SSC Scam: যোগ্যদের চাকরি দেওয়ার প্রক্রিয়া শুরু SSC-র, ৭ নভেম্বর থেকে কাউন্সেলিং

SSC: সূত্রের খবর, স্কুল সার্ভিস কমিশনের তরফে ডিআই-দের কাছে এই সংক্রান্ত তথ্য চাওয়া হয়েছে। এই তথ্য কমিশনের হাতে এসে গেলেই কাউন্সেলিং-এর প্রক্রিয়া শুরু হবে বলে জানা গিয়েছে।

SSC Scam: যোগ্যদের চাকরি দেওয়ার প্রক্রিয়া শুরু SSC-র, ৭ নভেম্বর থেকে কাউন্সেলিং
এসএসসি ভবন। ফাইল চিত্র।
Follow Us:
| Edited By: | Updated on: Sep 28, 2022 | 10:00 PM

কলকাতা:  যোগ্যদের চাকরি দেওয়ার প্রক্রিয়া এবার শুরু করে দিল স্কুল সার্ভিস কমিশন (School Service Commission)। কমিশন সূত্রে খবর, গ্রুপ সি ও গ্রুপ ডি (SSC Group C and Group D) মিলিয়ে ৯০০-র বেশি পদে চাকরি দেওয়ার জন্য তৎপরতা শুরু করে দিয়েছে এসএসসি। মেধাতালিকা মেনে যোগ্যদের কাউন্সেলিং-এর প্রক্রিয়া শুরু করছে স্কুল সার্ভিস কমিশন। সূত্র মারফত এমনই জানা গিয়েছে। যোগ্য চাকরিপ্রার্থীদের কাউন্সেলিংয়ের জন্য ডাকবে এসএসসি। ইতিমধ্যেই বিজ্ঞপ্তি প্রকাশ করে জানানো হয়েছে, আগামী ৭ নভেম্বর থেকে শুরু হবে কাউন্সেলিং প্রক্রিয়া। সেই কাউন্সেলিং-এর ভিত্তিতে নিয়োগ হবে। জানা গিয়েছে, প্রতিটি এলাকাভিত্তিকভাবে কাউন্সেলিংয়ের জন্য ডাকা হবে।

সূত্রের খবর, স্কুল সার্ভিস কমিশনের তরফে ডিআই-দের কাছে এই সংক্রান্ত তথ্য চাওয়া হয়েছে। এই তথ্য কমিশনের হাতে এসে গেলেই কাউন্সেলিং-এর প্রক্রিয়া শুরু হবে বলে জানা গিয়েছে। উল্লেখ্য, এসএসসি নিয়োগের ক্ষেত্রে বিভিন্ন বেনিয়ম ও দুর্নীতির অভিযোগ উঠেছে। ইতিমধ্য়েই স্কুল সার্ভিস কমিশনের তরফে ইতিমধ্য়েই হলফনামা জমা দেওয়া হয়েছে আদালতে। তাতে জানানো হয়েছে, সুপার নিউমারিক পদ তৈরি করে নিয়োগ দিতে তৈরি তারা। শিক্ষামন্ত্রী ব্রাত্য বসুও গতকাল সাংবাদিক বৈঠক করে এই কথা জানিয়েছেন। যাঁরা রাস্তায় বসে আন্দোলন চালিয়ে যাচ্ছেন, তাঁদের বাড়ি ফিরে যাওয়ার জন্য অনুরোধ জানিয়েছেন তিনি।

উল্লেখ্য, দীর্ঘদিন ধরে কলকাতার রাজপথে আন্দোলম চালিয়ে যাচ্ছেন বঞ্চিত চাকরিপ্রার্থীরা। সাড়ে পাঁচশো দিনের বেশি অতিক্রান্ত হয়ে গিয়েছে তাঁদের আন্দোলনের। সামনে দুর্গাপুজো। তার মধ্যেও আন্দোলন চলছে বঞ্চিত চাকরিপ্রার্থীদের। এমন পরিস্থিতিতে যোগ্য চাকরিপ্রার্থীদের চাকরি দেওয়ার প্রক্রিয়া শুরু করে দিল এসএসসি। গ্রুপ সি এবং গ্রুপ ডি মিলিয়ে প্রায় ৯০০-র বেশি পদে নিয়োগের জন্য প্রস্তুতি নিতে কমিশন শুরু করেছে বলে সূত্র মারফত জানা গিয়েছে। উৎসবের মরশুম মিটলেই কাউন্সেলিং-এর জন্য ডাকা হবে যোগ্য চাকরিপ্রার্থীদের। ডিআইদের থেকে পাওয়া তথ্যের ভিত্তিতে হবে কাউন্সেলিং।