সংক্রমণের কথা ভেবে কর্মসূচিতে কাটছাঁট, এক দিনেই পরপর চারটি সভা করবেন মোদী!

এক দিনের বাংলায় সব সভা (West Bengal Assembly Election 2021) করবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (Narendra Modi)। বাতিল করা হয়েছে ২২ এপ্রিলের সব সভা।

  • TV9 Bangla
  • Published On - 16:06 PM, 19 Apr 2021
সংক্রমণের কথা ভেবে কর্মসূচিতে কাটছাঁট, এক দিনেই পরপর চারটি সভা করবেন মোদী!
ফাইল চিত্র

কলকাতা: এক দিনের বাংলায় সব সভা (West Bengal Assembly Election 2021) করবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (Narendra Modi)। বাতিল করা হয়েছে ২২ এপ্রিলের সব সভা। ২৩ এপ্রিল চারটি জায়গায় সভা করবেন মোদী। মালদা, মুর্শিদাবাদ, বোলপুর, কলকাতায় সভা করবেন তিনি। জায়েন্ট স্ক্রিনের মাধ্যমে সামাজিক দূরত্ববিধি মেনেই সভা করার কথা ভাবছে বিজেপি। সভাস্থলে লাগানো হবে বড় এলইডি স্ক্রিন। নির্দেশ দিয়েছে পিএমও দফতর। ট্যুইট করে ইতিমধ্যেই সেই কথা জানিয়েছেন কৈলাস বিজয়বর্গীয়।


করোনার দ্বিতীয় ঢেউয়ে কাবু বাংলা। তার মধ্যে নির্বাচন আরও বিপদ বাড়িয়েছে। মিটিং, মিছিল, র্যালি, রোড শো অরক্ষিত মুখের ভিড় সুপার স্প্রেডারের কাজ করেছে। আক্রান্ত হয়েছেন একাধিক প্রার্থী। স্বাস্থ্য সচেতকরা বলছেন, এই পরিস্থিতিতে বাতিল করা হোক নির্বাচনী প্রচার। হাইকোর্ট স্পষ্ট করে দিয়েছে, সংক্রমণ রুখতে কেবল পুলিশই দায়িত্ব নেবে না, সতর্ক হতে হবে রাজনৈতিক নেতাদেরও। এখনও বাকি তিন দফা। তার মধ্যে কী পরিস্থিতি তৈরি হবে, ভাবাচ্ছে সকলকে।

রবিবার সন্ধ্যায় রাজ্য স্বাস্থ্য দফতরের দেওয়া তথ্য অনুযায়ী, রাজ্যে দৈনিক সংক্রমণ ৮ হাজার ৪১৯ জন। আক্রান্তের সংখ্যা বেড়ে ৬ লক্ষ ৫৯ হাজার ৯২৭ জন। পরিস্থিতি মোকাবিলায় প্রতি মুহূর্তে কড়া পদক্ষেপ করছে রাজ্য সরকার। ক্রমবর্ধমান সংক্রমণে রাশ টানতে ইতিমধ্যেই বেশ কিছু নির্দেশিকা জারি করেছে নবান্ন।

আরও পড়ুন: কার্ফু নয়, করোনা রোধে এক সপ্তাহের লকডাউন জারি দিল্লিতে

কলকাতায় বড় সভা বাতিল করার সিদ্ধান্ত নিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়ও। রবিবার রাতেই ট্যুইট করে এ কথা জানিয়েছিলেন তৃণমূলের রাজ্যসভার সাংসদ ডেরেক ও ব্রায়েন। সোমবার সকালে সাংবাদিক বৈঠকে আরও একবার এই বিষয়টি স্পষ্ট করে দেন তৃণমূল নেতা পূর্ণেন্দু বসু।