Draupadi Murmu: কলকাতায় আসছেন দ্রৌপদী মুর্মু, বিজেপি বিধায়কদের সঙ্গে বৈঠকের সম্ভাবনা

Presidential Election: সূত্রের দাবি, আগামী ৯ জুলাই শনিবার সকাল সাড়ে ৭টার মধ্যে বিজেপির বিধায়করা এমএলএ হোস্টেল থেকে রওনা দেবেন নিউটাউনের হোটেলের উদ্দেশ্যে।

Draupadi Murmu: কলকাতায় আসছেন দ্রৌপদী মুর্মু, বিজেপি বিধায়কদের সঙ্গে বৈঠকের সম্ভাবনা
রাষ্ট্রপতি পদপ্রার্থী দ্রৌপদী মুর্মু। ফাইল চিত্র।
Follow Us:
| Edited By: | Updated on: Jul 10, 2022 | 11:05 PM

প্রদীপ্তকান্তি ঘোষ: আগামী ৯ জুলাই রাজ্যে আসার কথা এনডিএ মনোনীত রাষ্ট্রপতি পদপ্রার্থী দ্রৌপদী মুর্মুর। সূত্রের খবর, তাঁর সঙ্গে বৈঠক করতে পারে বিজেপির পরিষদীয় দল। এদিন সকাল ৯টায় নিউটাউনের একটি পাঁচতারা হোটেলে  এই বৈঠক হতে পারে বলে দাবি সূত্রের। বিজেপির সব বিধায়ককে সেই বৈঠকে উপস্থিত থাকার নির্দেশ দেওয়া হয়েছে। সূত্রের খবর,  এই তালিকা থেকে দূরে রাখা হয়েছে দুই বিধায়ককে। যাঁর মধ্যে একজন অর্জুন সিংয়ের ছেলে পবন সিং।

সূত্র জানিয়েছে, আগামী ৯ জুলাই শনিবার সকাল সাড়ে ৭টার মধ্যে বিজেপির বিধায়করা এমএলএ হোস্টেল থেকে রওনা দেবেন নিউটাউনের হোটেলের উদ্দেশে। এরপর সেখানে বৈঠকে বসবেন দ্রৌপদী মুর্মুর সঙ্গে। এই বৈঠকে সকলকে আবশ্যিকভাবে উপস্থিত থাকতে নির্দেশ দেওয়া হয়েছে। উল্লেখযোগ্যভাবে এই নির্দেশ দিয়েছেন বিধানসভার বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। যেহেতু ৯ তারিখ সকাল সকাল এমএলএ হোস্টেল থেকে রওনা দেওয়ার বিষয় রয়েছে, তাই আগের দিন অর্থাৎ ৮ তারিখই সকলে যেন হোস্টেলে পৌঁছে যান, স্পষ্ট করে দেওয়া হয়েছে।

এই মুহূর্তে বিজেপির মোট বিধায়ক সংখ্যা ৭০ জন। যদিও এরমধ্যে মুকুল রায় কিংবা কৃষ্ণ কল্যাণীর মতো কয়েকজন বিধায়কের রাজনৈতিক অবস্থান নিয়ে প্রশ্নের অবকাশ রয়েছে। সূত্রের খবর, এনডিএ’র রাষ্ট্রপতি পদপ্রার্থীর সঙ্গে বিজেপি বিধায়কদের বৈঠকের তালিকায় নাম নেই অর্জুন সিংয়ের পুত্র তথা বিজেপি বিধায়ক পবন সিংয়ের। এছাড়া বাদ রাখা হয়েছে অশোক লাহিড়ীকে। বিজেপি পরিষদীয় দল সূত্রে খবর, অশোক লাহিড়ী শারীরিকভাবে অসুস্থ। চিকিৎসার জন্য তিনি বাইরে আছেন।

নিঃসন্দেহে এবারের রাষ্ট্রপতি নির্বাচন আলাদা গুরুত্বের দাবিদার। কারণ, দেশে এই প্রথমবার কোনও আদিবাসী মহিলাকে রাষ্ট্রপতির আসনে বসাতে চেয়ে মনোনয়ন জমা পড়েছে। এই প্রথম কোনও আদিবাসী মহিলা দেশের সর্বোচ্চ সাংবিধানিক পদের দাবিদার হতে চলেছেন। শুধু তাই নয়, দ্রৌপদী মুর্মু যদি রাষ্ট্রপতি হন, তাহলে তিনিই হবেন ভারতের সর্বকনিষ্ঠ রাষ্ট্রপতি। এখনও পর্যন্ত সর্বকনিষ্ঠ রাষ্ট্রপতি হওয়ার রেকর্ড রয়েছে নীলম সঞ্জীব রেড্ডির।