SFI: কোথায় পরেশ অধিকারী? টর্চ হাতে শিক্ষামন্ত্রীর বাড়ির সামনে শিক্ষা প্রতিমন্ত্রীর খোঁজ বাম যুবদের

SFI: শিক্ষামন্ত্রীর বাড়ির সামনে শিক্ষা প্রতিমন্ত্রীর খোঁজ চালাল এসএফআই কর্মীরা। অভিনব পদ্ধতিতে শিক্ষা প্রতিমন্ত্রীর ছবি এবং টর্চ  হাতে চলল খোঁজ।

SFI: কোথায় পরেশ অধিকারী? টর্চ হাতে শিক্ষামন্ত্রীর বাড়ির সামনে শিক্ষা প্রতিমন্ত্রীর খোঁজ বাম যুবদের
ছবি - কোথায় পরেশ অধিকারী? জনতাকে প্রশ্ন এসএফআইয়ের
Follow Us:
| Edited By: | Updated on: May 18, 2022 | 9:17 PM

কলকাতা: শিক্ষা প্রতিমন্ত্রী পরেশ অধিকারীর সন্ধান চেয়ে শিক্ষা মন্ত্রী ব্রাত্য বসুর সামনে পোস্টার ও টর্চ লাইট নিয়ে খোঁজ চালাল এসএফআই কর্মী সমর্থকরা। বুধবার সন্ধ্যায় লেকটাউন কালিন্দীতে শিক্ষা মন্ত্রী ব্রাত্য বসুর বাসভবনের সামনে তাঁর সন্ধান চালায় বাম যুব ব্রিগেড। পরেশ অধিকারীর ছবি নিয়ে সাধারণ মানুষের কাছেও জান তাঁরা। জিজ্ঞেস করেন কেউ দেখেছেন কিনা। যদিও এসএফআই কর্মী সমর্থকরা শিক্ষা মন্ত্রীর বাড়ির সামনে পৌঁছাতেই পুলিশ ব্যারিকেড করে ঘিরে দেয় গোটা এলাকা। পুলিসি বাধা পেয়ে আর এগোতে পারেনি মিছিল। তবে পুলিশের কাছে শিক্ষা প্রতিমন্ত্রীর খোঁজ আছে কিনা তাও জানতে এসএফআই নেতারা। তাঁদের বক্তব্য শিক্ষা প্রতিমন্ত্রীর যদি সন্ধান না পাওয়া যায় তাহলে সাধারণ মানুষের নিরাপত্তা কোথায়? শিক্ষক নিয়োগে দুর্নীতিতে বামেদের এই অভিনব আন্দোলন নিয়ে ইতিমধ্যেই দোরদার চর্চা শুরু হয়েছে রাজনৈতিক মহলে। 

অন্যদিকে এসএসসি দুর্নীতি মামলায় (SSC corruption case) দোষী তৃণমূল (Trinamool) নেতাদের গ্রেফতারের দাবিতে রাজ্যব্যাপী বড় আন্দোলনে নেমেছে বাম যুবরা। সুর চড়িয়েছে এসএফআই-ডিওয়াইএফআই (SFI-DYFI) নেতৃত্ব। এমতাবস্থায় মিন্টো পার্কে এসএফআইয়ের মিছিলে পুলিশের (Kolkata Police) সঙ্গে ব্যাপক ধস্তাধস্তির খবর পাওয়া গিয়ছে। লাঠিচার্জও করা হয়েছে আন্দোলনকারীদের। আঘাত পেয়েছেন এসএফআইয়ের রাজ্য সম্পাদক সৃজন ভট্টাচার্য সহ বহু নেতা-কর্মী। গ্রেফতারও হয়েছেন সৃজন, রৌদ্র শেখর মজুমদার, দেবাঞ্জন দে, মাল্যবান গাঙ্গুলী, বর্ননা মুখোপাধ্য়ায় সহ ২০ জনেরও বেশি এসএফআই নেতা-কর্মীদের। তাদের লালবাজারে নিয়ে যাওয়া হয়েছে বলে শেষ পাওয়া আপডেটে জানা যাচ্ছে।

এ প্রসঙ্গে রাজ্য সরকারের বিরুদ্ধে চাঁচাছোলা আক্রমণ শানিয়ে সৃজন বলেন, “শিক্ষক নিয়োগে দুর্নীতিতে দোষী তৃণমূলী নেতাদের গ্রেফতারের দাবিতে ‘চোর ধরো জেলে ভরো’ বলে মিছিল করতে গিয়েছিলাম আমরা। পুলিশ ভয়ানক মারধর করে আটক করেছে আমাদের। আমরা ছাড়ব না এ লড়াই। আজ সন্ধ্যা সাড়ে ৭টার দিকে শিয়ালদা স্টেশনে আর এক দফা প্রতিবাদ হচ্ছে। আগামীকাল রাজ্যজুড়ে ছাত্রযুব থানা ঘেরাও, বিক্ষোভ, মিসিং ডায়রি করা হবে”।

শিক্ষক নিয়োগে দুর্নীতি মামলায় ক্রমেই চাপ বাড়ছে রাজ্য সরকারের উপর। এদিকে প্রাক্তন শিক্ষা মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের পাশাপাশি সিবিআইয়ের কাছে শিক্ষা প্রতিমন্ত্রী পরেশ অধিকারীকে হাজিরার নির্দেশ দিয়েছে হাইকোর্ট। যদিও হাজির এড়িয়ে গিয়েছেন শিক্ষা প্রতিমন্ত্রী। উল্টে বুধবার সকাল থেকে খোঁজও মিলছে না তাঁর।  তারপরেই রাজ্যের বিভিন্ন প্রান্তেই শিক্ষা প্রতিমন্ত্রী খোঁজার জন্য টর্চ লাইট নিয়ে বেরিয়েছেন এসএফআই-ডিওয়াইএফআই নেতৃত্ব। ’ছিছকে ব্লক সভাপতি থেকে মন্ত্রী মশাই সবকটা চোর, চোর ধরো জেলে ভরো’, এই ব্যানারেই এদিন রাজ্যব্যাপী জোরদার আন্দোলন শুরু করে বামেরা। এমতাবস্থায় এবার সৃজনদের গ্রেফতারির পর আন্দোলনের তীব্রতা কতটা বাড়ে এখন সেটাই দেখার।