Shantanu on Sukanta: কীভাবে আরজি করে সুযোগ? শান্তনু-কন্যাকে নিয়ে প্রশ্ন উঠতেই সুকান্তকে আইনি নোটিস

Shantanu on Sukanta: শান্তনুর দাবি, সুবর্ণ বনিকদের জন্য যে আসন সংরক্ষিত থাকে, তাতেই পড়ার সুযোগ পেয়েছেন তাঁর মেয়ে।

Shantanu on Sukanta: কীভাবে আরজি করে সুযোগ? শান্তনু-কন্যাকে নিয়ে প্রশ্ন উঠতেই সুকান্তকে আইনি নোটিস
সুকান্তকে নোটিশ শান্তনুর
Follow Us:
| Edited By: | Updated on: Nov 29, 2022 | 4:16 PM

কলকাতা : নেতা-মন্ত্রীর আত্মীয়দের বেআইনিভাবে চাকরি দেওয়ার অভিযোগ আগেই সামনে এসেছে এরাজ্যে। এবার মেডিকেল পড়ার সুযোগ নিয়ে তৃণমূল সাংসদ শান্তনু সেনের বিরুদ্ধে অভিযোগ তুলেছেন বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার। মেডিকেলের ছাত্রী শান্তনুর মেয়ের শিক্ষাগত যোগ্যতা নিয়ে প্রশ্ন তুলে টুইট করেছিলেন তিনি। সেই ইস্যু এবার আইনি লড়াইয়ের দিকে এগোচ্ছে। সুকান্তকে আইনি নোটিস পাঠাচ্ছেন শান্তনু। তিনি জানিয়েছেন, ক্ষমা না চাইলে সুকান্ত মজুমদারের বিরুদ্ধে মানহানির মামলা করবেন তিনি।

সম্প্রতি সুকান্ত মজুমদার একটি টুইটে প্রশ্ন তুলেছিলেন, মেডিকেলে  ১ লক্ষ ২১ হাজার ৪৭৩ র‌্যাঙ্ক থাকা সত্ত্বেও কীভাবে আর জি কর মেডিকেল কলেজে পড়ার সুযোগ পেলেন শান্তনু সেনের মেয়ে সৌমিলি সেন। সেই টুইট থেকেই শান্তনু বনাম সুকান্ত তরজার সূত্রপাত। ওই টুইটের পর শান্তনু নথি সামনে এনে দাবি করেন, তাঁর মেয়ে যোগ্যতার নিরিখেই সুযোগ পেয়েছেন।

শান্তনুর দাবি, সুবর্ণ বনিকদের জন্য যে আসন সংরক্ষিত থাকে, তাতেই পড়ার সুযোগ পেয়েছেন তাঁর মেয়ে। এবার তিনি দাবি করলেন, এই অভিযোগ তুলে তাঁর মেয়েকে মানসিকভাবে হেনস্থা করা হচ্ছে। এতে তাঁর নিজের সামাজির সম্মান নষ্ট হয়েছে বলেও দাবি করেছেন শান্তনু। তাই আইনি নোটিস পাঠাচ্ছেন সুকান্তকে। ইতিমধ্যে তিনি তাঁর আইনজীবীকে এ ব্যাপারে নির্দেশ দিয়েছেন।

টুইটে ইতিমধ্যেই একপ্রস্থ তরজা হয়েছে দুই সাংসদের মধ্যে। সুকান্তর অভিযোগ উড়িয়ে একের পর এক টুইট করেছেন শান্তনু সেন। তিনি উল্লেখ করেছেন, সুবর্ণ বনিকদের জন্য আসন সংরক্ষণের বিষটি সুকান্ত জানেন না। সে ক্ষেত্রেও অনেক প্রতিযোগিতা থাকে বলে জানিয়েছেন তিনি। এসএসকেএম, আর জি কর ও ন্যাশনাল মেডিকেল কলেজে এরকম আসন সংরক্ষিত আছে বলে জানিয়েছেন তিনি। তাঁর দাবি, আর জি করে সুযোগ না পেলে অন্য কোনও কলেজে পড়তে পারতেন তাঁর মেয়ে। একই সঙ্গে বিজেপিকে কটাক্ষ করে শান্তনু দাবি করেছেন, তাঁর সঙ্গে রাজনৈতিক লড়াই পেরে না উঠে তাঁর মেয়েকে এভাবে নিশানা করা হচ্ছে।