Tapas Roy: বিধায়ক পদ ছাড়ছেন তাপস রায়? সোম-মঙ্গলের মধ্যেই বড় খবরের জল্পনা

Tapas Roy: সম্প্রতি বরানগরের পুরসভায় নিয়োগ দুর্নীতির সূত্রে তাপসের বাড়িতে ইডি আসে। সেই সময় অধীর চৌধুরী, নওশাদ সিদ্দিকী, সজল ঘোষেরা তাপসের সমর্থনে বার্তা দিলেও তৃণমূল থেকে কেউ তাঁর পাশে দাঁড়ায়নি সেভাবে। এ নিয়েও ক্ষোভ ছিল তাপসের বলেই খবর। দলের সঙ্গে সেই থেকে দূরত্বও বাড়ছিল। বিধানসভায় চুপচাপ হয়ে যান তাপস রায়।

Follow Us:
| Edited By: | Updated on: Mar 03, 2024 | 10:42 PM

কলকাতা: লোকসভা ভোটের বাদ্যি বাজতেই বঙ্গ রাজনীতিতে ডামাডোল শুরু! জোর জল্পনা, শাসকশিবির ছেড়ে বিজেপির হাত ধরতে চলেছেন তৃণমূলের প্রথম সারির বিধায়ক। কে তিনি, তা অবশ্য এখনও স্পষ্ট নয়। তবে ওদিকে আবার বরানগরের বিধায়ক তাপস রায়কে নিয়ে আরেক গুঞ্জন বাজারে। তিনি নাকি বিধায়ক পদ ছাড়তে চলেছেন? সোমবার অথবা মঙ্গলবারই বিধানসভায় বিধায়ক পদ থেকে ইস্তফা দেবেন তাপস রায়? জোর গুঞ্জন তৃণমূল শিবিরে। আরও গুঞ্জন, মঙ্গলবার বিজেপি নেতৃত্বের সঙ্গে বৈঠক হতে পারে তাপস রায়ের। সুকান্ত মজুমদার এবং শুভেন্দু অধিকারীর সঙ্গে হতে পারে তাপসের বৈঠক। তার আগে তাপসের ইস্তফার সম্ভাবনা ঘিরে জল্পনা তুঙ্গে রাজনৈতিক মহলে।

বেশ কিছু দিন ধরেই দলের সঙ্গে দূরত্ব বাড়ছিল তাপস রায়ের। উত্তর কলকাতা জেলা সভাপতি পদ থেকে তাপসকে সরিয়ে দিতেই হতাশা বাড়ে তাঁর অনুগামী শিবিরে। তাপসের চির প্রতিদ্বন্দ্বী সুদীপ বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধেও ক্ষোভ উগরে দেন তাপস স্বয়ং এবং তাঁর অনুগামীরা। সূত্রের খবর, এবারের নির্বাচনে সুদীপের হয়ে কাজ করবেন না বলেও দলের শীর্ষ নেতৃত্বকে জানিয়েছিলেন তাপস।

সম্প্রতি বরানগরের পুরসভায় নিয়োগ দুর্নীতির সূত্রে তাপসের বাড়িতে ইডি আসে। সেই সময় অধীর চৌধুরী, নওশাদ সিদ্দিকী, সজল ঘোষেরা তাপসের সমর্থনে বার্তা দিলেও তৃণমূল থেকে কেউ তাঁর পাশে দাঁড়ায়নি সেভাবে। এ নিয়েও ক্ষোভ ছিল তাপসের বলেই খবর। দলের সঙ্গে সেই থেকে দূরত্বও বাড়ছিল। বিধানসভায় চুপচাপ হয়ে যান তাপস রায়।

সম্প্রতি ব্রিগেড সমাবেশ উপলক্ষে ক্ষুদিরাম অনুশীলন কেন্দ্রে এবং নেতাজি ইন্ডোরে ক্যাম্পের দায়িত্ব দল থেকে তাপসকে দেওয়ার প্রস্তাব হয়েছিল। সূত্রের খবর, এই দায়িত্ব নেননি তাপস রায়। এদিকে তাপস অনুগামী শিবিরে জোর গুঞ্জন আগামী মঙ্গলবারের মধ্যেই তাপস রায় চূড়ান্ত সিদ্ধান্ত নিয়ে ফেলবেন। কী সেই চরম সিদ্ধান্ত? সূত্রের দাবি, নৈতিকতার রাজনীতি করতে চাইছেন তাপস। জল্পনা, দল ছাড়ার সঙ্গে সঙ্গেই বিধানসভাতেও বিধায়ক পদে ইস্তফা দিতে পারেন তাপস রায়।

এদিকে তাপসের দল ছাড়ার সম্ভাবনার খবর ছড়িয়ে পড়তেই তৃণমূলের বহু বিধায়ক, কাউন্সিলর তাঁকে ফোন করছেন। তাঁর বাড়ি যাচ্ছেন। সূত্রের খবর, সোমবার তাপস রায়ের বৌবাজারের বাড়িতে যেতে পারেন পরিষদীয় মন্ত্রী শোভনদেব চট্টোপাধ্যায়।