West Bengal Election Results 2021 LIVE Counting: ঘাসফুলের চারে চার! দেড় লক্ষের ব্যবধানে জয়ী উদয়ন, সুব্রত, ‘মানুষের জয়’ বললেন মমতা

West Bengal Bypolls Election Result 2021: গত ৩০ অক্টোবর উপনির্বাচন হয়েছে গোসাবা, দিনহাটা, শান্তিপুর ও খড়দহ বিধানসভা কেন্দ্রে।

West Bengal Election Results 2021 LIVE Counting: ঘাসফুলের চারে চার! দেড় লক্ষের ব্যবধানে জয়ী উদয়ন, সুব্রত, 'মানুষের জয়' বললেন মমতা
চার বিধানসভা কেন্দ্রে উপনির্বাচনের ফল ঘোষণা মঙ্গলবার। অলঙ্করণ অভিজিৎ বিশ্বাস।
Follow Us:
| Edited By: | Updated on: Nov 02, 2021 | 5:42 PM

কলকাতা: খড়দহ কেন্দ্রের উপ নির্বাচনে জয়ী হলেন তৃণমূল প্রার্থী তথা রাজ্যের কৃষি মন্ত্রী শোভনদেব চট্টোপাধ্যায়। ৯৩ হাজার ৮৩৮ ভোটে জয়ী হয়েছেন তিনি।  পাশাপাশি গোসাবায় রেকর্ড ভোটে জয়ী হয়েছেন তৃণমূল প্রার্থী সুব্রত মণ্ডল। দেড় লক্ষের কাছাকাছি ভোটের ব্যবধানে জয়ী হয়েছেন তিনি। দিনহাটাতেও তৃণমূল প্রার্থী উদয়ন গুহর রেকর্ড জয়। এই জয় দেড় লক্ষের বেশি ভোটের ব্যবধানে। শান্তিপুরেও জয়ী হয়েছেন তৃণমূল প্রার্থী ব্রজকিশোর গোস্বামী। ৬৪ হাজার ৪৩৬ ভোটে জয়ী হয়েছেন তিনি।

গোসাবা, খড়দহ, শান্তিপুর ও দিনহাটা বিধানসভা (By-Election) কেন্দ্রে গত ৩০ অক্টোবর উপনির্বাচন হয়েছে। মঙ্গলবার এই চার কেন্দ্রের ফলাফল ঘোষণা হল। এর মধ্যে নিঃসন্দেহে পাখির চোখ ছিল খড়দহ। কারণ এখানে রাজ্যের মন্ত্রী শোভনদেব চট্টোপাধ্যায় প্রার্থী হন। যিনি ভবানীপুরে একুশের ভোটে জয়ী হলেও পরে ইস্তফা দেন। দলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় উপনির্বাচনে লড়বেন বলে তাঁকে সেই আসন ছেড়ে দিতে হয়। অন্যদিকে একই রকম গুরুত্বপূর্ণ ছিল দিনহাটা ও শান্তিপুরের ফলাফলও। এই দুই আসনে একুশের ভোটে জয়ী হয় বিজেপি। তবে ভোটে লড়েছিলেন দুই সাংসদ নিশীথ প্রামাণিক ও জগন্নাথ সরকার। পরে দল তাঁদের সাংসদ হিসাবেই রেখে দেয়। ফলে নতুন বিধায়কের প্রয়োজন পড়ে এখানে।

গোসাবা কেন্দ্রটি তৃণমূল জেতে। ঘাসফুলের প্রার্থী হয়েছিলেন জয়ন্ত নস্কর। তবে ভোটের পর করোনা আক্রান্ত হয়ে এই প্রবীণ নেতার মৃত্যু হয়। তাই এই আসনে উপনির্বাচন হয়। একই সঙ্গে খড়দহে জিতেছিলেন তৃণমূলের কাজল সিনহা। তবে তিনিও করোনা আক্রান্ত হয়ে প্রয়াত হন। তাই উপনির্বাচন। চারটি কেন্দ্রেই জয়ী হল তৃণমূল। গোসাবায় সুব্রত মণ্ডল, দিনহাটায় উদয়ন গুহ, খড়দহে শোভনদেব চট্টোপাধ্যায় এবং শান্তিপুরে জয়ী হন ব্রজকিশোর গোস্বামী।