Kolkata Metro: শহরের গরম থেকে দু-দণ্ড শান্তি দিল মেট্রো, সাবওয়েতে এসি-র হাওয়ায় নিশ্চিন্তে ঘুম

Kolkata Metro: রাজ্যের বহু জেলা থেকে কাতারে কাতারে এসেছেন তৃণমূল কর্মী, সমর্থকেরা। অনেকেই প্রথমবার চাপছেন মেট্রোতে।

Kolkata Metro: শহরের গরম থেকে দু-দণ্ড শান্তি দিল মেট্রো, সাবওয়েতে এসি-র হাওয়ায় নিশ্চিন্তে ঘুম
মেট্রোতেই বিশ্রাম
Follow Us:
| Edited By: | Updated on: Jul 21, 2022 | 5:19 PM

কলকাতা : গত দু বছর ভার্চুয়াল মাধ্যমেই শুনতে হয়েছে নেত্রীর বক্তব্য। অনেক কর্মী সমর্থকেরই কলকাতায় আসা হয়ে ওঠেনি। সম্প্রসারণের পর অনেকেরই তাই প্রথমবার মেট্রোয় চড়া। তবে বৃহস্পতিবার সকালে মেট্রো স্টেশনগুলিতে যে ছবি দেখা গেল, তা কার্যত নজিরবিহীন। মেট্রোর সাবওয়ে যেন গণ-বিছানা! সাবওয়েতে এসি-র ঠাণ্ডায় ঘুমিয়ে পড়লেন অনেকেই।

এ দিন সকালে এসপ্লানেড মেট্রোতে প্রবেশ করতে গেলেই চোখ আটকে যায় সাবওয়ের অন্দরে। বালিশ-বিছানা পেতে শুয়ে পড়েছেন কেউ কেউ। অনেকেই ঘুমে আচ্ছন্ন। ক্লান্ত শরীরে ঘুম এতটাই বেশি যে, ডেকে সাড়া পাওয়া যাচ্ছে না কারও কারও। জিজ্ঞাসা করতে তাঁদের মধ্যে কেউ বললেন, এসির ঠাণ্ডায় একটু বিশ্রাম নিতে এসেছেন। আবার কেউ বললেন, মেট্রো উদ্বোধনে মমতা বন্দ্যোপাধ্যায়কে আমন্ত্রণ করা হয়নি, এটা তারই প্রতিবাদ। আসলে প্রবল গরমে শান্তির জায়গা বলতে এটাই। ক্যামেরায় সেই ছবি ধরা পড়ার পর তৎপর হয় মেট্রো কর্তৃপক্ষ। নিরাপত্তারক্ষীরা এসে ওই সব লোকজনকে সরানোর চেষ্টা করেন।

এ দিকে প্লাটফর্ম দেখে বোঝার উপায় নেই শিয়ালদহ নাকি এসপ্লানেড মেট্রো। প্রতিদিন শিয়ালদহ সহ রাজ্যের বিভিন্ন রেল স্টেশনে নিত্যযাত্রীদের যে ভিড় দেখা যায়, তাকেও কার্যত ছাপিয়ে গিয়েছে মেট্রো। স্টেশনগুলির প্লাটফর্মে মাটিতে বসে রয়েছেন বহু মানুষ। অনেক পথ পেরিয়ে এসে একটু বিশ্রাম নিয়ে নিচ্ছেন কেউ কেউ। সঙ্গে রয়েছে খাবর-দাবার।

অন্যদিকে, মেট্রো চড়ার আগ্রহ এত বেশি, যে তাতে চাপ বেড়েছে নিত্যযাত্রীদের। এ দিন সকাল থেকে অফিস যাওয়ার পথে নাকাল হতে হল যাত্রীদের। এক অফিস কর্মী জানান, মেট্রোতে ওঠার উপায় না দেখে ঘুরপথে যেতে হচ্ছে তাঁদের।