Suvendu Adhikari: ‘পশ্চিমবঙ্গ দিবস’ নিয়ে জোর তরজা, শুভেন্দুর দাবি উড়িয়ে অধ্যক্ষ বললেন, এমন কোনও রেকর্ড নেই বিধানসভায়

Suvendu Adhikari: 'পশ্চিমবঙ্গ দিবস' নিয়ে জোর তরজা, শুভেন্দুর দাবি উড়িয়ে অধ্যক্ষ বললেন, এমন কোনও রেকর্ড নেই বিধানসভায়
পশ্চিমবঙ্গ দিবস পালন বিজেপির। ছবি ফেসবুক।

BJP: শুভেন্দু অধিকারীর বক্তব্য, দিনটির সঙ্গে যেহেতু শ্যামাপ্রসাদ মুখোপাধ্যায়ের নাম জুড়ে রয়েছে, তাই বর্তমান রাজ্য সরকার তাতে সম্মতি দিতে চায়নি।

TV9 Bangla Digital

| Edited By: সায়নী জোয়ারদার

Jun 20, 2022 | 2:08 PM

কলকাতা: সাসেপনশন প্রত্যাহারের পর সোমবারই বিধানসভার অধিবেশনে যোগ দেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। এদিনই ফের পশ্চিমবঙ্গ দিবস দিয়ে তুমুল তরজা শুরু হয় অধিবেশন কক্ষে। অধিবেশনের উল্লেখপর্বে শুভেন্দু অধিকারী বলেন, ২০ জুন পশ্চিমবঙ্গ দিবস। এই দিনটির জন্য শ্যামাপ্রসাদ মুখোপাধ্যায়কে বারবার স্মরণ করা উচিৎ। তাঁর চরণে শত কোটি প্রণাম। এরপরই ২০ জুন আগামী বছর থেকে পশ্চিমবঙ্গ দিবস হিসাবে পালন করার জন্য রাজ্য সরকারের কাছে আবেদন জানান শুভেন্দু। অর্থাৎ সরকারিভাবে পশ্চিমবঙ্গ দিবস পালনের দাবি তোলেন বিধানসভায়। যদিও পাল্টা বিধানসভার অধ্যক্ষ বিমান বন্দ্যোপাধ্যায় বলেন, এমন কোনও দিবস বিধানসভায় পালনের রেকর্ড নেই। এই নিয়ে তুমুল তরজা শুরু হয়।

এরপরই সাংবাদিকদের মুখোমুখি হয়ে আরও একবার এই প্রসঙ্গে উত্থাপন করেন বিরোধী দলনেতা। শুভেন্দু অধিকারী বলেন, “ভোটাভুটির মাধ্যমে আমাদের ভারতবর্ষের অন্যতম প্রান্ত হিসাবে অন্তর্ভূক্ত করা হয়েছিল। সেদিন ২১ জন ভোট দিয়েছিলেন যাতে কলকাতা-সহ পশ্চিমবঙ্গ তদানীন্তন পাকিস্তান, বর্তমান বাংলাদেশের সঙ্গে থাকে। আজ বিধানসভা অধিবেশন চলাকালীন আমি প্রথমার্ধে উল্লেখপর্বে পশ্চিমবঙ্গ সরকারকে অধ্যক্ষের মাধ্যমে এই দিনটি পশ্চিমবঙ্গ দিবস হিসাবে ঘোষণা করার আবেদন করেছিলাম।”

এই খবরটিও পড়ুন

শুভেন্দু অধিকারীর বক্তব্য, দিনটির সঙ্গে যেহেতু শ্যামাপ্রসাদ মুখোপাধ্যায়ের নাম জুড়ে রয়েছে, তাই বর্তমান রাজ্য সরকার তাতে সম্মতি দিতে চায়নি। শুভেন্দু অধিকারী বলেন, “শ্যামাপ্রসাদ মুখোপাধ্যায়ের গৌরবময় অতীত, কৃতিত্ব সামনে চলে আসবে বলে পশ্চিমবঙ্গ সরকার এটা করতে চায় না। অধ্যক্ষ বলছেন ‘আমার কাছে এ সংক্রান্ত কোনও তথ্য নেই’। উনি বরং সময় নিয়ে ওনার লাইব্রেরি থেকে বিষয়টি দেখে নেবেন। আমি এ সংক্রান্ত একটি নথিও নিয়ে গিয়েছিলাম হাউজে। বাংলার আগামী প্রজন্ম, নব প্রজন্মের কাছে শ্যামাপ্রসাদ মুখোপাধ্যায়কে তুলে না ধরার জন্য মরিয়া প্রয়াস শাসকদলের। এটা বাংলার মানুষও বিচার করে দেখবেন।”

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 BANGLA