জোড়া ঘূর্ণাবর্ত এবং অক্ষরেখার দাপটে ভারী বৃষ্টির পূর্বাভাস বাংলায়, ভিজবে উত্তরবঙ্গও

হাওয়া অফিস জানাচ্ছে, বাংলাদেশ সংলগ্ন গাঙ্গেয় পশ্চিমবঙ্গের উপরে আর একটি ঘূর্ণাবর্ত রয়েছে। এর ফলে দক্ষিণ ও উত্তরবঙ্গের সব জেলাতে হালকা থেকে মাঝারি বৃষ্টি হবে। কলকাতায় খুব ভারী বৃষ্টিপাত হবে না।

জোড়া ঘূর্ণাবর্ত এবং অক্ষরেখার দাপটে ভারী বৃষ্টির পূর্বাভাস বাংলায়, ভিজবে উত্তরবঙ্গও
ফাইল ছবি
Follow Us:
| Updated on: Jun 16, 2021 | 5:19 PM

কলকাতা: উত্তর প্রদেশের উপরে থাকা নিম্নচাপ এখন আর নেই। সেটা আপাতত দুর্বল হয়ে গিয়েছে। কিন্তু নিম্নচাপ সংলগ্ন একটি ঘূর্ণাবর্ত সেই একই জায়গায় অবস্থান করছে। এ ছাড়াও বরাবর একটি নিম্নচাপ অক্ষরেখা পশ্চিম পাঞ্জাব থেকে পশ্চিমবঙ্গের উপর দিয়ে দক্ষিণ পূর্ব বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত রয়েছে। ফলে আগামী ক’দিন উত্তর ও দক্ষিণবঙ্গের সব জেলাগুলিতে হালকা থেকে মাঝারি বৃষ্টিপাতের সম্ভবনা থাকছে।

আলিপুর আবহাওয়া দফতর সূত্রে খবর, বঙ্গে এখনই বর্ষণ বন্ধ হওয়ার কোনও সম্ভাবনাই নেই। অন্তত আরও দু-তিন দিন বৃষ্টিপাত চলবে। হাওয়া অফিস জানাচ্ছে, বাংলাদেশ সংলগ্ন গাঙ্গেয় পশ্চিমবঙ্গের উপরে আর একটি ঘূর্ণাবর্ত রয়েছে। এর ফলে দক্ষিণ ও উত্তরবঙ্গের সব জেলাতে হালকা থেকে মাঝারি বৃষ্টি হবে। কলকাতায় খুব ভারী বৃষ্টিপাত হবে না।

বুধবার থেকে দক্ষিণবঙ্গ উপকূলের দুই জেলা দক্ষিণ ২৪ পরগনা ও পূর্ব মেদিনীপুরে বেশি বৃষ্টিপাত হবে। উত্তরবঙ্গের দার্জিলিং, জলপাইগুড়ি, কোচবিহার, আলিপুরদুয়ার, কালিম্পঙের কয়েকটি জায়গায় ভারী বৃষ্টি হবে। ১৮ জুন থেকে তারিখ দক্ষিণবঙ্গে বৃষ্টির পরিমাণ কমতে পারে। ১৭ তারিখ পর্যন্ত মৎস্যজীবীদের সমুদ্রে যেতে মানা করা হয়েছে।

আরও পড়ুন: ‘বিপর্যয়ের সম্মুখীন হবে অসংখ্য পরিবার’, সেল-এর দফতর বন্ধের সিদ্ধান্ত প্রত্যাহারের আর্জি অমিতের

আগামী দু’দিন কলকাতায় মেঘলা আকাশ থাকবে ও বিক্ষিপ্ত বৃষ্টিপাত হবে। তাপমাত্রা থাকবে মনোরম। সর্বাধিক ২৯ ডিগ্রি ও সর্বনিম্ন ২৫-এর আশেপাশে থাকবে পারদ। ২৮ জুন থেকে পুরনায় বৃষ্টির পরিমাণ বাড়বে তার কারণ মৌসুমী অক্ষরেখা শক্তি বাড়াবে।

আরও পড়ুন: বিজেপি কি আপনাকে ডায়লগ দিতে বলেছিল? পুলিশের প্রশ্নে মিঠুন বললেন…