Amarnath Cloudburst: অমরনাথ নিয়ে দিনরাত সজাগ নবান্ন, এখনও অবধি এ রাজ্যের ৭২ জন আটকে থাকার সম্ভাবনা

Amarnath: অমরনাথে ঘুরতে গিয়ে চরম বিপাকে হাওড়ার বালির এক যুবতী। বেশ কয়েকজনের সঙ্গে অমরনাথে গিয়েছেন তিনি। গত ৬ জুলাই জম্মু তাওয়াই এক্সপ্রেস ধরেন তাঁরা। ৮ জুলাই পৌঁছন জম্মু।

Amarnath Cloudburst: অমরনাথ নিয়ে দিনরাত সজাগ নবান্ন, এখনও অবধি এ রাজ্যের ৭২ জন আটকে থাকার সম্ভাবনা
অমরনাথে চলছে উদ্ধারকাজ।
Follow Us:
| Edited By: | Updated on: Jul 11, 2022 | 12:09 AM

কলকাতা: অমরনাথের বিপর্যয়ের প্রভাব এ বাংলাতেও। ইতিমধ্যেই বারুইপুরের এক তরুণীর মৃত্যু হয়েছে। নবান্ন সূত্রে খবর, এ রাজ্যের ৭২ জন বাসিন্দা এখনও আটকে রয়েছে বলে খবর এসে পৌঁছেছে সেখানে। যার মধ্যে শুধু জলপাইগুড়ি জেলার ২২ জন। এছাড়া দক্ষিণ ২৪ পরগনার ১৫ (মৃত ১ জন), হাওড়ার ১২ জন, পশ্চিম মেদিনীপুরের ১০ জন, দক্ষিণ দিনাজপুরের বালুরঘাটের ৭ জন, কলকাতার ৫ জন ও বাঁকুড়া ও বীরভূমের একজন করে বাসিন্দা রয়েছেন। রাজ্যের আটকে থাকা বাসিন্দাদের পরিবারের সঙ্গে নিয়মিত যোগাযোগ রেখে চলেছে সংশ্লিষ্ট জেলা প্রশাসন।

অমরনাথে ঘুরতে গিয়ে চরম বিপাকে হাওড়ার বালির এক যুবতী। বেশ কয়েকজনের সঙ্গে অমরনাথে গিয়েছেন তিনি। গত ৬ জুলাই জম্মু তাওয়াই এক্সপ্রেস ধরেন তাঁরা। ৮ জুলাই পৌঁছন জম্মু। ১১ তারিখে অমরনাথ যাওয়ার কথা ছিল। ইতিমধ্যে এই বিপর্যয়। আপাতত পুলওয়ামাতে আটকে রয়েছেন তাঁরা। শ্রাবন্তী রায় নামে ওই যুবতী ও তাঁর সঙ্গীরা চিন্তায়। খাওয়াদাওয়ার অভাব, যাতায়াতে অসুবিধা, সবমিলিয়ে অসহায় আতঙ্কিত শ্রাবন্তী মুখ্যমন্ত্রীর উদ্দেশে ভিডিয়োবার্তাও দিয়েছেন। শ্রাবন্তীর বাড়িতে তাঁর ষাটোর্ধ্ব মা রয়েছেন একমাত্র মেয়ে কবে ফিরবেন, তার জন্য উন্মুখ হয়ে দিন গুনছেন।

অন্যদিকে উত্তর ২৪ পরগনার নৈহাটির ১৪ জন অমরনাথে গিয়ে আটকে। ফোনের নেটওয়ার্কের খুবই সমস্যা। তার জন্য বাড়িতে কোনও খবর দিতে পারছেন না বলেই মনে করছেন বাড়ির লোকেরা। কিন্তু মনকে যতই বোঝান না কেন, চিন্তা একটা থেকেই যাচ্ছে। নৈহাটির বড়মার (বড় কালী) ভক্ত দেশ-বিদেশে। শুধু কালী পুজোই নয়, বছরভর বড়মায়ের দরজায় আসেন হাজার হাজার মানুষ। অমরনাথযাত্রীদের পরিবারগুলিও বড়মার দোরে আসছেন নিয়মিত। পরিবারের দাবি, যে তাঁবুতে থাকছেন, তার জন্য ভাড়া গুনতে হচ্ছে। এদিকে খাবার কিনতেও প্রচুর খরচ। যাতায়াতের তেমন কোনও পথও নেই আপাতত। সবমিলিয়ে উদ্বেগ যেন কাটছেই না পুণ্যার্থীদের পরিবারের।