Suicide: বাঁ হাতের তালুতে লেখা সুইসাইড নোট! দরজা ভেঙে ঘরে ঢুকতেই …

Tollygunge: অভিযোগ, পণের জন্য ওই যুবতীর শাশুড়ি দীর্ঘদিন তাঁর উপর অত্যাচার চালাত। মানসিক অবসাদগ্রস্ত হয়ে পড়েছিল অন্তঃসত্ত্বা মেয়েটি।

Suicide:  বাঁ হাতের তালুতে লেখা সুইসাইড নোট! দরজা ভেঙে ঘরে ঢুকতেই ...
পূজার বিয়ের ছবি
Follow Us:
| Edited By: | Updated on: Nov 13, 2021 | 6:48 AM

কলকাতা: হাতের তালুর মধ্যে লেখা সুইসাইড নোট। পরিবারের সদস্যরা এসে যখন দরজা ভাঙেন তখন শেষ সবকিছু। বন্ধ ঘরের ভিতর থেকে উদ্ধার হল অন্তঃসত্ত্বা যুবতীর মৃতদেহ। খাস কলকাতার বুকে পণপ্রথার বলি আরও একটি মেয়ে।

ঘটনাস্থান টালিগঞ্জ। মৃতের নাম পূজা চন্দ্র (২০)। স্বামী সঞ্জয় চন্দ্র। এক বছর আট মাস পূজা ওবং সঞ্জয়ের বিয়ে হয়। যুবতী অন্তঃসত্ত্বা ছিলেন। কিছুদিন আগেই পূজা ভাইফোঁটা দিতে বাপের বাড়িতে গিয়েছিলেন। গত ১০ তারিখ ফেরেন সেখান থেকে।

যুবতীর বাপের বাড়ির সদস্যদের দাবি, বিয়ের কিছুদিন পর থেকেই পূজাকে নানা ধরনের অত্যাচার করত তাঁর স্বামী ও শাশুড়ি। ভাইফোঁটা থেকে ফেরার পরই পূজার শাশুড়ি পণের জন্য মানসিক ভাবে অত্যাচার করতে থাকে। ক্রমাগত অত্যাচারের মাত্রা বাড়তে থাকায় মেনে নিতে পারেনি পূজা। যার জেরে অকালেই চলে যাওয়ার সিদ্ধান্ত নিতে হল তাকে।

পূজা ও তাঁর শাশুড়ি

গতকাল রাত ন’টা নাগাদ বন্ধ ঘর থেকে উদ্ধার হয় পূজার মৃতদেহ। দরজা ভেঙে বের করা হয় তাঁকে। গলায় গামছা দিয়ে আত্মহত্যা করে সে। দেহ উদ্ধারের পর এসএসকেএম হাসপাতালে নিয়ে যাওয়া হলে চিকিৎসকরা তাঁকে মৃত বলে ঘোষণা করে।

আত্মঘাতী হওয়ার আগে পুজা নিজের বাঁ হাতের তালুতে লেখেন ‘আমার মৃত্যুর জন্য শাশুড়ি দায়ি’ আর এই সুইসাইড নোট উদ্ধার হওয়ার পর থেকেই শ্বশুরবাড়ির বিরুদ্ধে আরও ক্ষোভে ফুঁসছে পরিবার।

মেয়েকে হারিয়ে এক প্রকার দিগবিদিক জ্ঞানশূন্য হয়ে গিয়েছিলেন পূজার বাবা। দোষীদের কড়া শাস্তির দাবি জানিয়েছেন তিনি। অঝোরে কাঁদতে-কাঁদতে তিনি জানিয়েছেন,পূজার শাশুড়ি তাকে ১৫ লক্ষ টাকার জন্য শারীরিক ও মানসিক ভাবে হেনস্তা করত।

এরপর গতকাল পূজার বাবার অভিযোগের ভিত্তিতে স্বামী সঞ্জয় এবং শাশুড়িকে গ্রেফতার করে কালীগঞ্জ থানার পুলিশ। পূজার শ্বশুরবাড়ির তরফের আত্মীয় জানিয়েছেন পূজা খুব শান্ত স্বভাবের ছিল। তাকে প্রতিবেশী বা নিজের আত্মীয়দের সঙ্গেও কথা বলতে দিত না তার শাশুড়ি এবং স্বামী। প্রায়ই যুবতীকে তার শাশুড়ি তার বাপের বাড়ি থেকে নানা জিনিসপত্র আনার জন্য জোর করত মানসিক অত্যাচার করত।

গতকালই আলিপুর আদালতে তোলা হয় দুই অভিযুক্তকে। ২০ তারিখ পর্যন্ত তাদের পুলিশ হেফাজতের নির্দেশ দেওয়া হয়েছে। অন্যদিকে,পরীক্ষার জন্য মৃতদেহটি ময়নাতদন্তের জন্য পাঠানো হয়েছিল। পরে সেটি পরিবারের হাতে পৌঁছায়।

আরও পড়ুন: Happy Children’s Day 2021: শিশু দিবসে ‘চাচা নেহেরু’র কিছু অনুপ্রেরণামূলক উক্তি, যেগুলি প্রত্যেকের জীবনেই মূল্যবান!