PM Modi BGBS: মমতার শিল্প সম্মেলনে থাকবেন কি মোদী? আমন্ত্রণপত্র ঘিরে বাড়ছে ধোঁয়াশা

Narendra Modi: আমন্ত্রণপত্রে রাজ্যের মু্খ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের। পার্থ চট্টোপাধ্যায়, অমিত মিত্রের নামও রয়েছে। এমনকী রাজ্যপাল জগদীপ ধনখড়েরও নাম রয়েছে। কিন্তু ওই আমন্ত্রণপত্রে নাম নেই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর।

PM Modi BGBS: মমতার শিল্প সম্মেলনে থাকবেন কি মোদী? আমন্ত্রণপত্র ঘিরে বাড়ছে ধোঁয়াশা
নরেন্দ্র মোদীর বিশ্ব বাংলা শিল্প সম্মেলনে থাকা ঘিরে বাড়ছে ধোঁয়াশা
Follow Us:
| Edited By: | Updated on: Apr 18, 2022 | 9:56 PM

কলকাতা : বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাাধ্যায় তৃতীয়বার ক্ষমতায় আসার পর নিজের লক্ষ্য বার বার স্পষ্ট করে দিয়েছেন। বাংলার নামের সঙ্গে যে শিল্পবিমুখ তকমা লেগে রয়েছে, তা দূর করতে চেষ্টার কোনও খামতি রাখছেন না মুখ্যমন্ত্রী। সম্প্রতি একাধিক উদ্যোগপতির সঙ্গে বৈঠক করেছেন নবান্নে। সামনেই আবার রয়েছে বিশ্ব বাংলা শিল্প সম্মেলন। তার জন্য দিল্লিতে গিয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে আমন্ত্রণ করে এসেছিলেন মমতা। রাজ্য শিল্প টানতে রাজনীতির কোনও বেড়াজাল রাখতে চাননি তিনি। কিন্তু প্রধানমন্ত্রী কি আসবেন বিশ্ব বাংলা শিল্প সম্মেলনে? বিষয়টি নিয়ে ইতিমধ্যেই একটি ধোঁয়াশা তৈরি হয়েছে। কারণ, রাজ্য সরকারের পক্ষ থেকে শিল্প সম্মেলনের জন্য ইতিমধ্যেই আমন্ত্রণপত্র বিলির পর্ব শুরু হয়ে গিয়েছে। সেই আমন্ত্রণপত্রে রাজ্যের মু্খ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের। পার্থ চট্টোপাধ্যায়, অমিত মিত্রের নামও রয়েছে। এমনকী রাজ্যপাল জগদীপ ধনখড়েরও নাম রয়েছে। কিন্তু ওই আমন্ত্রণপত্রে নাম নেই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর।

ফলে প্রায় নিশ্চিত যে প্রধানমন্ত্রী উদ্বোধনী অনুষ্ঠানে আসছেন না। পাশাপাশি বিশ্ব বাংলা শিল্প সম্মেলনের নিরাপত্তা সংক্রান্ত কোনও বৈঠকেও প্রধানমন্ত্রীর নিরাপত্তার দায়িত্বে থাকা এসপিজি উপস্থিত ছিল না। ফলে দুইয়ে দুইয়ে চার করলে, ধরে নেওয়া যেতেই পারে প্রধানমন্ত্রী সম্ভবত বিশ্ব বাংলা বাণিজ্য সম্মেলনে থাকছেন না। তবে নবান্ন থেকে এই বিষয়ে এখনও পর্যন্ত কিছু জানানো হয়নি। ফলে প্রধানমন্ত্রীর থাকা নিয়ে একটি ধোঁয়াশা থেকেই যাচ্ছে।

এদিকে বঙ্গ বিজেপির সভাপতি সুকান্ত মজুমদার কিংবা বিজেপির সর্বভারতীয় সহসভাপতি দিলীপ ঘোষ দু’জনের কারও মুখেই স্পষ্টভাবে শোনা গেল না, প্রধানমন্ত্রী আসবেন কি আসবেন না। সুকান্ত মজুমদার এই বিষয়ে বলেন, “আমাদের এই বিষয়ে কিছু বলার নেই। প্রধানমন্ত্রীর দফতর থেকে তাদেরকে জানিয়েছেন। তবে এটা ঠিকই এই ধরনের সম্মেলন এর আগেও পশ্চিমবঙ্গে হয়েছে। প্রচুর টাকা পয়সা খরচও হয়। কিন্তু কোনও বিনিয়োগ আসেনি। স্বাভাবিকভাবে প্রধানমন্ত্রীর এই ধরনের শিল্প সম্মেলনে আসার কোনও কারণ আমি দেখি না। মানুষের করের টাকায়, এত টাকা খরচ করে শিল্প সম্মেলন হবে, তাতে প্রধানমন্ত্রীও আসবেন, তারপর দেখা গেল এতে কোনও বিনিয়োগ এল না। এমন ট্র্যাক রেকর্ড রয়েছে আগে। তবে প্রধানমন্ত্রীর বিষয় যেহেতু, তাই আমরা মন্তব্য করতে চাই না। পরিষ্কারভাবে প্রধানমন্ত্রীর দফতর থেকেই বলতে পারবে কেন তিনি আসতে পারছেন না।”

বিজেপির সর্বভারতীয় সহসভাপতি দিলীপ ঘোষ আবার জানিয়েছেন, ” কয়েক মাস আগে যখন দেখা করতে গিয়েছিলেন, তখন আমন্ত্রণ করেছিলেন। প্রধানমন্ত্রী তো অফিশিয়ালি বলেননি যে আমি যাব। আমি কার্ড দেখিনি, ছাপানো হয়েছে কি না। তবে, তিনি আসবেন এমন কোনও নিশ্চিত ছিল না। আমন্ত্রণ যে কেউ যে কাউকে করতে পারেন। আপনার বাড়ির বিয়েতেও আমন্ত্রণ করতে পারেন। কিন্তু আসবেন কি না, সেটা প্রধানমন্ত্রী ঠিক করবেন। এর আগেও তো এতগুলি শিল্প সম্মেলন হয়েছে। কী হয়েছে বাংলায়? তা নিয়ে কেউ শ্বেতপত্রও দাবি করছেন না। সেটাও খোঁজখবর নেওয়া দরকার।”

আরও পড়ুন : SSC Candidate Soma Das : ‘মৃত্যুর দোরগোড়ায় পৌঁছেও হাল ছাড়িনি…’, অন্য জীবনের কথা লিখলেন ক্যানসার আক্রান্ত SSC প্রার্থী সোমা