West Bengal Election Results 2021: ফুল মার্কস নির্বাচন কমিশনের, প্রশংসা করলেন স্বয়ং সুদীপ জৈন

West Bengal Election Results 2021: সুদীপ জৈনও উপনির্বাচনে কমিশনের পরিচালন দক্ষতায় খুবই খুশি। তবে একই সঙ্গে মনে করিয়ে দিয়েছেন বিজয় মিছিল যেন না হয়।

West Bengal Election Results 2021: ফুল মার্কস নির্বাচন কমিশনের, প্রশংসা করলেন স্বয়ং সুদীপ জৈন
গোসাবায় জয় সুব্রত মণ্ডলের। নিজস্ব চিত্র।
Follow Us:
| Edited By: | Updated on: Nov 02, 2021 | 2:37 PM

কলকাতা: নির্বাচন কমিশনের (Election Commission) ভূমিকায় খুশি ডেপুটি নির্বাচন কমিশনার সুদীপ জৈন। চার উপনির্বাচন অত্যন্ত শান্তিপূর্ণ হয়েছে, বললেন সুদীপ জৈন। তবে কিছু জায়গায় বিজয় মিছিলের খবর পাওয়া গিয়েছে। ফের জেলাশাসকদের সতর্ক করল কমিশন।

ভবানীপুর উপনির্বাচনের ফল প্রকাশের পর যখন কমিশনের কাছে খবর যায়, বিভিন্ন জায়গায় আবির মাখানো হচ্ছে, বাঁধন ছাড়া বিজয়োল্লাস তৃণমূল কংগ্রেসের। সেই সময় নির্বাচন কমিশন সতর্ক করেছিল। সেই ঘটনার যাতে পুনরাবৃত্তি না হয় তাই আগেভাগেই এবার নির্বাচন কমিশন সতর্ক করে রেখেছে জেলা প্রশাসনকে।

সুদীপ জৈনও উপনির্বাচনে কমিশনের পরিচালন দক্ষতায় খুবই খুশি। তবে একই সঙ্গে মনে করিয়ে দিয়েছেন বিজয় মিছিল যেন না হয়। কারণ কোভিডের জন্য যে সমস্ত গাইডলাইন কমিশনের সদর দফতর দিয়েছিল, তা যেমন যথাযথ ভাবে পালন করা হয়েছে, ভোটের ফল প্রকাশের পরও যেন তা মান্যতা দেওয়া হয়।

অন্যদিকে উপনির্বাচনে চার কেন্দ্রে জয়ী প্রার্থীদের শুভেচ্ছা জানিয়ে অভিষেক বন্দ্যোপাধ্যায় দলীয় নেতাকর্মীদের উদ্দেশে বার্তা দেন, ‘মানুষকে ধন্যবাদ। এলাকায় শান্তি বজায় রাখুন। কোথাও কোনও বিজয় মিছিল না করার অনুরোধ করছি।’

গোসাবা, খড়দহ, শান্তিপুর ও দিনহাটা বিধানসভা কেন্দ্রে গত ৩০ অক্টোবর উপনির্বাচন হয়েছে। মঙ্গলবার এই চার কেন্দ্রের ফলাফল ঘোষণা হল। এর মধ্যে নিঃসন্দেহে পাখির চোখ ছিল খড়দহ। কারণ এখানে রাজ্যের মন্ত্রী শোভনদেব চট্টোপাধ্যায় প্রার্থী হন। যিনি ভবানীপুরে একুশের ভোটে জয়ী হলেও পরে ইস্তফা দেন। দলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় উপনির্বাচনে লড়বেন বলে তাঁকে সেই আসন ছেড়ে দিতে হয়।

একইসঙ্গে দিনহাটা ও শান্তিপুরের দিকেও নজর ছিল রাজ্যবাসীর। কারণ এই দুই আসনে সাধারণ নির্বাচনে বিপুল ভোটে জয়ী হয় বিজেপি। যদিও উপনির্বাচনে দিনহাটায় খুবই খারাপ ফল হয়েছে বিজেপির। অশোক মণ্ডল পেয়েছেন মাত্র ২৫ হাজার ৩০৬ টি ভোট। যেখানে জয়ী উদয়ন গুহর প্রাপ্ত ভোট ১ লক্ষ ৬৪ হাজার ৮৮।

অথচ এই কেন্দ্রেই ২০২১-এর নির্বাচনে নিশীথ প্রামাণিকের প্রাপ্ত ভোট ছিল ১ লক্ষ ১৬ হাজার ৩৫। উদয়ন গুহ পেয়েছিলেন ১ লক্ষ ১৫ হাজার ৯৭৮টি ভোট। অর্থাৎ মাত্র ৫৭ ভোটে হেরেছিলেন উদয়ন। শান্তিপুরে জগন্নাথ সরকার জিতলেও উপনির্বাচনে ব্রজকিশোর গোস্বামীর কাছে হার মানেন বিজেপির প্রার্থী নিরঞ্জন বিশ্বাস।

আরও পড়ুন: West Bengal Election Results 2021 LIVE Counting: চারে চার! খড়দহে জয়ী শোভনদেব, শান্তিপুরেও ঘাসফুল