RG Kar: এবার টালা থানার প্রাক্তন ওসির পলিগ্রাফ টেস্ট?

RG Kar: সূত্রের খবর, সিএফএসএলে যে সমস্ত ফুটেজ পরীক্ষার জন্য পাঠানো হয়েছে, আগামী ১-২ দিনের মধ্যে তার রিপোর্ট আসবে। ফুটেজ সংক্রান্ত বিষয়ে আরও জিজ্ঞাসাবাদের প্রয়োজনীয়তা আছে বলেই মনে করছেন তদন্তকারীরা। পাশাপশি আরজি করের সিসিটিভি পরীক্ষা শেষ। যে সব সন্দেহভাজনদের দেখা গিয়েছে, সেই বিষয় নিয়ে আরও জিজ্ঞেসাবাদের প্রয়োজন অভিযুক্তদের।

RG Kar: এবার টালা থানার প্রাক্তন ওসির পলিগ্রাফ টেস্ট?
টালা থানার প্রাক্তন ওসি অভিজিৎ মণ্ডল।Image Credit source: PTI
Follow Us:
| Edited By: | Updated on: Sep 20, 2024 | 3:39 PM

সুপ্রিয় গুহ ও সুজয় পালের রিপোর্ট

কলকাতা: এবার টালা থানার প্রাক্তন ওসির পলিগ্রাফ টেস্ট করাতে চায় সিবিআই। তিলোত্তমা ধর্ষণ-খুন মামলায় টালা থানার প্রাক্তন ওসি অভিজিৎ মণ্ডলকে গ্রেফতার করেছে সিবিআই। এবার তাঁর পলিগ্রাফ টেস্ট করাতে চায় কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। সূত্রের খবর, আজ বৃহস্পতিবারই এ নিয়ে আদালতে জানাতে চলেছে সিবিআই। অন্যদিকে সন্দীপ ঘোষ ও অভিজিৎ মণ্ডলকে আরও ৫ দিনের জন্য হেফাজতে চেয়ে আবেদনও জানাতে চলেছে তারা।

এর আগে সন্দীপ ঘোষ-সহ ৬ জনের পলিগ্রাফ টেস্ট হয়েছে। মূলত কোনও ব্যক্তি কোনও নির্দিষ্ট বিষয়ে সত্যি বলছেন কি না তা জানতেই এই বিশেষ পরীক্ষা করা হয়। এটা মূলত একটা লাই ডিটেক্টর টেস্ট। মূলত কোনও প্রশ্নের নিরিখে ওই ব্যক্তির রক্তচাপ, শরীরের প্রতিক্রিয়া বুঝিয়ে দেয় তিনি মুখে যে কথা বলছেন, সেটাই সত্যি কি না।

সূত্রের খবর, টালা থানার প্রাক্তন ওসিকে জেরা করে এখনও বেশি কিছু বিষয়ে ধোঁয়াশা রয়েছে। তাই পলিগ্রাফ পরীক্ষার প্রয়োজন আছে বলে মনে করছেন তদন্তকারীরা। টালা থানার সিসিটিভি ফুটেজ ইতিমধ্যেই হাতে পেয়েছে সিবিআই।

সূত্রের খবর, সিএফএসএলে যে সমস্ত ফুটেজ পরীক্ষার জন্য পাঠানো হয়েছে, আগামী ১-২ দিনের মধ্যে তার রিপোর্ট আসবে। ফুটেজ সংক্রান্ত বিষয়ে আরও জিজ্ঞাসাবাদের প্রয়োজনীয়তা আছে বলেই মনে করছেন তদন্তকারীরা। পাশাপশি আরজি করের সিসিটিভি পরীক্ষা শেষ। যে সব সন্দেহভাজনদের দেখা গিয়েছে, সেই বিষয় নিয়ে আরও জিজ্ঞেসাবাদের প্রয়োজন অভিযুক্তদের। তিলোত্তমা মামলায় সুপ্রিম কোর্টের পর এবার শিয়ালদহ আদালতেও স্টেটাস রিপোর্ট জমা দিল সিবিআই। সুপ্রিম কোর্টে দাখিল করা দ্বিতীয় স্টেটাস রিপোর্টের কপি জমা দেওয়া হল এজেন্সির তরফে। মুখবন্ধ খামে রিপোর্ট জমা দেওয়া হয় এদিন।