Security of Nabanna: নবান্নে ডিউটিতে থাকা পুলিশকর্মীদের মোবাইল ব্যবহারে ‘না’, নিরাপত্তা আঁটসাঁট করতে কড়া সিদ্ধান্ত

Nabanna: কেন হঠাৎ এমন নির্দেশিকা জারি হল নবান্ন থেকে? যাতে নজরদারির কাজ আরও ভালভাবে চালানো যেতে পারে, তার জন্যই এই নতুন নিয়ম জারি করা হয়েছে বলেই মনে করছেন ওয়াকিবহাল মহল।

Security of Nabanna: নবান্নে ডিউটিতে থাকা পুলিশকর্মীদের মোবাইল ব্যবহারে 'না', নিরাপত্তা আঁটসাঁট করতে কড়া সিদ্ধান্ত
ফাইল ছবি
TV9 Bangla Digital

| Edited By: Soumya Saha

Jul 05, 2022 | 3:50 PM

কলকাতা : নবান্নে কর্মরত পুলিশকর্মীদের মোবাইল ফোন ব্যবহারে ‘না’। মূলত কনস্টেবল ও সাদা পোশাকের পুলিশকর্মীদের মোবাইল ফোন জমা দিয়ে অথবা সুইচড অফ করে নবান্নে ডিউটি করতে হবে। নবান্নে কর্মরত কনস্টেবল ও সাদা পোশাকের পুলিশের জন্য এমনই নির্দেশ দেওয়া হয়েছে বলে নবান্ন সূত্র মারফত জানা গিয়েছে। আজ (মঙ্গলবার) থেকেই এই নির্দেশিকা জারি হয়েছে। কিন্তু কেন হঠাৎ এমন নির্দেশিকা জারি হল নবান্ন থেকে? যাতে নজরদারির কাজ আরও ভালভাবে চালানো যেতে পারে, তার জন্যই এই নতুন নিয়ম জারি করা হয়েছে বলেই মনে করছেন ওয়াকিবহাল মহল। উল্লেখ্য, সোমবারই নবান্নের নিরাপত্তা ব্যবস্থা খতিয়ে দেখা হয়েছে। তার পরের দিনই নবান্নের নিরাপত্তা ব্যবস্থা আরও আঁটসাঁট করতে পুলিশকর্মীদের ডিউটির সময় মোবাইল ব্যবহারে নিষেধাজ্ঞা জারি করা হচ্ছে।

সোমবার বিকেলে গোটা নবান্নের নিরাপত্তা খতিয়ে দেখা হয়। কোথায় ক’টি সিসিটিভি ক্যামেরা রয়েছে, সবক’টি সিসিটিভি ক্যামেরা সচল রয়েছে কি না সেই সব বিষয়গুলি সরেজমিনে ঘুরে দেখা হয়। নবান্নে প্রবেশ এবং বেরোনোর জন্য অনেকগুলি গেট রয়েছে। কোন গেট দিয়ে কারা কারা প্রবেশ করছেন, সেই সব বিষয়গুলিও খতিয়ে দেখা হয়েছে বলে নবান্ন সূত্রের খবর। এর পাশাপাশি নবান্নে কোনও ভিজ়িটর এলে, তাঁদের নাম – ঠিকানা এবং পরিচয়পত্র দেখা হয় কি না কিংবা লগ বুকে তা ঠিক করে নথিভুক্ত করা হয় কি না সেই সব বিষয়গুলি খতিয়ে দেখা হয়েছে সোমবার। উল্লেখ্য, রবিবার কালীঘাটে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের বাসভবনের চত্বরে নিরাপত্তারক্ষীদের নজর এড়িয়ে ঢুকে পড়েছিলেন এক ব্যক্তি। তারপরই নবান্নের নিরাপত্তা ব্যবস্থা খতিয়ে দেখার এই বিষয়টি যথেষ্ট তাৎপর্যপূর্ণ বলেই মনে করছেন ওয়াকিবহাল মহল।

এই খবরটিও পড়ুন

তবে নবান্নে পুলিশকর্মীদের ডিউটির সময়ে মোবাইল ফোন ব্যবহারের উপর এই কড়াকড়ি নিয়ে বক্রোক্তি শানিয়েছেন সিপিএম নেতা সুজন চক্রবর্তী। বিষয়টি নিয়ে তাঁর খোঁচা, “নবান্নে ১৪ তলায় মুখ্যমন্ত্রীর ঘরে যেতে হবে মোবাইল জমা রেখে। সরকারী কর্মচারীদের কেন মোবাইল জমা রাখতে হবে? যে রাজ্যের মুখ্যমন্ত্রী সাংবাদিক সম্মেলন, প্রশাসনিক সভা করার সময় মোবাইল ঘাঁটেন। কর্মচারীরা কি চোরের দায়ে ধরা পড়েছেন?”

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla