Heat Wave in Bengal: রাজ্যের ৮ জেলায় তাপপ্রবাহের সতর্কতা জারি, আপনার জেলাও আছে কি না দেখে নিন…

Weather Update: সোমবার পানাগড়ের সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৪২.৭ ডিগ্রি সেলসিয়াস। মেদিনীপুর ৪১.৬ ডিগ্রি, বাঁকুড়া ৪১.৫ ডিগ্রি, আসানসোল ৪০.২ ডিগ্রি, ব্যারাকপুর ৪০.২ ডিগ্রি , কলাইকুণ্ডা ৪০.০ ডিগ্রি , বর্ধমান ৪০.০ ডিগ্রি, দমদম ৩৯.৫ ডিগ্রি, শ্রীনিকেতন ৩৯.৪ ডিগ্রি, পুরুলিয়া ৩৯.৩ ডিগ্রি, আলিপুর ৩৮.৭ ডিগ্রি, মালদহ ৩৮.৬ ডিগ্রি।

Follow Us:
| Edited By: | Updated on: Apr 16, 2024 | 1:53 PM

কলকাতা: প্রবল গরমে ‘পুড়ছে’ বাংলা। ৪৩ ডিগ্রি ছোঁয়ার পথে পশ্চিমাঞ্চলের জেলাগুলি। সোমবারই ৪২ ডিগ্রি পার করেছে পানাগড়ের তাপমাত্রা। কলকাতার পারদও এবার পৌঁছতে পারে ৪০ ডিগ্রির ঘরে। বুধবার ও বৃহস্পতিবার ৮ জেলায় তাপপ্রবাহের সতর্কতা জারি করা হয়েছে। দুপুরে ৫ ঘণ্টা সতর্ক হয়ে বেরোনোর পরামর্শ দিয়েছে হাওয়া অফিস। সকাল ১১টা থেকে বিকাল ৪টে অবধি খুব দরকার না হলে বাড়ির বাইরে না বেরোনোই ভাল।

সোমবার পানাগড়ের সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৪২.৭ ডিগ্রি সেলসিয়াস। মেদিনীপুর ৪১.৬ ডিগ্রি, বাঁকুড়া ৪১.৫ ডিগ্রি, আসানসোল ৪০.২ ডিগ্রি, ব্যারাকপুর ৪০.২ ডিগ্রি , কলাইকুণ্ডা ৪০.০ ডিগ্রি , বর্ধমান ৪০.০ ডিগ্রি, দমদম ৩৯.৫ ডিগ্রি, শ্রীনিকেতন ৩৯.৪ ডিগ্রি, পুরুলিয়া ৩৯.৩ ডিগ্রি, আলিপুর ৩৮.৭ ডিগ্রি, মালদহ ৩৮.৬ ডিগ্রি।

সাত দফায় লোকসভা ভোট হবে বাংলায়। শুক্রবার প্রথম দফার ভোট। ভোটপ্রস্তুতি তুঙ্গে। এই ভোটের গরমের মধ্যেই এবার দক্ষিণবঙ্গে জারি হল তাপপ্রবাহের সতর্কতা।

বুধবার ও বৃহস্পতিবার দক্ষিণবঙ্গের ৮ জেলায় তাপপ্রবাহের সতর্কতা রয়েছে। তালিকায় আছে পূর্ব মেদিনীপুর, পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রাম, দক্ষিণ ২৪ পরগনা, পুরুলিয়া, বাঁকুড়া, পূর্ব বর্ধমান, পশ্চিম বর্ধমান।

শুক্রবারও দক্ষিণবঙ্গের ১০ জেলায় তাপপ্রবাহের সতর্কতা রয়েছে। পূর্ব মেদিনীপুর, পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রাম, দক্ষিণ ২৪ পরগনা, পুরুলিয়া, বাঁকুড়া, পূর্ব, পশ্চিম বর্ধমান, বীরভূম, মুর্শিদাবাদে সতর্কতা জারি করেছে হাওয়া অফিস। একইসঙ্গে দক্ষিণবঙ্গের বাকি সব জেলায় উষ্ণ ও অস্বস্তিকর আবহাওয়া থাকবে।