Manik Bhattacharya: ছাড়া পেয়েও পাচ্ছেন না মানিক ভট্টাচার্য, আদৌ বেরবেন জেল থেকে?

Manik Bhattacharya: ইডি-র মামলায় মানিক ভট্টাচার্য জামিন পেয়েছেন। হাইকোর্টের নির্দেশ, মানিক ভট্টাচার্যকে পাসপোর্ট জমা রাখতে হবে, তদন্তে সাহায্য করতে হবে, ট্রায়াল কোর্টে হাজিরাও দিতে হবে।

Manik Bhattacharya: ছাড়া পেয়েও পাচ্ছেন না মানিক ভট্টাচার্য, আদৌ বেরবেন জেল থেকে?
মানিক ভট্টাচার্য।Image Credit source: TV9 Bangla
Follow Us:
| Edited By: | Updated on: Sep 13, 2024 | 1:54 PM

কলকাতা: নিয়োগ দুর্নীতি মামলায় অভিযুক্ত মানিক ভট্টাচার্য সম্প্রতি জামিন পেয়েছেন। গতকাল, বৃহস্পতিবার তাঁকে জামিন দিয়েছে আদালত। দেওয়া হয়েছে কয়েকটি শর্ত। তবে জামিন পাওয়ার পর নিয়ম মতো শুক্রবার সকালেই তাঁর জেল থেকে বেরনোর কথা ছিল। বর্তমানে প্রেসিডেন্সি জেলে রয়েছেন তৃণমূল বিধায়ক মানিক। কিন্তু শুক্রবারও বেরতে পারলেন না তিনি। দেখা দিল নতুন জটিলতা। এদিন দুপুরে আবারও তাঁর আবেদন শোনা হবে আদালতে। বিচারপতি শুভ্রা ঘোষের বেঞ্চেই হবে শুনানি।

জামিন পাওয়ার পরেও মানিকের জেল থেকে ছাড়া পাওয়া নিয়ে রীতিমতো অনিশ্চয়তা দেখা দিয়েছে। হাইকোর্টের নির্দেশের জেরেই তৈরি হয়েছে জটিলতা। আদালতের নির্দেশ অনুযায়ী, ২০ লক্ষ টাকার বন্ডে জামিন পাবেন মানিক। এর মধ্যে ১০ লক্ষ টাকার ব্যক্তিগত বন্ড ও ১০ লক্ষ টাকার রেজিস্ট্রার বন্ডে জামিন নিতে হবে মানিককে।

ব্যক্তিগত বন্ড নিয়ে কোনও জটিলতা নেই। তবে ওই ১০ লক্ষ টাকার রেজিস্ট্রার বন্ড নিয়েই জটিলতা। রেজিস্ট্রার বন্ডের ক্ষেত্রে মুহুরিদের কাছ থেকে বন্ড কিনতে হয়। এখন সমস্যা হল একজন মুহুরি একদিন ৫০ হাজার টাকার বন্ড বিক্রি করতে পারেন। অর্থাৎ বন্ডের ক্ষেত্রে সীমাবদ্ধতা আছে। তাই ১০ লক্ষ টাকার বন্ড কিনতে মানিকের আইনজীবীদের অন্তত ২০ জনকে প্রয়োজন। সেই কারণেই সমস্যা।

এই খবরটিও পড়ুন

জটিলতার কথা জানিয়ে ফের হাইকোর্টের দ্বারস্থ হয়েছেন মানিক ভট্টাচার্য। শুক্রবার দুপুরে বিচারপতি শুভ্রা ঘোষের এজলাসে হবে শুনানি। তারপর জটিলতা কাটতে পারে।

প্রাথমিক নিয়োগ দুর্নীতি মামলায় ২০২২ সালে গ্রেফতার করা হয়েছিল মানিক ভট্টাচার্যকে। তাঁর স্ত্রী ও পুত্রকেও গ্রেফতার করা হয়েছিল, তাঁরা আগেই জামিনে মুক্তি পেয়েছেন। এবার জামিন পেলেন মানিক। আদালত শর্ত দিয়েছে, তাঁকে পাসপোর্ট জমা রাখতে হবে, তদন্তে সাহায্য করতে হবে, ট্রায়াল কোর্টে হাজিরাও দিতে হবে।