Kolkata Municipal Election 2021: ‘প্রতীক নিয়ে নেমে আসছিলাম, একজন বলল ওটা রেখে যান’

Tanima Chatterjee: জোড়াফুলের টিকিট বাতিল হওয়ার রীতিমতো বিদ্রোহী হয়ে উঠেছেন তনিমা চট্টোপাধ্যায়। দাদা সুব্রত মুখোপাধ্যায়ের ছবি হাতে নিয়েই মনোনয়ন পত্র পেশ করেছেন তিনি।

Kolkata Municipal Election 2021: 'প্রতীক নিয়ে নেমে আসছিলাম, একজন বলল ওটা রেখে যান'
নির্দল প্রার্থী হচ্ছেন সুব্রত মুখোপাধ্যায়ের বোন
Follow Us:
| Edited By: | Updated on: Dec 03, 2021 | 12:50 AM

কলকাতা : সদ্য প্রয়াত হয়েছেন সুব্রত মুখোপাধ্যায়। তাঁর মৃত্যুতে শোকস্তব্ধ হয়ে পড়েছিলেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়। তাই পুরভোটের প্রার্থী তালিকায় সুব্রত মুখোপাধ্যায়ের বোন তনিমা চট্টোপাধ্যায়ের নাম অপ্রত্যাশিত ছিল না। বর্ষীয়ান নেতাকে সম্মান জানাতেই মমতার এই সিদ্ধান্ত বলে মনে করেছিল রাজনৈতিক মহল। কিন্তু, পট পরিবর্তন দিন কয়েকের মধ্যেই। ৬৮ নম্বর ওয়ার্ডে বদলে গেল প্রার্থীর নাম। টিকিট পেলেন বিদায়ি কাউন্সিলর সুদর্শনা মুখোপাধ্যায়। এরপরই নির্দল প্রার্থী হিসেবে লড়ার সিদ্ধান্ত নিলেন তনিমা।

নাম বদলের বিষয়টা জানা ছিল না তাঁর। তালিকায় নাম প্রকাশের পরই প্রচারও শুরু করে দিয়েছিলেন তিনি। এমন ঘটনা তাঁর কাছে অপ্রত্যাশিত। তনিমা চট্টোপাধ্যায় জানান, তিনি সংবাদমাধ্যমেই তাঁর নাম প্রকাশের কথা জেনেছিলেন। দু দিন পর তাঁকে বলা হয় প্রতীক দেওয়া হবে। সই করে প্রতীক নিয়েও নেন তিনি। এরপর তিনি যখন সিঁড়ি দিয়ে নামছিলেন, তখন তাঁকে একজন বলে, প্রতীকটা রেখে যান, ওতে একটু সমস্যা আছে। এরপরই তিনি জানতে পারেন প্রার্থীর নাম বদলে গিয়েছে।

তবে তিনি জানিয়েছেন যে তিনি তৃণমূলেই আছেন এবং তৃণমূলেই থাকবেন। এলাকার লোকের ওপরেই ভরসা করছেন তিনি। তবে নির্দলে কেন, তনিমা জানান, সুব্রত মুখোপাধ্যায় তাঁর দাদা। তাই তাঁর আবেগ অন্যদের থেকে অনেকটাই বেশি। তিনি মনে করেন, মানুষ চলে গেলেও তাঁর কাজটা থেকে যায়। তাই এ সবের মধ্যেও ভোটে লড়ার সিদ্ধান্ত নিয়েছেন তিনি।

দলের প্রাথমিক প্রার্থী তালিকা ঘোষণা হয়ে যাওয়ার পর জোরকদমে প্রচারে নেমে পড়েছিলেন সুব্রত মুখোপাধ্যায়ের বোন। জয়ের ব্যাপারেও যথেষ্ট আশাবাদী ছিলেন তিনি। ৬৮ নম্বর ওয়ার্ডটি যে ভাবে সুব্রত মুখোপাধ্যায় সাজিয়ে তুলেছিলেন, তাতে তাঁর বোনের ঘাসফুল ফোটাতে যে মোটেই অসুবিধা হওয়ার কথা নয়, সে কথা এলাকার লোকেদের একাংশও স্বীকার করে নিয়েছিলেন।

সেই সময় প্রচারে বেরিয়ে আত্মবিশ্বাসী তনিমা চট্টোপাধ্যায় নিজেও বলেছেন, “দাদাকে প্রণাম করে বললাম, আমাকে যেন এমন ভাবে আশীর্বাদ করে যাতে আমি তৃণমূল কংগ্রেসকে এই ওয়ার্ডে আরও সুন্দর করে গড়ে তুলতে পারি। সুব্রত মুখোপাধ্যায় এমন একজন মানুষ আর এই ওয়ার্ডের মানুষ এমন ভাবে সুব্রত মুখোপাধ্যায়কে শ্রদ্ধা করতেন, যে এই ওয়ার্ডটিকে দাদা সুন্দর করে সাজিয়ে রেখে গিয়েছেন। এখানে ঘাসফুল ফোটাতে বেশি বেগ পেতে হবে না।”

গতকাল দাদার ছবি হাতে নিয়ে ৬৮ নম্বর ওয়ার্ডে নির্দল প্রার্থী হিসেবে মনোনয়ন পত্র জমা দিয়েছেন সুব্রতর ছোট বোন তনিমা চট্টোপাধ্যায়। নির্দল প্রার্থী হিসেবে নিজের মনোনয়ন জমা দেওয়া, আগামিদিনে তৃণমূলের অস্বস্তি কতটা বাড়াবে, তা নিয়ে প্রশ্ন থেকেই যাচ্ছে।

আরও পড়ুন : Blast in Nodakhali: ‘জেএমবি জঙ্গি ও জেহাদিদের আঁতুড়ঘর, নোদাখালি বিস্ফোরণে তদন্ত করুক NIA’