‘স্পর্শকাতর’ বীরভূমের ক্ষেত্রেও কমিশনের ভরসা সেই ত্রিপাঠীই! ষষ্ঠ দফার আগে ফের পুলিশে রদবদল

ষষ্ঠ দফা ভোটের মুখে (West Bengal Assembly Election 2021) ফের পুলিশি রদবদল। বদলি করা হল পূর্ব বর্ধমানের (Purbo Bardhaman) পুলিশ সুপার (SP) ও আসানসোলের (Assansol) সিপিকে (CP)।

  • TV9 Bangla
  • Published On - 17:05 PM, 19 Apr 2021
'স্পর্শকাতর' বীরভূমের ক্ষেত্রেও কমিশনের ভরসা সেই ত্রিপাঠীই! ষষ্ঠ দফার আগে ফের পুলিশে রদবদল
বাঁ দিকে আইপিএস নগেন্দ্রনাথ ত্রিপাঠী (ফাইল ছবি)

কলকাতা: ষষ্ঠ দফা ভোটের মুখে (West Bengal Assembly Election 2021) ফের পুলিশি রদবদল। বদলি করা হল পূর্ব বর্ধমানের (Purbo Bardhaman) পুলিশ সুপার (SP) ও আসানসোলের (Assansol) সিপিকে (CP)। আরও জানা যাচ্ছে, বীরভূমের (Birbhum) এসপি ও বোলপুরের এসডিপিওকেও সরিয়ে দেওয়া হচ্ছে। নির্বাচনের যে কোনও কাজের সঙ্গেই তাঁরা আর যুক্ত হতে পারবেন না, জারি করা হল নির্দেশিকাও।

বীরভূমের পুলিশ সুপার পদে দায়িত্ব দেওয়া হয়েছে নগেন্দ্রনাথ ত্রিপাঠীকে (Nagendranath Tripathi)। উল্লেখ্য, নন্দীগ্রাম ভোটের দিন নগেন্দ্রনাথ ত্রিপাঠীকে বিশেষ দায়িত্ব দিয়ে পাঠানো হয়েছিল। নন্দীগ্রামের নির্বাচনের সকাল থেকেই একেবারে দাবাং স্টাইলে দেখা গিয়েছিল এই আইপিএস অফিসারকে। যখন তপ্ত হয়ে উঠেছিল বয়াল। যখন বুথের বাইরে দীর্ঘক্ষণ হুইল চেয়ারে বসে ছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়, তখন ঘটনাস্থলে গিয়ে তৃণমূল সুপ্রিমোর প্রশ্নের মুখে পড়েছিলেন এই পুলিশ কর্তা। তিনি নেত্রীকে বলেছিলেন, “আমি নিশ্চিত করছি আর কোনও অশান্তি হবে না।”

সঙ্গে এই নগেন্দ্রনাথ ত্রিপাঠী বলেছিলেন আরও একটি কথা। ‘ম্যাডাম, খাকি উর্দিতে দাগ নেব না’- পুলিশ কর্তার বলা এই কথা নাড়িয়ে দিয়েছিল গোটা বাংলাকে। সেদিন রণক্ষেত্র নন্দীগ্রামের বয়াল বুথের মধ্যে সকলের নজর কেড়েছিলেন এই অফিসার। বীরভূমের মতো স্পর্শকাতর এলাকাতে নির্বাচন কমিশন যে তাঁর ওপর আস্থা রেখেছে, তা বেশ খানিকটাই স্পষ্ট হল।

অন্যদিকে,  পূর্ব বর্ধমানের পুলিশ সুপার ভাস্কর মুখোপাধ্যায়কে সরিয়ে দেয় কমিশন। তাঁর বদলে পুলিশ সুপার পদে দায়িত্ব নেন  অজিত কুমার সিং।

ভাস্কর মুখোপাধ্যায়

আরও পড়ুন: লকডাউনের সম্ভাবনা নেই, হচ্ছে না নৈশ কার্ফু, জানালেন মমতা

তৃতীয় দফা ভোটের আগেও ফের পুলিশে রদবদল হয়েছিল। আলিপুরদুয়ারের পুলিশ সুপার অমিতাভ মাইতি, ডায়মন্ড হারবারের (শিল্পাঞ্চল) ডেপুটি পুলিশ কমিশনার মিঠুন দে ও চন্দননগরের ডেপুটি পুলিশ কমিশনার তথাগত বসুকে সরিয়ে দেয় কমিশন।