Primary TET: ‘পরিশ্রমের টাকা নয়’, প্রায় ৮ লক্ষ টাকা ‘দান’ করবেন ববিতা

Primary TET: পরেশ কন্যা অঙ্কিতা অধিকারীর বাতিল হওয়া শূন্য পদে ববিতার চাকরি নিয়ে বর্তমানে গোটা রাজ্যজুড়ে চলছে জোরদার চর্চা।

Primary TET: ‘পরিশ্রমের টাকা নয়’, প্রায় ৮ লক্ষ টাকা ‘দান’ করবেন ববিতা
ছবি - টিভি-৯ বাংলার বিশেষ সাক্ষাৎকার
Follow Us:
| Edited By: | Updated on: Jun 24, 2022 | 10:09 PM

কলকাতা: হার না মানা যুদ্ধ শেষে অবশেষে এসেছিল জয়। শেষ পর্যন্ত সত্যি হয়েছিল ববিতা সরকার (Babita Sarkar) দাবি। পরেশ কন্যা অঙ্কিতার (Ankita Adhikari) চাকরি গিয়েছিল আগেই। ৪১ মাসের বেতনও দু দফায় ফেরতও দিতে নির্দেশ দিয়েছিল কলকাতা হাইকোর্ট (Calcutta Adhikari)। যার মধ্যে প্রথম কিস্তির ৭ লক্ষ ৯৪ হাজার টাকা ফেরত দিয়ে দিয়েছেন অঙ্কিতা। এদিকে শুক্রবার ববিতাকে ৩ দিনের মধ্যে চাকরিতে বহাল করার নির্দেশ দিয়েছে কলকাতা হাইকোর্ট। সেই সঙ্গে অঙ্কিতার ফেরত দেওয়া টাকাও ববিতাকে দেওয়ার নির্দেশ দিয়েছে আদালত। কিন্তু এত টাকা নিয়ে কী করবেন ববিতা? 

এ প্রশ্নের উত্তর দিতে গিয়ে টিভি-৯ বাংলাকে ববিতা বলেন, ”চাকরিটা বহুদিন পর পেলাম। ৪-৬ বছর আগে পাওয়ার কথা ছিল। পেতে এতটা সময় লাগল। যাইহোক অবশেষে পেলাম। মানুষের কপালে যেটা পাওনা থাকে সেটা একদিন হলেও পায়। কোথাও যেন অদৃষ্টকে বিশ্বাস হচ্ছে। তার জন্য অবশ্যই খুব খুশি। তবে যে টাকা আমি পাচ্ছি তার জন্য কোনও পরিশ্রম করিনি। তাই কোনও ব্যক্তিগত কাজে নয়, চেষ্টা করব ভবিষ্যতে কোনও সামাজিক কল্যাণমূলক কাজে ব্যবহার করার”। প্রসঙ্গত, পরেশ কন্যা অঙ্কিতা অধিকারীর স্কুলেই হচ্ছে ববিতার চাকরি। এ স্কুলেই ২০১৮ সাল থেকে ২০২২ সাল পর্যন্ত কাজ করেছিলেন রাজ্যের শিক্ষা প্রতিমন্ত্রী পরেশ অধিকারীর কন্যা অঙ্কিতা অধিকারী। এ স্কুলেই পড়াশোনাও করেছিলেন তিনি। 

শিক্ষা প্রতিমন্ত্রী পরেশ অধিকারীর মেয়ে অঙ্কিতা অধিকারীর বাতিল হওয়া শূন্য পদে ববিতার চাকরি নিয়ে বর্তমানে গোটা রাজ্যজুড়ে চলছে জোরদার চর্চা। এ নির্দেশের পর বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের ভূয়সী প্রশংসাও করতে দেখা গিয়েছে নাগরিক মহলের একটা বড় অংশকে। ‘জনতার বিচারপতির’ তকমাও পেয়ে গিয়েছেন তিনি। এদিকে আদালতের এ রায় প্রসঙ্গে শুক্রবার কোচবিহারে শিক্ষা প্রতিমন্ত্রী পরেশ অধিকারী বলেন, “সবটাই আইনি বিষয়। এ ব্যাপারে তিনি কিছু বলবেন না৷”