Suvendu Adhikari: ট্র্যাফিক আইন নিয়ে শুভেন্দুকে জবাবি চিঠি দিলেন ডিসি ট্র্যাফিক, বলছে সূত্র

LOP Suvendu Adhikari: শুভেন্দু অধিকারীর বিরুদ্ধে ১১টি ট্র্যাফিক আইন ভাঙার মামলা রয়েছে। ২০২১ সালের ৬ মে থেকে এখনও পর্যন্ত এই মামলাগুলি করা হয়েছে বলে সূত্র মারফৎ খবর।

Suvendu Adhikari: ট্র্যাফিক আইন নিয়ে শুভেন্দুকে জবাবি চিঠি দিলেন ডিসি ট্র্যাফিক, বলছে সূত্র
বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী।
Follow Us:
| Edited By: | Updated on: Dec 09, 2022 | 8:00 PM

কলকাতা: ট্র্যাফিক আইন (Traffic Rules) ভাঙার অভিযোগ উঠেছে বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর (Suvendu Adhikari) বিরুদ্ধে। তার জন্য জরিমানাও দিয়েছেন তিনি। চিঠি দিয়ে প্রমাণ চেয়েছেন কলকাতার নগরপাল বিনীত গোয়েলের কাছে। সূত্রের খবর, এবার পাল্টা চিঠি এল শুভেন্দু অধিকারীর কাছে। প্রেরক ডিসি ট্র্যাফিক সুনীলকুমার যাদব। সূত্রের খবর, বিধানসভার বিরোধী দলনেতার যে দফতর, শুক্রবার সেখানে এসে কলকাতা পুলিশের ট্র্যাফিকের আধিকারিকরা সেই চিঠি দিয়ে যান। যদিও এ বিষয়ে আনুষ্ঠানিকভাবে শুভেন্দু অধিকারীর কোনও প্রতিক্রিয়া পাওয়া যায়নি। সূত্রের খবর, মূলত তিনটি বিষয়কে সামনে রেখেই এই চিঠি বলে সূত্রের দাবি। সূত্রের খবর, ডিসি ট্র্যাফিকের তরফে যে চিঠি এসেছে, তাতে তিনটি মূল বিষয় উল্লেখ করা হয়েছে। ১. ২১ দিন অতিক্রান্ত হওয়ার পর কোনও ছবি রাখা যায় না। ২. সিসিটিভি ফুটেজের মাধ্যমে গতি নির্ধারণ সম্ভব নয়। ৩. যে কোনও গাড়ি নিয়ম ভাঙলে সঙ্গে সঙ্গে সংশ্লিষ্ট মালিকের কাছে টেক্সট মেসেজ চলে যায়।

প্রসঙ্গত, শুভেন্দু অধিকারীর বিরুদ্ধে ১১টি ট্র্যাফিক আইন ভাঙার মামলা রয়েছে বলে অভিযোগ। ২০২১ সালের ৬ মে থেকে এখনও পর্যন্ত এই মামলাগুলি করা হয়েছে বলে সূত্র মারফৎ খবর। যা নিয়ে জরিমানা হিসাবে ১১ হাজার টাকাও দিয়েছেন শুভেন্দু। একইসঙ্গে নগরপাল বিনীত গোয়েলকে চিঠি দিয়ে প্রমাণও চেয়েছেন তিনি। চিঠিতে লিখেছেন, “আমি এ বিষয়ে আপনার প্রতিক্রিয়া চাই। আমি বিশ্বাস করি স্বচ্ছতার সঙ্গে আপনি আপনার দায়িত্ব পালন করছেন। যাঁরা আইন ভাঙছেন তাঁদের রাজনৈতিক সত্ত্বা না দেখে, সরকার বা প্রশাসনে তাঁদের পদ না দেখে আশা করছি আপনি তাঁদের জরিমানা করছেন।”

পাশাপাশি সংবাদমাধ্যমের সামনেও শুভেন্দুকে বলতে শোনা গিয়েছে, “১১ হাজার টাকা দিয়েছি। আরও ফাইন করুন, আরও দেব। আমি সিপিকে বলেছি কোনও বেআইনি পার্কিং করে থাকলে, আমার যদি ওভার স্পিড থাকে, তাহলে আপনি আমাকে সিসিটিভি ফুটেজ দিন। উনি এটা দিতে বাধ্য।” শুভেন্দু অধিকারী শুধু কলকাতা পুলিশের বিরুদ্ধেই নয়, একাধিকবার রাজ্য পুলিশের বিরুদ্ধেও অভিযোগ তুলেছেন। বিভিন্ন সময় তিনি অভিযোগ করেন, যখন পূর্ব মেদিনীপুর থেকে তিনি বের হন, তাঁর গাড়ির গতি শ্লথ করতে চারটে স্পিডোমিটার ব্যবহার করা হয়। শুভেন্দু এমনও দাবি করেন, তিনি চলে এলে আর ওই স্পিডোমিটার কাজ করে না।