Today Weather Update: আজ থেকে পড়বে মারাত্মক গরম, উষ্ণতা নিয়ে কী পূর্বাভাস দিল হাওয়া অফিস?

Today Weather Update: হাওয়া অফিস সূত্রে খবর, আজ দক্ষিণবঙ্গে কিছু জেলায় ঝড়-বৃষ্টি সম্ভাবনা থাকলেও কলকাতায় ঝড় বৃষ্টির সম্ভাবনা কম। তবে শনিবার আবারও দক্ষিণবঙ্গে বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টিপাতের সম্ভাবনা। বৃহস্পতিবার ও শুক্রবার তাপমাত্রা বাড়ার সম্ভাবনা রয়েছে। অস্বস্তিকর গরম থাকবে গোটা রাজ্যজুড়ে।

Today Weather Update: আজ থেকে পড়বে মারাত্মক গরম, উষ্ণতা নিয়ে কী পূর্বাভাস দিল হাওয়া অফিস?
গরম পড়বে মারাত্মক
Follow Us:
| Edited By: | Updated on: Mar 27, 2024 | 9:29 AM

কলকাতা: দোলের দিনই বৃষ্টির পূর্বাভাস দিয়েছিল আলিপুর আবহাওয়া অফিস। আর তা অক্ষরে-অক্ষরে মিলিয়ে বিকেল থেকেই ঝড়-বৃষ্টি হয় রাজ্যের বিভিন্ন জেলায়। কলকাতাতেও বয়েছিল ঝোড়ো হাওয়া। বুধবারও ঝড়বৃষ্টির পূর্বাভাস দিল আলিপুর আবহাওয়া অফিস। দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলায় বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির পূর্বাভাস দেওয়া হয়েছে। কিন্তু এর মধ্যেও গরম বাড়ার পূর্বাভাস দিল হাওয়া অফিস।

আলিপুর আবহাওয়া অফিস সূত্রে খবর, আজ দক্ষিণবঙ্গে কিছু জেলায় ঝড়-বৃষ্টি সম্ভাবনা থাকলেও কলকাতায় ঝড় বৃষ্টির সম্ভাবনা কম। তবে শনিবার আবারও দক্ষিণবঙ্গে বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টিপাতের সম্ভাবনা। বৃহস্পতিবার ও শুক্রবার তাপমাত্রা বাড়ার সম্ভাবনা রয়েছে। অস্বস্তিকর গরম থাকবে গোটা রাজ্যজুড়ে।

কলকাতার তাপমাত্রা ৩৬ ডিগ্রি ছাড়াতে পারে বলে খবর। পশ্চিমাঞ্চলের জেলাগুলিতে তাপমাত্রা ছাড়াতে পারে ৩৮ ডিগ্রি। আজ আবার বীরভূম, মুর্শিদাবাদ, নদিয়াতে বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। হাওয়া অফিস বলছে, বর্তমানে একটি অক্ষরেখা রয়েছে পূর্ব পশ্চিম ঝাড়খণ্ড থেকে অসম পর্যন্ত। সে কারণেই বীরভূম, মুর্শিদাবাদ, নদিয়াতে বৃষ্টির বেশি সম্ভাবনা রয়েছে। কলকাতার আকাশ থাকবে মেঘলা। উত্তরবঙ্গের ক্ষেত্রে দার্জিলিং, কালিম্পংয়ে বৃষ্টির সম্ভাবনা বেশি থাকছে। অন্যান্য জেলাগুলির ক্ষেত্রেও হালকা থেকে মাঝারি মাত্রায় বৃষ্টিপাতের পূর্বাভাস থাকছে। তবে তুলনামূলকভাবে মালদহ এবং দুই দিনাজপুরে বৃষ্টির সম্ভাবনা কম থাকছে।