চালক থেকে গার্ড, করোনায় আক্রান্ত একাধিক রেল কর্মী! বাতিল শিয়ালদা শাখার একাধিক লোকাল ট্রেন

লাফিয়ে বাড়ছে করোনা (COVID)। এবার কড়া পদক্ষেপ করল পূর্ব রেল। শিয়ালদা (Sealdah) শাখায় বাতিল ২৫টারও বেশি লোকাল ট্রেন।

চালক থেকে গার্ড, করোনায় আক্রান্ত একাধিক রেল কর্মী! বাতিল শিয়ালদা শাখার একাধিক লোকাল ট্রেন
ফাইল ছবি
Follow Us:
| Updated on: Apr 19, 2021 | 4:19 PM

কলকাতা: লাফিয়ে বাড়ছে করোনা (COVID)। এবার কড়া পদক্ষেপ করল পূর্ব রেল। শিয়ালদা (Sealdah) শাখায় বাতিল ২৫টারও বেশি লোকাল ট্রেন। করোনা ভাইরাসের সংক্রমণ বৃদ্ধি পেয়েছে। আক্রান্ত হয়েছেন রেলের চালক এবং গার্ড। সেই কারণে এই সিদ্ধান্ত। দূরপাল্লার ট্রেনের পরিষেবা যাতে স্বাভাবিক থাকে সেই কারণে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। রেলের তরফে বিজ্ঞপ্তি দিয়ে এই খবর জানানো হয়েছে।

উল্লেখ্য, দৈনিক সংক্রমণ এখন আট হাজারের ঘরে। সাধারণ মানুষ আক্রান্ত হচ্ছেনই পাশাপাশি আক্রান্ত হয়েছেন রেলকর্মী থেকে শুরু করে আধিকারিকরাও। তাই ক্ষেত্র বিশেষে কড়া পদক্ষেপ করছে পূর্ব রেল। রবিবারও শিয়ালদহ ডিভিশনের ১৮ জোড়া লোকাল ট্রেন বাতিল করা হয়।

করোনার দ্বিতীয় ঢেউয়ে পূর্ব রেলের চারটি ডিভিশনেরই বেশ কয়েকজন মোটরম্যান, গার্ড ও সামনের সারির কর্মী গত কয়েকদিনে আক্রান্ত হয়েছেন। এক দিনে শিয়ালদা ডিভিশনের ১৪ জন গার্ড করোনা আক্রান্ত হয়ে পড়ায় লোকাল ট্রেন পরিষেবা ব্যাহত হয়েছে।

আরও পড়ুন: ‘যা হিসাব দেওয়া হচ্ছে, বাস্তবে তা নয়, পরিস্থিতি আরও খারাপ’! বেপরোয়া সংক্রমণ রুখতে আরও তৎপর রাজ্য

তবে পূর্ব রেলের মুখ্য জনসংযোগ আধিকারিক একলব্য চক্রবর্তী জানাচ্ছেন, “আমরা এই কঠিন পরিস্থিতির মধ্যেও পরিষেবা যথাযথ রাখার চেষ্টা চালিয়ে যাচ্ছি।” প্রতিটি স্টেশন ও প্ল্যাটফর্মে যাত্রীরা যাতে যথাযথ করোনা বিধি মেনে চলেন, তার জন্য যাত্রী ও রেলকর্মী উভয়ের উদ্দেশেই ঘোষণা চলছে।