Dengue: ‘সব বিষয়ে কেন্দ্রের হস্তক্ষেপ চায়, যুক্তরাষ্ট্রীয় কাঠামোটাই বোঝে না’, শুভেন্দুকে তোপ শোভনদেবের

Dengue Situation: কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী মনসুখ মাণ্ডব্যকে লেখা চিঠিতে বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী রাজ্যের ডেঙ্গি পরিস্থিতিতে রাজ্য সরকারের ভূমিকা নিয়ে প্রশ্ন তোলেন।

Dengue: 'সব বিষয়ে কেন্দ্রের হস্তক্ষেপ চায়, যুক্তরাষ্ট্রীয় কাঠামোটাই বোঝে না', শুভেন্দুকে তোপ শোভনদেবের
শোভনদেব চট্টোপাধ্যায় ও শুভেন্দু অধিকারী।
Follow Us:
| Edited By: | Updated on: Nov 07, 2022 | 6:40 PM

কলকাতা: রাজ্যের ডেঙ্গি পরিস্থিতি নিয়ে উদ্বিগ্ন বিভিন্ন মহলই। ইতিমধ্যেই ডেঙ্গি প্রতিরোধে সরকারের ভূমিকা নিয়ে প্রশ্ন তুলে কলকাতায় একটি প্রতিবাদ মিছিল করে। বিরোধীরা এই ইস্যু নিয়ে বারবারই সরব হচ্ছে। গত শুক্রবার বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী জানিয়েছিলেন, ডেঙ্গি নিয়ে রাজ্য সরকার পদক্ষেপ না করলে কেন্দ্রকে তিনি চিঠি লিখবেন। সোমবার সেই কাজই করেন তিনি। ডেঙ্গি পরিস্থিতি নিয়ে কেন্দ্রের হস্তক্ষেপের আর্জি জানিয়ে কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী মনসুখ মাণ্ডব্যকে চিঠি শুভেন্দু অধিকারী (Suvendu Adhikari)। সেই চিঠির তীব্র সমালোচনা করে পরিষদীয় মন্ত্রী শোভনদেব চট্টোপাধ্যায়ের মন্তব্য, “এখনকার যারা বিরোধী, তারা যা হয় মশা মারা থেকে শুরু করে যা কিছু, দিল্লিকে জানায়। আসলে ওদের ধারণাই নেই, সরকারের যুক্তরাষ্ট্রীয় কাঠামো বা ফেডারাল স্ট্রাকচরটা কী। আমি সব বিষয়ে কেন্দ্রীয় সরকারের হস্তক্ষেপ চাইতে পারি না।”

কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী মনসুখ মাণ্ডব্যকে লেখা চিঠিতে বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী রাজ্যের ডেঙ্গি পরিস্থিতিতে রাজ্য সরকারের ভূমিকা নিয়ে প্রশ্ন তোলেন। রাজ্য সরকারের উদাসীনতা ও পরিস্থিতি নিয়ন্ত্রণে সরকারের ব্যর্থতার অভিযোগ তোলেন। যদিও শোভনদেব চট্টোপাধ্যায় বলেন, “আমি সব বিষয়ে কেন্দ্রীয় সরকারের হস্তক্ষেপ চাইতে পারি না। এখানকার স্বাস্থ্য ব্যবস্থা, তা নিয়ে কেন্দ্র সরকার কী করবে। ওটা তো রাজ্যের দায়িত্ব। এটাও দিল্লিকে জানাতে হবে? ওরা যা কিছু হয় শুধু দিল্লিকে জানিয়ে দেয়। ওদের কোনও ধারনাই নেই।”

শোভনদেবের সংযোজন, “ভবিষ্যতে যদি কোনওদিন অন্য দল ক্ষমতায় আসে, ওরা চলে যায় সেদিন কী অবস্থা হবে। আজ যেসব রাজ্যে ক্ষমতায় নেই সেখানেই দিল্লিতে চিঠি দেওয়ার এত প্রবণতা। দিল্লিকে চিঠি দিয়ে কোনও লাভ নেই। যখন দেশে বা রাজ্যের কোনও জায়গায় কোনও সঙ্কট হয় তখন এই ধরনের সমালোচনা না করে কী করলে ভাল হয় সেটা করা উচিত। তাতে মানুষের লাভ হবে। নিজেদের রাজনৈতিক লাভ দেখার জন্য যেগুলো করছে এগুলো মানুষ গ্রহণ করে না।”