নিয়োগে ‘স্বচ্ছতা নেই’, শিক্ষামন্ত্রীর বাড়ির সামনে তুমুল বিক্ষোভ চাকরিপ্রার্থীদের

এর আগে এসএলএসটি (SLST) ২০১৯ সালে প্রেস ক্লাবের সামনে অবস্থান বিক্ষোভ দেখান তাঁরা। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় যান সেই মঞ্চে।

  • TV9 Bangla
  • Published On - 16:35 PM, 23 Feb 2021
নিয়োগে 'স্বচ্ছতা নেই', শিক্ষামন্ত্রীর বাড়ির সামনে তুমুল বিক্ষোভ চাকরিপ্রার্থীদের
নিয়োগে স্বচ্ছতার দাবিতে বিক্ষোভ।

কলকাতা: শিক্ষামন্ত্রীর বাড়ির সামনে বিক্ষোভ দেখালেন স্টেট লেভেল সিলেকশন টেস্ট বা এসএলএসটি (SLST) চাকরিপ্রার্থীরা। নিয়োগে স্বচ্ছতার দাবি তুলে মঙ্গলবার শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের নাকতলার বাড়ির সামনে বিক্ষোভ দেখান তাঁরা। বিক্ষোভকারীদের আটকাতে গেলে পুলিশের সঙ্গে একপ্রস্থ ধস্তাধস্তিও হয় তাঁদের।

সল্টলেকে দীর্ঘদিন ধরেই আন্দোলন চালাচ্ছেন এসএলএসটি চাকরিপ্রার্থীরা। এ দিন তাঁরা পৌঁছে যান শিক্ষামন্ত্রীর বাড়ির সামনে। শিক্ষামন্ত্রীর সঙ্গে দেখা করার দাবি তোলেন তাঁরা। এ নিয়েই পুলিশের সঙ্গে ধস্তাধস্তি শুরু হয়। অভিযোগ, রীতিমতো চ্যাংদোলা করে আন্দোলনকারীদের প্রিজন ভ্যানে তোলা হয়।

আরও পড়ুন: ‘লক্ষ্মী-হারা’ তৃণমূলে নতুন চমকের অপেক্ষা, গুঞ্জন মনোজ তিওয়ারিকে নিয়ে

আন্দোলনকারীদের বক্তব্য, ২০১৬ সালের তাঁদের যে ওয়েটিং লিস্ট প্রকাশিত হয়, তাতে স্বচ্ছতার অভাব রয়েছে। তাঁদের অভিযোগ, মেধাতালিকায় প্রথমদিকের নাম বাদ দিয়ে পিছন দিক থেকে নিয়োগ করা হয়েছে। প্রকৃত যোগ্যরা এর জেরে বঞ্চিত হচ্ছেন, বক্তব্য তাঁদের।

এর আগে ২০১৯ সালে প্রেস ক্লাবের সামনে অবস্থান বিক্ষোভ করেন এসএলএসটি প্রার্থীরা। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় সেই মঞ্চে গিয়ে আশ্বাস দেন। তাঁদের দাবিগুলি খতিয়ে দেখার ক্ষেত্রে সদর্থক ভূমিকা নেওয়ার কথাও জানান। কিন্তু তারপর প্রায় দু’ বছর কেটে গেলেও পরিস্থিতি বদলায়নি বলে দাবি আন্দোলনকারীদের। এরপরই এ দিন তাঁরা শিক্ষামন্ত্রীর বাড়ির সামনে বিক্ষোভ দেখান। যদিও এ প্রসঙ্গে পার্থ চট্টোপাধ্যায়ের কোনও প্রতিক্রিয়া পাওয়া যায়নি।