TMC: ‘ভাবমূর্তি নিয়ে আগেই সার্ভে শুরু করেছেন অভিষেক’, সৌগতর কণ্ঠে পঞ্চায়েত নির্বাচনে তৃণমূলের ‘ঝকঝকে নতুন দল’

Trinamool Congress: পার্থ চট্টোপাধ্যায় থেকে অনুব্রত মণ্ডল। দলের হেভিওয়েটদের পরের পর গ্রেফতারি। যার জেরে দুর্নীতি কাঁটায় বিদ্ধ জোড়াফুল।

TMC: 'ভাবমূর্তি নিয়ে আগেই সার্ভে শুরু করেছেন অভিষেক', সৌগতর কণ্ঠে পঞ্চায়েত নির্বাচনে তৃণমূলের 'ঝকঝকে নতুন দল'
নতুন মুখের উপর জোর শাসকদলের
Follow Us:
| Edited By: | Updated on: Aug 14, 2022 | 6:25 PM

কলকাতা: নিয়োগ দুর্নীতিতে গ্রেফতার হয়েছেন প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়। সেই ঘটনার জেরে যখন তোলপাড় গোটা রাজ্য তখনই আবার তৃণমূলের আর এক দাপুটে নেতা অনুব্রত মণ্ডলের নাম জড়ায় গরুপাচার কাণ্ডে। গ্রেফতারও হয়েছেন তিনি। এ দিকে সামনের বছর রাজ্যে পঞ্চায়েত নির্বাচন। তৃণমূলের দুই নেতার গ্রেফতারি নিয়ে শাসকদলের বিরুদ্ধে রাস্তায় নেমেছে বিরোধীরা। দুর্নীতি নিয়ে তৃণমূলকে তোপ দাগছে। তবে বিরোধীদের আক্রমণকে গুরুত্ব দিতে চাইলেন না তৃণমূল সাংসদ সৌগত রায়। উল্টে তাঁর বক্তব্য, পঞ্চায়েত নির্বাচনে তৃণমূলের ঝকঝকে নতুন দল বিরোধীদের মোকাবিলা করবে। বিরোধীরা সরব হওয়ার আগেই এলাকার প্রধান ও অন্যান্য পদাধিকারীদের কী ভাবমূর্তি রয়েছে, কী করে পরিষ্কার ভাবমূর্তি তৈরি হবে এই সকল নীতিগত বিষয় নিয়ে অভিষেক বন্দ্যোপাধ্যায় আগেই সার্ভে শুরু করে দিয়েছেন।

পার্থ চট্টোপাধ্যায় থেকে অনুব্রত মণ্ডল। দলের হেভিওয়েটদের পরের পর গ্রেফতারি। যার জেরে দুর্নীতি কাঁটায় বিদ্ধ জোড়াফুল। বিরোধীদের হাতে এখন মোক্ষম অস্ত্র দুর্নীতি। যাতে শান দিয়ে আন্দোলনের ঝাঁঝ বাড়াচ্ছে বাম-বিজেপি।

এই সবের মধ্যে আবার পরের বছর পঞ্চায়েত ভোট। তার আগে এই পরিস্থিতির মোকাবিলাই এখন সবচেয়ে বড় চ্যালেঞ্জ তৃণমূলের। দলের শীর্ষ নেতারা স্পষ্ট বার্তা দিচ্ছেন, কারও ব্যক্তিগত কেলেঙ্কারির দায় নেবে না দল। দল দুর্নীতির সঙ্গে আপোস করে না, সেই বার্তাই মানুষকে বোঝানোর ওপর জোর দিতে বলছে তৃণমূলের শীর্ষ নেতৃত্ব। ইতিমধ্যেই তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের গলায় উঠে এসেছে নতুন তৃণমূল গড়ার আহ্বান। অভিষেক বলেন, ‘তৃণমূল বিগত দিনে যেভাবে পরিচালিত হয়েছে বা যে ভুল করেছে আপনাদের চোখে সেটা ভুল হতে পারে। আমি আপনাদের কথা দিয়ে যাচ্ছি আগামী ছ’মাসের মধ্যে যে তৃণমূল কংগ্রেস আপনারা দেখতে চান সেই তৃণমূল কংগ্রেস তৈরি করব।’

শুক্রবার পুরুলিয়া, বাঁকুড়া, বিষ্ণুপুর সাংগঠনিক জেলাকে নিয়ে বৈঠকে বসেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। বিরোধীদের প্রচারের মোকাবিলায় স্বচ্ছ ভাবমূর্তির নেতা, কর্মীদের এগিয়ে এনে জনসংযোগে জোর দিচ্ছে শাসক দল। নেতৃত্বের স্পষ্ট বার্তা, দুর্নীতির সঙ্গে দল যে আপোস করে না, তা মানুষকে বোঝাতে হবে। তৃণমূল কংগ্রেস নেতা সৌগত রায় বলেন, ‘অভিষেক বন্দ্যোপাধ্যায় একটি সার্ভে করিয়েছে। এলাকার প্রধান ও অন্যান্য পদাধিকারীদের কী ভাবমূর্তি রয়েছে, কী করে পরিষ্কার ভাবমূর্তি তৈরি হবে এই সকল নীতিগত বিষয় নিয়ে সার্ভে উনি আগেই শুরু করে দিয়েছেন। আর এই সার্ভে প্রায় সম্পূর্ণ হয়ে গিয়েছে। আমরা ঝকঝকে নতুন দল নিয়ে পঞ্চায়েত নির্বাচনে বিরোধীদের মোকাবিলা করব।’

পঞ্চায়েত নির্বাচনের আগে ব্লকে-ব্লকে এই দুর্নীতির প্রশ্নে বিরোধীদের কটাক্ষ মোকাবিলাই এই মুহূর্তে সব থেকে বড় চ্যালেঞ্জ তৃণমূল কংগ্রেসের কাছে এমনটাই মনে করছে রাজনৈতিক মহল।