Calcutta High Court: মিড-ডে মিলের খাবার চুরি করেন শিক্ষিকা, বিচারপতি গঙ্গোপাধ্যায়ের এজলাসে মামলা আরেক দিদিমণির

Diamond Harbour: ডায়মন্ড হারবারের একটি অবৈতনিক প্রাথমিক বিদ্যালয়। সেই বিদ্যালয়েরই এক শিক্ষিকা হাইকোর্টের দ্বারস্থ হন। স্কুলে মিড-ডে মিলের খাবার চুরির অভিযোগ তোলেন টিচার-ইনচার্জের বিরুদ্ধে।

Calcutta High Court: মিড-ডে মিলের খাবার চুরি করেন শিক্ষিকা, বিচারপতি গঙ্গোপাধ্যায়ের এজলাসে মামলা আরেক দিদিমণির
কলকাতা হাইকোর্টের বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়।
Follow Us:
| Edited By: | Updated on: Sep 15, 2022 | 11:29 PM

কলকাতা: স্কুলে মিড-ডে মিলের খাবার চুরি করার অভিযোগ টিচার-ইনচার্জের বিরুদ্ধে। সেই অভিযোগ এসে পৌঁছল হাইকোর্টের দরজায়। দক্ষিণ ২৪ পরগনার ডায়মন্ড হারবারের একটি স্কুলের দায়িত্বপ্রাপ্ত শিক্ষিকার বিরুদ্ধে এই অভিযোগ নিয়ে কলকাতা হাইকোর্টে মামলা করেন ওই স্কুলেরই এক শিক্ষিকা। বৃহস্পতিবার সেই মামলার শুনানি ছিল। বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের এজলাসে এই মামলার শুনানি হয়। উচ্চ আদালতের নির্দেশ, এই ঘটনার তদন্ত করে মুখবন্ধ খামে দক্ষিণ ২৪ পরগনার জেলাশাসককে রিপোর্ট দিতে হবে।

ডায়মন্ড হারবারের একটি অবৈতনিক প্রাথমিক বিদ্যালয়। সেই বিদ্যালয়েরই এক শিক্ষিকা হাইকোর্টের দ্বারস্থ হন। স্কুলে মিড-ডে মিলের খাবার চুরির অভিযোগ তোলেন টিচার-ইনচার্জের বিরুদ্ধে। সঠিক নিয়মে পড়ুয়াদের খাবার দেওয়া হয়নি বলেও অভিযোগ করেন তিনি। একইসঙ্গে ওই শিক্ষিকার অভিযোগ, ছাত্রছাত্রীদের হাজিরার খাতায় বেশি করে দেখানো হয়েছে। কিন্তু আসলে তারা ছিলই না স্কুলে।

ওই শিক্ষিকার আরও অভিযোগ, বিষয়টি নিয়ে স্কুল কর্তৃপক্ষ, স্কুল পরিদর্শক এমনকী জেলাশাসকের কাছেও অভিযোগ জানান তিনি। কিন্তু তাতে কোনও লাভ হয়নি। বাধ্য হয়েই কলকাতা হাই কোর্টের দ্বারস্থ শিক্ষিকা। তাঁর দাবি, বাচ্চাদের মিড-ডে মিলে অনিয়ম নিয়ে সরব হওয়ায় হুমকিরও শিকার হয়েছেন তিনি। বৃহস্পতিবার জেলাশাসকের কাছে রিপোর্ট তলব করেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। আদালত নির্দেশ দেয়, ঘটনার যথাযথ তদন্ত করতে হবে। সিল করা খামে সেই তদন্তের রিপোর্ট জমা আদালতকে দেবেন দক্ষিণ ২৪ পরগনার জেলাশাসক।