ল্যাম্পপোস্টে বেঁধে পেটাবেন না তো রত্না! বৈশাখীর জন্য নিরাপত্তা চেয়ে কমিশনারকে শোভনের চিঠি

কলকাতা পুলিশের নগরপাল সৌমেন মিত্রকে একটি চিঠি দিয়েছেন তিনি। চিঠিতে নিজের ও বান্ধবী বৈশাখীর নিরাপত্তার দাবি করেছেন। চিঠিতে সরাসরি স্ত্রী রত্না চট্টোপাধ্যায়ের বিরুদ্ধেই ষড়যন্ত্রের অভিযোগ তুলেছেন শোভন।

ল্যাম্পপোস্টে বেঁধে পেটাবেন না তো রত্না! বৈশাখীর জন্য নিরাপত্তা চেয়ে কমিশনারকে শোভনের চিঠি
শোভন-বৈশাখী ও রত্না। ফাইল ছবি
Follow Us:
| Updated on: Jun 18, 2021 | 6:41 PM

কলকাতা: বান্ধবী বৈশাখী বন্দ্যোপাধ্যায়কে নিয়ে মোটেই নিশ্চিন্ত হতে পারছেন না শহরের প্রাক্তন মেয়র শোভন চট্টোপাধ্যায়। সাম্প্রতিক ঘটনাপ্রবাহ তাঁকে এতটাই উৎকণ্ঠায় রেখেছে যে বৈশাখীর নিরাপত্তার প্রয়োজন বলে মনে করছেন শোভন। এই নিয়ে কলকাতা পুলিশের নগরপাল সৌমেন মিত্রকে একটি চিঠি দিয়েছেন তিনি। চিঠিতে নিজের ও বান্ধবী বৈশাখীর নিরাপত্তার দাবি করেছেন। চিঠিতে সরাসরি স্ত্রী রত্না চট্টোপাধ্যায়ের বিরুদ্ধেই ষড়যন্ত্রের অভিযোগ তুলেছেন শোভন।

প্রাক্তন মন্ত্রী লিখেছেন, রত্না চট্টোপাধ্যায় আগেও বৈশাখীর বিরুদ্ধে নানা ফন্দি ফিকির করেছেন। কিন্তু এ বার প্রকাশ্যে তিনি বৈশাখীকে ল্যাম্পপোস্টে বেঁধে পেটানোর হুমকি দিয়েছেন বলে চিঠিতে দাবি করেছেন শোভন। নারদ মামলায় গ্রেফতারির পরও নাকি রত্না এবং তাঁর গুণ্ডারা বাড়ি ঘেরাও করেছিল, এবং তাঁর উপর হামলা চালানোর চেষ্টা করেছিল। চিঠিতে এমনটাও অভিযোগ শোভনের। এই কারণেই তিনি বর্তমানে বৈশাখী বন্দ্যোপাধ্যায় এবং তাঁর মেয়ে রিলিনা বন্দ্যোপাধ্যায়ের নিরাপত্তা নিয়ে অত্যন্ত দুশ্চিন্তায় ভুগছেন।

কমিশনারকে লেখা শোভনের চিঠি

ফলে এহেন পরিস্থিতিতে যাতে কমিশনার পুরো বিষয়টি খতিয়ে দেখে বৈশাখী বন্দ্যোপাধ্যায় এবং তাঁর নিরাপত্তার দিকটি সুনিশ্চিত করেন, সেই আবেদন জানিয়েই কমিশনারকে এই চিঠি দিয়েছেন শোভন। চিঠিতে শোভন আরও আশঙ্কা করেছেন, যেহেতু তিনি নিজের স্থাবর অস্থাবর সমস্ত সম্পত্তি বৈশাখীর নামে করে দিয়েছেন, সেই কারণে রত্না চট্টোপাধ্যায় তাঁদের খুনের ছক কষে থাকতে পারেন।

আরও পড়ুন: ‘কৌশিক চন্দ সক্রিয় বিজেপি সমর্থক ছিলেন’, পক্ষপাতদুষ্ট রায়ের আশঙ্কায় ভারপ্রাপ্ত প্রধান বিচারপতিকে চিঠি মমতার

উল্লেখ্য, গত ১৬ জুন কলকাতার পুলিশ কমিশনারকে একই ধরনের একটি চিঠি দিয়েছিলেন বৈশাখী বন্দ্যোপাধ্যায়ও। যেখানে তিনি উল্লেখ করেছিলেন, “সম্প্রতি একটি ডিজিট্যাল সংবাদমাধ্যমে (নাম উল্লেখ করেছেন তিনি) রত্না চট্টোপাধ্যায় আমাকে আর আমার স্বামীকে ল্যাম্পপোস্টে বেঁধে পেটানো হবে বলে হুমকি দিয়েছেন। উনি তো কোনও সাধারণ মানুষ নন। উনি এখন একজন বিধায়ক। ওঁর প্রভাব-প্রতিপত্তি আছে। তাই আমি আতঙ্কিত। আমাদের নিরাপত্তার প্রয়োজন রয়েছে।” এ বার লালবাজারে একই ধরনের চিঠি দিলেন শোভনও।

আরও পড়ুন: ঘরছাড়াদের ফেরাতে ফের কমিটি! কেন্দ্রীয় মানবাধিকার কমিশনই সব করবে, নির্দেশ হাইকোর্টের