BJP Durga Puja: বিজেপির দুর্গাপুজোয় এবার অগ্নিমিত্রাই সর্বেসর্বা, তবে কি প্রতাপ বাদ? আরও একগুচ্ছ প্রশ্ন উস্কেই চলছে প্রস্তুতি…

BJP: বিজেপির অন্দরে কান পাতলে শোনা যাচ্ছে, দলের সর্বভারতীয় সভাপতি জগৎপ্রকাশ নাড্ডার নামও। জেপি নাড্ডা মহাঅষ্টমী বা দশমীর দিন আসতে পারেন বলে শোনা যাচ্ছে।

BJP Durga Puja: বিজেপির দুর্গাপুজোয় এবার অগ্নিমিত্রাই সর্বেসর্বা, তবে কি প্রতাপ বাদ? আরও একগুচ্ছ প্রশ্ন উস্কেই চলছে প্রস্তুতি...
ছবি ফেসবুক
Follow Us:
| Edited By: | Updated on: Sep 22, 2022 | 8:17 PM

কলকাতা: ২০২০ সাল থেকে ইজেডসিসিতে (EZCC) দুর্গাপুজোর আয়োজন করছে বঙ্গ বিজেপি। প্রথম বছর সল্টলেকে তাদের এই দুর্গাপুজো একেবারে হইহই ফেলে দিয়েছিল। যদিও পরের বছর করোনার কাঁটা এবং আনুষঙ্গিক নানা কারণে বিজেপির পুজো তুলনামূলক কম আড়ম্বরপূর্ণ ছিল। এ বছর ফের জোর কদমে পুজোর প্রস্তুতি চলছে। সম্ভবত, কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ এবার পুজোয় কলকাতায় আসতে পারেন। সেক্ষেত্রে এমনও সম্ভাবনার কথা শোনা যাচ্ছে, মহাপঞ্চমীতেই আসতে পারেন তিনি। অন্যদিকে বিজেপির অন্দরে কান পাতলে শোনা যাচ্ছে, দলের সর্বভারতীয় সভাপতি জগৎপ্রকাশ নাড্ডার নামও। জেপি নাড্ডা মহাঅষ্টমী বা দশমীর দিন আসতে পারেন বলে শোনা যাচ্ছে।

শুরু প্রস্তুতি

এর আগে ইজেডসিসিতেই প্রতিমা তৈরি হয়েছে। তবে এবার হাতে যেহেতু সময় একেবারে কম তাই বাইরে থেকে প্রতিমা আনার পরিকল্পনা রয়েছে বিজেপির। এ বছর সাংস্কৃতিক যে সমস্ত অনুষ্ঠান, তা প্রেক্ষাগৃহে না করে বাইরে করার ভাবনা রয়েছে বলেই বিজেপি সূত্রে খবর। আগামী রবিবার মহালয়া। সেদিন কেন্দ্রীয় বিজেপি নেতৃত্ব পুজোর প্রস্তুতি পরিদর্শন করবে। বৃহস্পতিবার এসেছিলেন বিজেপির জেলার নেতারা।

এবার অগ্নিমিত্রা, সঙ্গে জগন্নাথ

এদিন ডেকরেটার্সের লোকজনকেও ডাকা হয়েছিল। মাপজোক করার জন্য ডাকা হয় তাঁদের। এক পা এক পা করে বিজেপির দুর্গাপুজোর তিন বছর হতে চলল। তবে পুজোর বয়স বাড়লেও একাধিক পুরনো মুখ এবার পুজোর গুরুত্বপূর্ণ ভূমিকা থেকে বাদ পড়েছেন বলেই শোনা যাচ্ছে। যেমন প্রতাপ বন্দ্যোপাধ্যায়। গত দু’বছর প্রতাপ বন্দ্যোপাধ্যায়ের নামেই সংকল্প হয়েছিল পুজোর। এবার ভার পেয়েছেন অগ্নিমিত্রা পাল। থাকবেন জগন্নাথ চট্টোপাধ্যায়ও।

রুদ্রনীলের গোঁসা

শোনা যাচ্ছে, এবার নাকি এই পুজোয় বদলে যাবে পুরোহিতের মুখও। নতুন পুরোহিত আনা হচ্ছে। এমনও শোনা যাচ্ছে, সব কিছু ঠিকঠাক এগোলে, হয়ত পুরোহিতের আসনে দেখা যেতে পারে কোনও মহিলাকে। গত দু’বছর বিজেপির কালচারাল সেল পুজোর সমস্ত কিছু আয়োজন করত। এবার শোনা যাচ্ছে, তারা সাইডে। শোনা যাচ্ছে, এতে নাকি সাংস্কৃতিক সেলের আহ্বায়ক রুদ্রনীল ঘোষ বেশ কিছুটা অসন্তুষ্ট। তিনি নাকি এর প্রতিবাদ করে বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদারকে চিঠিও দিয়েছেন বলে সূত্রের দাবি।