KMC Election 2021: শেষ বেলার মনোনয়ন প্রত্যাহার দুই পদ্ম প্রার্থীর, হুমকির জেরেই সিদ্ধান্ত বদল?

BJP Candidates withdraw nomination: দলীয় সূত্রে খবর, হুমকি পেয়েই মনোনয়ন প্রত্যাহার করেছেন ওই দুই প্রার্থী। তৃণমূলের বিরুদ্ধে হুমকি দেওয়ার অভিযোগ তুলেছে গেরুয়া শিবির।

KMC Election 2021: শেষ বেলার মনোনয়ন প্রত্যাহার দুই পদ্ম প্রার্থীর, হুমকির জেরেই সিদ্ধান্ত বদল?
বিজেপি বিক্ষুব্ধ নেতাদের বৈঠক (প্রতীকী ছবি)
Follow Us:
| Edited By: | Updated on: Dec 04, 2021 | 10:41 PM

কলকাতা : শেষ বেলার মনোনয়ন প্রত্যাহার দুই বিজেপি প্রার্থীর। ১৩৩ নম্বর ওয়ার্ডের বিজেপি প্রার্থী ছিলেন সদানন্দ পাঠক এবং ১৩৪ নম্বর ওয়ার্ডের বিজেপি প্রার্থী ছিলেন মুমতাজ আলি। আজ মনোনয়ন প্রত্যাহারের শেষ দিনে দুই পদ্ম প্রার্থীই নিজেদের মনোনয়ন পত্র প্রত্যাহার করে নিয়েছেন। দলীয় সূত্রে খবর, হুমকি পেয়েই মনোনয়ন প্রত্যাহার করেছেন ওই দুই প্রার্থী। তৃণমূলের বিরুদ্ধে হুমকি দেওয়ার অভিযোগ তুলেছে গেরুয়া শিবির।

বিজেপি সূত্রে খবর, সদানন্দ পাঠক এবং মুমতাজ আলি নাকি গতকালই দলীয় কার্যালয়ে এসে জানিয়ে গিয়েছিলেন, তাঁরা প্রার্থী পদ প্রত্যাহার করবেন। শাসক দল আশ্রিত দুষ্কৃতীরা তাঁদের হুমকি দিয়েছে, বাড়ির লোকদের ভয় দেখিয়েছে বলে অভিযোগ তুলছে পদ্ম শিবির। মনোনয়ন প্রত্যাহার না করা হলে এলাকা ছাড়া করে দেওয়া হবে বলেও শাসানো হয়েছে বলে অভিযোগ এসেছে বিজেপি নেতৃত্বের কাছে। পরিবারের সদস্যদের রিভলভার দেখিয়ে হুমকি দেওয়া হয়েছে বলেও অভিযোগ তুলেছেন বিজেপির ১৩৩ নম্বর ওয়ার্ডের প্রার্থী। এই পরিস্থিতিতে দাঁড়িয়ে যে তাঁরা কোনওভাবেই নির্বাচনে অংশ নিতে পারবেন না, সে কথা তাঁরা বিজেপি নেতৃত্বকে গতকালই জানিয়ে দিয়ে গিয়েছিলেন বলে খবর। সেই মোতাবেক, আজ তাঁরা মনোনয়ন প্রত্যাহার করে নেন। বিজেপি শিবির থেকে অন্তত এমনটাই দাবি করা হয়েছে।

সর্বশেষ পাওয়া তথ্য অনুযায়ী, মোট আটজন প্রার্থী মনোনয়ন প্রত্যাহার করে নিয়েছেন। তাঁদের মধ্যে রয়েছেন দুই জন বিজেপি প্রার্থী। এছাড়া ১০৪ নম্বর ওয়ার্ডের সিপিআইএম প্রার্থীও নিজের প্রার্থী পদ প্রত্যাহার করে নিয়েছেন। এর পাশাপাশি, ৬৫ নম্বর, ১১২ নম্বর, ১১৫ নম্বর, ১৩৩ নম্বর এবং ১৪১ নম্বর ওয়ার্ডের নির্দল প্রার্থীও নিজেদের মনোনয়ন প্রত্যাহার করেছেন বলে খবর।

উল্লেখ্য, আজ বিকেলেই দলের সব প্রার্থীদের সঙ্গে বৈঠকে বসেছিলেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। অতীতের নির্বাচনগুলিতে রাজ্যের বিভিন্ন জেলা থেকে তৃণমূলের বিরুদ্ধে বিশৃঙ্খলার অভিযোগ উঠেছিল। জায়গায় জায়গায় ভোটদানে বাধা দেওয়া হচ্ছে বলেও অভিযোগ ওঠে। পরবর্তীতে সেই সব অভিযোগের প্রভাব খুব একটা ভাল হয়নি।

সম্ভবত সেই কথা মাথায় রেখেই পুরভোটে দলীয় প্রার্থীদের কড়া বার্তা দিলেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। ভোট দানে বাধা দেওয়া বা কোনও রকম বিশৃঙ্খলার অভিযোগ উঠলে কড়া ব্যবস্থা নেওয়া হবে বলে বার্তা দিয়েছেন তিনি। প্রয়োজনে প্রার্থীকে বহিষ্কারও করা হতে পারে বলে জানিয়েছেন। আর এমনই একটা দিনে ফের তৃণমূলের বিরুদ্ধে হুমকির অভিযোগ। এই পরিস্থিতিতে রাজ্যের শাসক দলের নেতৃত্বের শান্তিপূর্ণ ভোটের ভরসা শেষ পর্যন্ত কতটা বাস্তবে দেখা যাবে, তা নিয়ে প্রশ্নচিহ্ন উঠতে শুরু করে দিয়েছে এখন থেকেই।

আরও পড়ুন : Satyabrata Santra: কল্পতরু তৃণমূল কো-অর্ডিনেটর, কিন্তু এত টাকা পাচ্ছেন কোথায়? প্রশ্ন বিরোধীদের