RG Kar Hospital: বদলির আগে গুরুত্বপূর্ণ ফাইল ‘সরিয়ে’ নিচ্ছেন ডেপুটি সুপার! প্রকাশ্যে সিসিটিভি ফুটেজ

RG Kar Medical College: গতকাল রাতে বদলির নির্দেশ আসার পরই চূড়ান্ত তৎপরতার সঙ্গে দফতরের ফাইলপত্র গোছাচ্ছেন আরজিকর হাসপাতালের বিদায়ী ডেপুটি সুপার।

RG Kar Hospital: বদলির আগে গুরুত্বপূর্ণ ফাইল 'সরিয়ে' নিচ্ছেন ডেপুটি সুপার! প্রকাশ্যে সিসিটিভি ফুটেজ
সিসিটিভি ফুটেজে উঠে এল ফাইল গোছানোর ছবি

কলকাতা: রাতারাতি বদলির নির্দেশ জারি হয়েছে আরজিকর (RG Kar)-এর ডেপুটি সুপার সুপ্রিয় চৌধুরীর। গত মাসদুয়েক ধরে চলা পড়ুয়া চিকিৎসকদের আন্দোলনের জেরেই এই বদলির সিদ্ধান্ত নেওয়া হয়ে থাকতে পারে। এমন জল্পনা যখন নানা মহলে চলছে তখনই একটি চাঞ্চল্যকর সিসিটিভি ফুটেজ এল TV9 বাংলার হাতে। যেখানে দেখা যাচ্ছে, গতকাল রাতে বদলির নির্দেশ আসার পরই চূড়ান্ত তৎপরতার সঙ্গে দফতরের ফাইলপত্র গোছাচ্ছেন আরজিকর হাসপাতালের বিদায়ী ডেপুটি সুপার। সুপ্রিয়-বিরোধী গোষ্ঠী চিকিৎসকদের অভিযোগ, দফতর ছাড়ার আগে গুরুত্বপূর্ণ ফাইল ‘সরিয়ে’ নিয়েছেন সুপ্রিয় চৌধুরী।

রাতের বেলা এভাবে ফাইল গোছানোর ঘটনাকে সন্দেহের নজরেই দেখছেন সুপ্রিয়-বিরোধী গোষ্ঠীর আধিকারিকরা। অভিযোগ, অন্তত ৫০ ব্যাগ ফাইল তিনি আলাদাভাবে সাইড করে নিয়েছেন। কী রয়েছে সেই ফাইলগুলোতে? কী এমন গুরুত্বপূর্ণ তথ্য ৫০ ব্যাগ ফাইলজুড়ে রয়েছে যার জন্য রাতারাতি সুপ্রিয়বাবুকে সব গুছিয়ে নিতে হল? এখন এই প্রশ্নটাই তুলছেন বাকি চিকিৎসকেরা। এই নিয়ে সুপ্রিয়-বিরোধী গোষ্ঠীর চিকিৎসক সুদীপ্ত রায় বলেন, “সরকারি দফতরের কোনও ফাইল দিনের বেলা গোছালেই ভাল। রাত্রিবেলা এভাবে ফাইল গোছানো একটু সন্দেহজনক।”

এই নিয়ে বিদায়ী ডেপুটি সুপারকে প্রশ্ন করা হলে তিনি বলেন, “আমি গত ৬-৭ বছর ধরে দিনে ১০ ঘণ্টা করে হাসপাতালে ছিলাম। ফলে স্বাভাবিকভাবে আমার প্রচুর জিনিসপত্র এখানে থেকে যাবে। যেগুলো আমার টাকা দিয়ে কেনা। আমার অনেক গল্পের বই রয়েছে। প্রায় ৪০ টার বেশি গল্পের বই রয়েছে। সেগুলো তো আমায় নিতে হবে।”

প্রসঙ্গত, গত দু মাস যাবৎ নানা দাবি-দাওয়া নিয়ে আরজিকর মেডিক্যাল কলেজ হাসপাতালে টানাপড়েন চলছেই। চিকিৎসক পড়ুয়াদের অভিযোগ ছিল, অধ্যক্ষ সন্দীপ ঘোষ স্বৈরাচারী মনোভাব দেখাচ্ছেন। গত অগস্ট মাসে একবার আরজি করের অধ্যক্ষকে ঘেরাও করেছিলেন ডাক্তারি পড়ুয়ারা। সেই সময় কোনও মতে গোটা বিষয়টি ধামাচাপা পড়লেও সম্প্রতি আবার পড়ুয়াদের বিক্ষোভ শুরু হয় হাসপাতালে। এই বিক্ষোভের নেপথ্য়ে ডেপুটি সুপারের মদত থাকলেও থাকতে পারে বলে অনুমান সুপ্রিয়বাবুর বিরুদ্ধ গোষ্ঠীর একাংশের।

আরও পড়ুন: RG Kar Medical: রাতারাতি বদল আরজি করের ডেপুটি সুপার, ছাত্র আন্দোলনের জের? উঠছে প্রশ্ন

আবহেই শুক্রবার রাতে বিজ্ঞপ্তি জারি করে রাজ্যের স্বাস্থ্য দফতর। সেখানে বলা হয় সুপ্রিয় চৌধুরী নতুন দায়িত্ব নিয়ে আলিপুরদুয়ারে যাচ্ছেন। ডেপুটি সিএমওএইচ-২ পদে কাজ করবেন তিনি। আরজিকরের ডেপুটি সুপার পদের দায়িত্ব সামলাবেন ত্রিদিব মুস্তাফি। কিন্তু সুপ্রিয় চৌধুরী উত্তরবঙ্গে যাওয়ার আগেই এই সিসিটিভি ফুটেজ প্রকাশ্যে আসায় নতুন করে বিতর্কের উদ্রেক হয়েছে।

আরও পড়ুন: Narendra Modi at UN: রাষ্ট্রপুঞ্জের সাধারণ অধিবেশনে বাংলায় রবি-স্মরণ নমোর

আরও পড়ুন: Minor Girl Marriage: বাল্য বিবাহের পরেও ১৮ বছর বয়স পর্যন্ত বিয়ে বাতিল না হলে, ডিভোর্সের আবেদন করা যাবে: হাইকোর্ট

Read Full Article

Click on your DTH Provider to Add TV9 Bangla