Mamata Banerjee: কোনও ফাইলে সই করার আগে ভালভাবে পড়ে নিন, মন্ত্রিসভার বৈঠকে নির্দেশ মমতার

Mamata Banerjee: সূত্রের খবর, একইসঙ্গে এদিন মমতা বন্দ্যোপাধ্যায় রাজ্যের মন্ত্রীদের নির্দেশ দেন, শুক্রবার থেকে যেন কোনও মন্ত্রী কলকাতায় পাইলট কার নিয়ে না ঘোরাফেরা করেন।

Mamata Banerjee: কোনও ফাইলে সই করার আগে ভালভাবে পড়ে নিন, মন্ত্রিসভার বৈঠকে নির্দেশ মমতার
মমতা বন্দ্যোপাধ্যায়। ফাইল চিত্র।
Follow Us:
| Edited By: | Updated on: Aug 18, 2022 | 5:18 PM

কলকাতা: সম্প্রতি রাজ্যের মন্ত্রিসভায় যুক্ত হয়েছেন একাধিক নতুন সদস্য। নবান্নে বৃহস্পতিবার ছিল সেই মন্ত্রিসভার বৈঠক। নবান্ন সূত্রে খবর, এই বৈঠক থেকে অত্যন্ত তাৎপর্যপূর্ণ বেশ কিছু নির্দেশ দেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সূত্রের দাবি, নতুন মন্ত্রিসভাকে এদিন মমতা বললেন, ফাইলে সই করার আগে ভাল করে দেখে নেবেন। একইসঙ্গে সিদ্ধান্ত হয়, কোনও মন্ত্রী আর কলকাতায় পাইলট কার নিয়ে ঘুরতে পারবেন না।

লক্ষ্মীবারে নবান্নে রাজ্যের মন্ত্রিসভার বৈঠক ছিল। বেশ কিছু নতুন মন্ত্রী এবার মন্ত্রিসভায় এসেছেন। তাঁদের কোনও ফাইলে সই করার আগে, সতর্ক থাকার নির্দেশ দিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। নবান্ন সূত্রে খবর, তাঁদের বলা হয়েছে, কোনও কাগজে সই করার আগে ভালভাবে তা যেন পড়ে নেন তাঁরা। কোথায় কী সই করতে হবে, তা ভালভাবে দেখে বুঝে তারপর যেন সই করেন তাঁরা।

সূত্রের খবর, একইসঙ্গে এদিন মমতা বন্দ্যোপাধ্যায় রাজ্যের মন্ত্রীদের নির্দেশ দেন, শুক্রবার থেকে যেন কোনও মন্ত্রী কলকাতায় পাইলট কার নিয়ে না ঘোরাফেরা করেন। এর আগে ঘরোয়াভাবে তিনি একাধিকবার এই বার্তা দিয়েছিলেন বলেই সূত্রের দাবি। তবে এদিনের বৈঠকে একেবারে স্পষ্ট করে দিলেন, কলকাতায় পাইলট কার কোনওভাবেই চড়া যাবে না।

পাশাপাশি এদিন প্রতিমন্ত্রীদের অত্যন্ত তাৎপর্যপূর্ণ বার্তা দেন মমতা। কেউ যেন বসে না থাকেন, তা জানিয়ে দেন তিনি। কাজ করার ক্ষেত্রে সকলকেই সমান গুরুত্বপূর্ণ ভূমিকা নিতে হবে। নবান্ন সূত্রে খবর, এদিন মুখ্যমন্ত্রী প্রতিমন্ত্রীদের বুঝিয়ে দেন, এটা কোনও আলঙ্কারিক পদ নয়। তাঁদেরও সংশ্লিষ্ট দফতর রয়েছে, তাঁরা গাড়ি পান, ফলে বসে থাকলে চলবে না। দায়িত্ব নিয়ে কাজ করতে হবে। এই প্রতিমন্ত্রীদের কী কী কাজ করতে হবে, সিএমও অর্থাৎ মুখ্যমন্ত্রীর দফতর থেকে জানিয়ে দেওয়া হবে।

একইসঙ্গে এদিন মন্ত্রিসভার বৈঠকে সিদ্ধান্ত হয়, ১৮টি ইন্ডাস্ট্রিয়াল ইউনিট তৈরি হবে রাজ্যে। সঙ্গে ৫টি ইন্ডাস্ট্রিয়াল পার্ক। অনুমোদন দিলেন মুখ্যমন্ত্রী। একইসঙ্গে এদিনের মন্ত্রিসভার বৈঠকে ঠিক হয়েছে, বিভিন্ন শিল্পে ৬০০ কোটি টাকা বিনিয়োগ হবে। ৪০০০ মানুষের কর্মসংস্থান হবে সেখানে।