Kanchanjungha Express Accident: ‘অভিশপ্ত’ কাঞ্চনজঙ্ঘায় ফেরা যাত্রীদের জন্য অপেক্ষায় বিশেষ বাস

Kanchanjunga Express Train Accident: অভিশপ্ত কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেসে চেপে গভীর রাতে শিয়ালদহে পৌঁছানো যাত্রীদের বাড়ি বাড়ি পৌঁছে দেওয়ার জন্য বাসের ব্যবস্থা করা হয়েছে পরিবহন দফতরের তরফে। শিয়ালদহ স্টেশনের বাইরে ইতিমধ্যেই দশটি সরকারি বাস পৌঁছে গিয়েছে।

Kanchanjungha Express Accident: 'অভিশপ্ত' কাঞ্চনজঙ্ঘায় ফেরা যাত্রীদের জন্য অপেক্ষায় বিশেষ বাস
শিয়ালদহ স্টেশনের বাইরে অপেক্ষায় সরকারি বাসImage Credit source: TV9 Bangla
Follow Us:
| Edited By: | Updated on: Jun 17, 2024 | 9:01 PM

কলকাতা: কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেসের দুর্ঘটনার পর ক্ষতিগ্রস্ত কামরাগুলি বাদে বাকি অংশটুকু ইতিমধ্যেই রওনা দিয়েছে শিয়ালদহের উদ্দেশে। ১ হাজারেরও বেশি যাত্রী নিয়ে ফের রওনা দিয়েছে অভিশপ্ত কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেস। সর্বশেষ আপডেট অনুযায়ী, ট্রেনটি ইতিমধ্যেই মালদা টাউন স্টেশনে পৌঁছে গিয়েছে। শিয়ালদহ ঢুকতে ঢুকতে গভীর রাত। রাত দু’টো পেরিয়ে যেতে পারে ট্রেন শিয়ালদহ ঢুকতে ঢুকতে। এই ভয়ঙ্কর অভিজ্ঞতার মধ্যে দিয়ে সারাদিন কাটিয়ে শিয়ালদহে পৌঁছানোর পর কীভাবে বাড়ি ফিরবেন যাত্রীরা? সেই বিষয়টি মাথায় রেখে এবার বিশেষ ব্যবস্থা করল রাজ্য পরিবহন দফতরও।

অভিশপ্ত কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেসে চেপে গভীর রাতে শিয়ালদহে পৌঁছানো যাত্রীদের বাড়ি বাড়ি পৌঁছে দেওয়ার জন্য বাসের ব্যবস্থা করা হয়েছে পরিবহন দফতরের তরফে। শিয়ালদহ স্টেশনের বাইরে ইতিমধ্যেই দশটি সরকারি বাস পৌঁছে গিয়েছে। পরিবহন দফতর সূত্রে খবর, এই বাসগুলি ছাড়াও প্রায় ১০০টি ছোট গাড়ির ব্যবস্থা রাখা হচ্ছে কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেসে চেপে শহরে আসা যাত্রীদের বাড়ি পৌঁছে দেওয়ার জন্য।

সারাদিন ধরে এই বীভিষিকাময় পরিস্থিতির মাঝে একপ্রকার দিশেহারা হয়ে পড়েছিলেন যাত্রীরা। সর্বশেষ তথ্য অনুযায়ী, দুর্ঘটনায় ৯ জনের মৃত্যু হয়েছে। আহত হয়েছেন আরও অনেকে। ভয়াবহ এই ট্রেন দুর্ঘটনায় যাঁরা এ যাত্রায় বরাত জোরে রক্ষা পেয়েছেন, তাঁদেরও চোখে-মুখে আতঙ্কের ছাপ স্পষ্ট। সারা দিন ধরে এই ভয়ঙ্কর অভিজ্ঞতা নিয়ে শিয়ালদহে পৌঁছানোর পর যাতে যাত্রীরা নিশ্চিন্তে বাড়ি ফিরতে পারেন, তা নিশ্চিত করতেই পরিবহণ দফতরের তরফে এই বিশেষ বাসের বন্দোবস্ত করা হয়েছে।