Coal Scam: ফের অভিষেক বন্দ্যোপাধ্যায়ের বাড়িতে সিবিআই, কয়লাকাণ্ডে রুজিরাকে জিজ্ঞাসাবাদ: সূত্র

Coal Scam: উল্লেখযোগ্য, মঙ্গলবার সিবিআই যখন শান্তিনিকেতনে এসে পৌঁছয়, তখন ত্রিপুরার বিমানে অভিষেক বন্দ্যোপাধ্যায়।

Coal Scam: ফের অভিষেক বন্দ্যোপাধ্যায়ের বাড়িতে সিবিআই, কয়লাকাণ্ডে রুজিরাকে জিজ্ঞাসাবাদ: সূত্র
কয়লা-কাণ্ডে ফের অস্বস্তিতে অভিষেক।
Follow Us:
| Edited By: | Updated on: Jun 14, 2022 | 3:47 PM

কলকাতা: কয়লা পাচার মামলার তদন্তে আবারও তৃণমূল সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়ের বাড়িতে সিবিআই। সূত্রের খবর, অভিষেকের স্ত্রী রুজিরা নারুলা বন্দ্যোপাধ্যায়কে জিজ্ঞাসাবাদ করতে চান তাঁরা। মঙ্গলবার বেলা সাড়ে ১১টা নাগাদ অভিষেকের শান্তিনিকেতনে পৌঁছয় তদন্তকারীদের আট সদস্যর একটি দল। যার মধ্যে রয়েছেন মহিলা অফিসাররাও। গত বছরই রুজিরাকে জিজ্ঞাসাবাদের সময় তাঁর বয়ান রেকর্ড করা হয়। সেই বয়ানে অসঙ্গতি রয়েছে বলে সিবিআই সূত্রে খবর। সূত্রের খবর, গত সপ্তাহেই সিবিআইয়ের তরফে চিঠি দিয়ে জানানো হয়, তারা রুজিরাকে জিজ্ঞাসাবাদ করতে চায়। সেক্ষেত্রে প্রয়োজনে মঙ্গলবার জিজ্ঞাসাবাদ করতে পারে তারা বলেও জানানো হয় বলে দাবি সূত্রের।

সেইমতো এদিন সকাল সাড়ে ১১টা নাগাদ সিবিআইয়ের একটি দল এসে পৌঁছয় হরিশ মুখার্জি রোডের শান্তিনিকেতনে। কয়লা পাচারকাণ্ডে আর্থিক লেনদেন সংক্রান্ত তদন্তে নেমে দু’টি ব্যাঙ্ক অ্যাকাউন্টের খোঁজ পায় সিবিআই। সেই ব্যাঙ্ক অ্যাকাউন্ট সংক্রান্ত বিষয়েই এর আগেও রুজিরার সঙ্গে সিবিআই কথা বলে, দাবি সূত্রের। শুধু রুজিরা নন, তাঁর বোন মেনকা গম্ভীর অর্থাৎ অভিষেকের শ্যালিকাকেও জিজ্ঞাসাবাদ করা হয়েছিল সেই সময়। সমস্ত বয়ান, তথ্য এবং পরবর্তীকালে আরও অন্যান্য তথ্য সংগ্রহ করে আরও একবার তদন্তে শান্তিনিকেতনে পৌঁছেছে সিবিআইয়ের দল।

উল্লেখযোগ্য, মঙ্গলবার সিবিআই যখন শান্তিনিকেতনে এসে পৌঁছয়, তখন ত্রিপুরার বিমানে অভিষেক বন্দ্যোপাধ্যায়। এদিনই উপনির্বাচনের প্রচারে তিনি ত্রিপুরার উদ্দেশে রওনা হন। এ প্রসঙ্গে তৃণমূলের মুখপাত্র কুণাল ঘোষ বলেন, “এটা বিজেপির একটা ভয়ঙ্কর প্রতিহিংসাপরায়ণ রাজনীতি। বিধানসভা ভোটের সময় থেকে টার্গেট করেছে অভিষেককে। এখন দেখছে মমতা বন্দ্যোপাধ্যায়, অভিষেক বন্দ্যোপাধ্যায় সর্বভারতীয় বিকল্প মঞ্চ তৈরি করছেন, আজ মমতাদি দিল্লি যাচ্ছেন, অভিষেক ত্রিপুরায়। অভিষেক ত্রিপুরার জন্য রওনা হচ্ছেন আর অভিষেকের বাড়িতে সিবিআই যাচ্ছে, এটা শুনলে কাউকে আর আলাদা করে বুঝিয়ে দিতে হবে না, মূল উদ্দেশ্যটা কী।”

একইসঙ্গে কুণাল ঘোষের বক্তব্য, “ইডি, সিবিআইয়ে অনেক দক্ষ অফিসার রয়েছেন। কিন্তু বিজেপি তাদের রাজনৈতিক শাখা সংগঠন হিসাবে ব্যবহার করছে। ফলে অভিষেককে ভয় পেয়ে এসব করছে। লাভ হবে না। অভিষেক রওনা হয়ে যাচ্ছে, তাঁর বাড়িতে গিয়ে তাঁর স্ত্রীকে বিরক্ত করা। ঠিক আছে, অভিষেক আইনের পথে লড়ছে। অত্যন্ত সাহসী ছেলে, মাথা উঁচু করেই লড়ছে। বাকিটা মানুষও দেখছে।”