Mukul Roy : Mukul Roy : ‘বিজেপি বিধায়ক’ মুকুল নিয়ে কেন চুপ তৃণমূল? প্রশ্ন তুলল খোদ বঙ্গ বিজেপিই

Mukul Roy : 'বিজেপি বিধায়ক' মুকুলের সারদা যোগ নিয়ে এখন কেন নীরব তৃণমূল, সেই প্রশ্নই তুললেন শমীক ভট্টাচার্য।

Mukul Roy : Mukul Roy :  'বিজেপি বিধায়ক’ মুকুল নিয়ে কেন চুপ তৃণমূল? প্রশ্ন তুলল খোদ বঙ্গ বিজেপিই
বিধানসভার খাতায়-কলমে এখনও বিজেপি বিধায়ক মুকুল রায়
Follow Us:
| Edited By: | Updated on: Jun 28, 2022 | 5:21 PM

কলকাতা : সারদা কেলেঙ্কারিতে রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীকে গ্রেফতারের দাবিতে সরব হয়েছে তৃণমূল। এই নিয়ে একদিকে যেমন তারা রাস্তায় নেমেছে। তেমনই আজ রাজ্যপাল জগদীপ ধনখড়ের কাছেও স্মারকলিপি জমা দিয়েছে ৮ সদস্যের তৃণমূলের প্রতিনিধি দল। এই অবস্থায় গেরুয়া শিবির প্রশ্ন তুলল, শুভেন্দুকে গ্রেফতারের দাবি জানালেও মুকুল রায় (Mukul Roy) নিয়ে কেন নীরব তৃণমূল? এর আগে সারদা কেলেঙ্কারিতে মুকুল রায়কে গ্রেফতার দাবি জানিয়ে একাধিকবার সরব হয়েছে রাজ্যের শাসকদল। তারাই কেন এখন মুকুল নিয়ে নীরব, সেই প্রশ্ন তুললেন বিজেপি নেতা শমীক ভট্টাচার্য।

২০১৭ সালের ৩ নভেম্বর তৃণমূল ছেড়ে বিজেপিতে যোগ দেন মুকুল রায়। তারপর সারদা মামলায় মুকুলের গ্রেফতারের দাবিতে একাধিকবার সরব হয়েছে তৃণমূল। একুশের বিধানসভা নির্বাচনে কৃষ্ণনগর উত্তরের বিজেপি প্রার্থী হন তিনি। জেতেনও। কিন্তু, নির্বাচন শেষে গত বছরের ১১ জুন তৃণমূল ভবনে সপুত্র দেখা যায় মুকুল রায়কে। তাঁকে উত্তরীয় পরান তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। এরপরই মুকুলের বিরুদ্ধে দলত্যাগ বিরোধী আইনে বিধায়ক পদ খারিজের আবেদন জানায় বিজেপি। যদিও দীর্ঘ টানাপোড়েনের পর স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায় জানিয়ে দেন, মুকুল বিজেপি বিধায়ক।

‘বিজেপি বিধায়ক’ মুকুলের সারদা যোগ নিয়ে এখন কেন নীরব তৃণমূল, সেই প্রশ্নই তুললেন শমীক ভট্টাচার্য। তিনি বলেন, শুভেন্দু যখন তৃণমূলে ছিলেন, তখন তাঁর গ্রেফতারের দাবিতে সরব হয়নি তৃণমূল। তখন মুকুল রায়কে তারা গদ্দার বলত। তাঁকে গ্রেফতারের দাবি জানাত। যখন মুকুল-শুভেন্দু বিজেপিতে, তখন দু’জনকে গ্রেফতারের দাবি জানাত। আর এখন মুকুল রায়ের নাম মুখে আনছে না তৃণমূল। তাঁর বক্তব্য, বিরোধী দলে থাকলেই গ্রেফতারের দাবি জানায় তৃণমূল।

অন্যদিকে, আজ রাজভবনে রাজ্যপালের সঙ্গে সাক্ষাতের পর তৃণমূলের রাজ্য সম্পাদক তথা মুখপাত্র কুণাল ঘোষ অভিযোগ করেন, যাঁরা বিজেপিতে যোগ দিচ্ছেন, তাঁদের আইনের উপরে রাখা হচ্ছে। সারদা কর্তা সুদীপ্ত সেনের চিঠিতে শুভেন্দুর নাম রয়েছে, তার পরও তাঁকে গ্রেফতার করা হচ্ছে না। স্ক্রিন টাঙিয়ে নারদ কাণ্ডে শুভেন্দুর টাকা নেওয়ার ছবি দেখিয়ে গ্রেফতারের দাবি জানিয়েছিল বিজেপি। আর এখন বিজেপিতে যেতেই তাঁর বিরুদ্ধে কোনও পদক্ষেপ করা হচ্ছে না।

কুণালের পুরনো বক্তব্য টেনে তাঁকে খোঁচা দিতে ছাড়ল না গেরুয়া শিবির। বিজেপির একাধিক নেতা সোশাল মিডিয়ায় কুণালের পুরনো বক্তব্য পোস্ট করেছেন। ডাবগ্রাম-ফুলবাড়ির বিজেপি বিধায়ক শিখা চট্টোপাধ্যায় কুণালের পুরনো বক্তব্য তুলে ধরে লেখেন, “কয়েক বছর আগে জেলে বসে কুণাল ঘোষ বলতেন, ‘যান মমতা বন্দ্যোপাধ্যায়কে গ্রেফতার করুন, ওনার বাড়িতে সারদার টাকা আছে’। আজ উনি তৃণমূল মুখপাত্র হয়ে ওই বিষয়ে শুভেন্দু অধিকারীর উপর দোষ চাপাচ্ছেন।” গেরুয়া শিবিরের বক্তব্য, সারদা কর্তার কথায় যদি শুভেন্দুকে গ্রেফতারের দাবি ওঠে, তাহলে কুণাল ঘোষের কথায় মমতাকে কেন গ্রেফতার করা হবে না?