Arjun Singh Interview: দিলীপ নাকি সুকান্ত? বঙ্গ বিজেপির নেতৃত্বে কার অবদান বেশি? উত্তরে কী বললেন অর্জুন?

Arjun Singh Interview: তৃণমূল ছেড়ে বিজেপিতে এসে হতাশায় ভুগছেন? প্রশ্ন শুনে কী বললেন অর্জুন?

Arjun Singh Interview: দিলীপ নাকি সুকান্ত? বঙ্গ বিজেপির নেতৃত্বে কার অবদান বেশি?  উত্তরে কী বললেন অর্জুন?
ছবি - সুকান্ত নাকি দিলীপ? কাকে বেশি পছন্দ অর্জুনের?
Follow Us:
| Edited By: | Updated on: May 08, 2022 | 7:36 PM

কলকাতা: ‘বিদ্রোহী’ অর্জুনের রাজনৈতিক ভবিষ্যৎ নিয়ে গত কয়েক সপ্তাহ ধরে জোরদার জল্পনা চলছে বাংলার রাজনৈতিক মহলে। বাংলার পাট শিল্পের দুরাবস্থা নিয়ে কেন্দ্রের বিরুদ্ধে সুর চড়ানোর পর থেকে জল্পনার আগুনে নতুন করে ঘি পড়ে। তবে কী শীঘ্রই তৃণমূলে ফিরতে চলেছেন অর্জুন? এই প্রশ্নই নতুন করে উঠতে শুরু করে বিভিন্ন মহলে। টিভি-৯ বাংলার বিশেষ সাক্ষাৎকারে এসেও এই বিষয়ে ধোঁয়াশা বজায় রাখলেন বিজেপি নেতা। তবে কি তৃণমূল ছেড়ে বিজেপিতে এসে হতাশায় ভুগছেন তিনি? এই প্রসঙ্গে অর্জুনের জবাব, “হতাশা পরিস্থিতির উপর নির্ভর করে। আমরা লড়াই করা মানুষ। কিন্তু, আমি লড়াই করতে পারছি না। বিজেপিকে লড়াইতে দেখা যাচ্ছে না। হতাশা আসছে। গোটা বাংলাজুড়েই আমাদের সংগঠনে এই হতাশার ছাপ পড়েছে। দলীয় কর্মীদের মধ্যেও তার ছাপ স্পষ্ট”।

প্রসঙ্গত, শেষ বিধানসভা নির্বাচনে ভরাডুবির পর থেকেই ক্ষয় রোগে ভুগছে বঙ্গ বিজেপি। তৃণমূল স্তরের কর্মী থেকে শুরু করে প্রথমসারির অনেক নেতাই দল ছেড়েছেন। এর জন্য এদিন সরাসরি দলের সাংগঠনিক দুর্বলতাকেই দুষেছেন। তবে কী রাজ্য নেতৃত্বে বদল আসার পর থেকে এই সমস্যা আরও বেড়েছে? সুকান্ত বনাম দিলীপ দ্বন্দ্বে হাল ছেড়েছেন দলীয় কর্মীরা? নাকি দিলীপ ঘোষ বঙ্গ বিজেপির মাথায় থাকাকালীন সময়ে এই সমস্যা অনেক কম ছিল? এই প্রশ্নের উত্তরে অর্জুন অবশ্য দুই নেতার ‘অবদানকেই’ একসঙ্গে খারিজ করে দিয়েছেন। অর্জুনের কথায়, “তখনও কিছু হচ্ছিল না, এখনও কিছু হচ্ছে না”। তাহলে পুরনো দলে ফিরে যাওয়াই সবচেয়ে সুবিধাজনক উপায়? খানিক বিব্রত হলেও প্রশ্ন শুনে অর্জুন বলেন, “আমি এখনও এই বিষয়ে কিছু ভাবিনি”।

কিন্তু, অর্জুন সিং মোটেই ‘বেসুরো’ নন। রাজ্যজোড়া বিতর্কের মধ্যে কয়েকদিন আগে এই দাবি করতে দেখা গিয়েছিল বঙ্গ বিজেপির প্রধান সুকান্ত মজুমদারকে। ‘বিদ্রোহী’ অর্জুন প্রসঙ্গে তাঁর মত, “তিনি তাঁর এলাকার একটা সমস্যার কথা তুলে ধরেছেন৷ তিনি তা তুলে ধরতেই পারেন। আমিও তো আমার এলাকার অনেক সমস্যার কথা জানাই মন্ত্রীদের কাছে৷ উনিও ওঁর সমস্যা তুলে ধরেছেন মাননীয় মন্ত্রীর কাছে। কেন্দ্র বিষয়টা দেখছে। আশা করা যায় দ্রুত সমস্যার সমাধান হয়ে যাবে”৷ তবে, মুখে সুকান্ত যাই বলুন, অর্জুনের ‘বোল বদলে’ যে চাপ বেড়েছে গেরুয়া শিবিরের অন্দরে তা বর্তমানে বেশ খানিকটা স্পষ্ট। এমতাবস্থায় অর্জুন সরাসরি একেবারে দিলীপ-সুকান্তদের নেতৃত্ব নিয়ে প্রশ্ন তোলায় তা নিয়ে নতুন চর্চা শুরু হয়ে গিয়েছে রাজনৈতিক মহলে।