Mamata Banerjee injured in Nandigram: পায়ের ঠিক কোথায় চিড় ধরেছে মমতার? দেখুন এক্স-রে প্লেট

এক্স-রে প্লেটে (X Ray) দেখা যাচ্ছে, মুখ্যমন্ত্রীর (Mamata Banerjee) বাঁ-পায়ের গোড়ালির ঠিক উপরের অংশে চিড় ধরেছে। যে কারণে তাঁর পা প্লাস্টার করার সিদ্ধান্ত নেন চিকিৎসকেরা।

Mamata Banerjee injured in Nandigram: পায়ের ঠিক কোথায় চিড় ধরেছে মমতার? দেখুন এক্স-রে প্লেট
মমতা বন্দ্যোপাধ্যায় ও তাঁর চোটের এক্স-রে প্লেট
Follow Us:
| Updated on: Mar 12, 2021 | 2:19 AM

কলকাতা:  পায়ে বেশ গুরুতর চোটই লেগেছে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের (Mamata Banerjee)। বৃহস্পতিবার তাঁর বাঁ-পায়ের এক্স-রে প্লেট প্রকাশ্যে আসার পর পরিষ্কার হয়, পায়ের ঠিক কোন জায়গায় চোট পেয়েছেন তিনি। এক্স-রে প্লেটের ছবিতে দেখা যাচ্ছে, মুখ্যমন্ত্রীর বাঁ-পায়ের গোড়ালির ঠিক উপরের অংশে চিড় ধরেছে। যে কারণে তাঁর পা প্লাস্টার করার সিদ্ধান্ত নেন চিকিৎসকেরা। যদিও বৃহস্পতিবার রাত ৯ টায় মেডিক্যাল বুলেটিন দিয়ে এসএসকেএম-র ডিরেক্টর মণিময় বন্দ্যোপাধ্যায় জানান, মুখ্যমন্ত্রীর অবস্থা এখন স্থিতিশীল।

X Ray Plate of mamata Banerjee injury

মমতা বন্দ্যোপাধ্যায়ের আঘাতের এক্স-রে প্লেট

আজকের মেডিক্যাল বুলেটিনে জানানো হয়, মমতা বন্দ্যোপাধ্যায়ের শারীরিক অবস্থার উল্লেখযোগ্য উন্নতি হয়েছে। গোড়ালির কাছে যে পাতলা চিড় ধরেছে, সেখানে এখনও ব্যথা রয়েছে মুখ্যমন্ত্রীর। অন্যান্য পরীক্ষা করে দেখা গিয়েছে, বাকি শারীরিক প্যারামিটারগুলিও এখন স্বাভাবিক। তাঁর এক্স-রে ও সিটি স্ক্যানের রিপোর্টও সন্তোষজনক। সূত্রের খবর, আগামিকাল ছেড়ে দেওয়া হতে পারে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে। চলতি সপ্তাহ থেকেই তিনি পুনরায় বিধানসভা ভোটের প্রচার শুরু করতে পারেন বলে মনে করা হচ্ছে। যদিও পুরোটাই নির্ভর করবে চিকিৎসকেরা তাঁকে কী পরামর্শ দেন তার উপর।

অন্যদিকে গতকালকের পর আজও বাঙুর ইন্সটিটিউটে নিয়ে যাওয়া হয় মুখ্যমন্ত্রীকে। হাসপাতাল সূত্রে খবর, এ দিন সিটি স্ক্যান করাতে বাঙুর হাসপাতালে নিয়ে যাওয়া হয় তাঁকে। সন্ধে নাগাদ বুকের ও হাঁটুর সিটি স্ক্যান করা হয় তৃণমূল নেত্রীর। আজ গোটা দিন তাঁকে পর্যবেক্ষণে রাখা হয়। কালকে সকালে তাঁর শারীরিক অবস্থা দেখে তারপরই সিদ্ধান্ত নেওয়া হতে পারে আদৌ ছুটি দেওয়া হবে কি না। বর্তমানে এসএসকেএম হাসপাতালের উডবার্ন ওয়ার্ডের সাড়ে ১২ নম্বর কেবিনেই রয়েছেন মমতা।

আরও পড়ুন: Mamata Banerjee injured in Nandigram: মুখ্যমন্ত্রীর শারীরিক অবস্থার উল্লেখযোগ্য উন্নতি

আজ হাসপাতালের বিছানায় শুয়েই তৃণমূল সমর্থক ও অনুরাগীদের উদ্দেশ্যে বার্তা দেন মমতা। তাঁকে বলতে শোনা যায়, “আপনারা শান্ত থাকুন। এমন কিছু করবেন না যাতে মানুষের অসুবিধা হয়।” নন্দীগ্রামে ঠিক কী ঘটেছিল, সে কথাও এ দিন নিজে মুখে জানান তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বলেন, “আমি সব ম্যানেজ করে নেব। কোনও মিটিং বন্ধ হবে না।” যদিও দলের শীর্ষতম নেত্রীর আহত হওয়ার প্রতিবাদ জানিয়ে এ দিন রাজ্যজুড়ে জায়গায় জায়গায় বিক্ষোভ দেখান তৃণমূলের কর্মী-সমর্থকেরা।

আরও পড়ুন: পায়ে ব্যান্ডেজ বেঁধেই ব্যাক টু ব্যাক প্রচার, আগামী সপ্তাহ থেকেই জেলা সফরে মমতা