নয়’, তাই থাকছেন না; জানালেন আন্দোলনকারী ডাক্তাররা

RG Kar: আরজি করের ভয়ঙ্কর ঘটনার প্রতিবাদে সোমবার মেডিক্যাল কলেজে গণ কনভেনশনের আয়োজন করেছিলেন জুনিয়র চিকিৎসকরা। তাঁদের ডাকে কনভেনশনে যোগ দিয়েছিলেন টেলি ও টলি জগতের বহু শিল্পী, অভিনেতা, বিশিষ্টরা। ছিলেন মীরাতুন নাহার, সোহিনী সরকার, জিতু কামাল, দেবলীনা দত্তরা।

RG Kar: 'নবান্ন অভিযান ডাক্তারদের কর্মসূচি নয়', তাই থাকছেন না; জানালেন আন্দোলনকারী ডাক্তাররা
সোমবার রাতে সাংবাদিকদের মুখোমুখি হন জুনিয়র ডাক্তাররা। Image Credit source: TV9 Bangla
Follow Us:
| Edited By: | Updated on: Aug 27, 2024 | 6:53 AM

কলকাতা: সোমবার মেডিক্যাল কলেজে ছিল গণ কনভেনশন। এই গণ কনভেনশন শেষে আন্দোলনকারী চিকিৎসকরা জানিয়ে দেন, কর্মবিরতির সিদ্ধান্তে অনড় তাঁরা। প্রতিবাদে বুধবার ২৮ অগস্ট মিছিলেরও ডাক দিয়েছেন। তবে মঙ্গলবার ‘পশ্চিমবঙ্গ ছাত্র সমাজ’-এর ডাকা নবান্ন অভিযানে যে তাঁরা একেবারেই থাকছেন না, তাও স্পষ্ট করে দিলেন ডব্লুবিজেডিএফ-এর আন্দোলনকারীরা।

আরও খবর পড়তে ডাউনলোড করুন Tv9 বাংলা অ্যাপ (Android/ iOs)

আরজি করের ভয়ঙ্কর ঘটনার প্রতিবাদে সোমবার মেডিক্যাল কলেজে গণ কনভেনশনের আয়োজন করেছিলেন জুনিয়র চিকিৎসকরা। তাঁদের ডাকে কনভেনশনে যোগ দিয়েছিলেন টেলি ও টলি জগতের বহু শিল্পী, অভিনেতা, বিশিষ্টরা। ছিলেন মীরাতুন নাহার, সোহিনী সরকার, জিতু কামাল, দেবলীনা দত্তরা।

এই খবরটিও পড়ুন

সেই গণ কনভেনশন শেষেই রাতে সাংবাদিকদের মুখোমুখি হন ১৮ দিন ধরে আন্দোলন চালিয়ে যাওয়া চিকিৎসক পড়ুয়ারা। তাঁরা জানান, তাঁদের কর্মবিরতি চলবে। একইসঙ্গে ঘোষণা করেন নবান্ন অভিযান চিকিৎসকদের কোনও কর্মসূচি নয়। চিকিৎসকরা এতে অংশ নিচ্ছে না। বদলে বুধবার মিছিল করবেন। সকাল ১১ টায় শ্যামবাজার থেকে ধর্মতলা পর্যন্ত চিকিৎসকদের মিছিল রয়েছে। এই মিছিলে প্রথমবারের মতো চিকিৎসকদের তরফে আর্জি রাখা হয়েছে সমাজের সর্বস্তরের মানুষ এতে অংশগ্রহণ করুক।

আন্দোলনকারীরা এদিন বারবারই সরব হন তাঁদের নিরাপত্তা নিয়ে। নানাভাবে আন্দোলনকে ভাঙার চেষ্টা হচ্ছে বলে এদিন অভিযোগ করেন তাঁরা। এনআরএস হাসপাতালের নাক কান গলা বিভাগের এক ডাক্তারের উপর হামলা হয় বলেও অভিযোগ করেন। অন্যান্য আন্দোলনকারী চিকিৎসক এবং পুলিশের হস্তক্ষেপে বিষয়টি মিটলেও, এখনও নিরাপত্তার অভাব বোধ করছেন বলে জানান আন্দোলনকারীরা।