Anurag Thakur: কেজরীবাল যাঁদের পদ্মশ্রী দিতে চাইতেন, আজ তাঁরা জেলে: অনুরাগ ঠাকুর

Anurag Thakur: শুধু দিল্লি নয়, অনুরাগ ঠাকুর মনে করিয়ে দিয়েছেন, পঞ্জাবেও আপ মন্ত্রীকে গ্রেফতার করা হয়েছে।

Anurag Thakur: কেজরীবাল যাঁদের পদ্মশ্রী দিতে চাইতেন, আজ তাঁরা জেলে: অনুরাগ ঠাকুর
অনুরাগ ঠাকুর
Follow Us:
| Edited By: | Updated on: Feb 28, 2023 | 9:18 PM

হিমাচল প্রদেশ: যাঁদের বিরুদ্ধে সবথেকে বড় দুর্নীতির অভিযোগ, তাঁদেরই সবথেকে বেশি সম্মান দিতে চাইতেন দিল্লির মুখ্যমন্ত্রী তথা আম আদমি পার্টির সুপ্রিমো অরবিন্দ কেজরীবাল। মণীশ সিসোদিয়া গ্রেফতার হওয়ার পর এই ভাষাতেই কটাক্ষ করলেন কেন্দ্রীয় মন্ত্রী অনুরাগ ঠাকুর। তাঁর দাবি, পুরো আম আদমি পার্টি দলটাই ক্রমণ দুর্নীতিবাজদের টিমে পরিণত হচ্ছে। দিল্লি থেকে পঞ্জাব সর্বত্র একই অবস্থা বলে মন্তব্য করেছেন তিনি। মঙ্গলবার হিমাচল প্রদেশে এক কর্মসূচিতে গিয়ে একথা বলেছেন মন্ত্রী। অন্যদিকে, এদিনই দিল্লিতে মন্ত্রী পদ থেকে ইস্তফা দিয়েছেন মণীশ সিসোদিয়া ও সত্যেন্দ্র জৈন। মণীশ ছিলেন উপ মুখ্যমন্ত্রী আর স্বাস্থ্যমন্ত্রী পদে ছিলেন সত্যেন্দ্র জৈন।

এদিন অনুরাগ ঠাকুর বলেন, ‘আম আদমি পার্টির একের পর এক নেতা জেলে যাচ্ছেন। সত্যেন্দ্র জৈন ৯ মাস ধরে জেলে রয়েছেন। তাঁকেই কেজরীবাল ভরসা করতেন। পদ্মশ্রী দিতে চাইতেন। আবগারি দুর্নীতিতে আরও এক মন্ত্রী (মণীশ সিসোদিয়া) জেলে রয়েছেন। তাঁকেও কেজরীবাল ভরসা করতেন। এর থেকেই বোঝা যায়, সবথেকে বড় দুর্নীতিবাজদেরই ভরসা করেন তিনি।’

শুধু দিল্লি নয়, অনুরাগ ঠাকুর মনে করিয়ে দিয়েছেন, পঞ্জাবেও আপ মন্ত্রীকে গ্রেফতার করা হয়েছে। নেতা-মন্ত্রী মিলিয়ে আপের মোট ১১ জন জেলে আছেন বলে দাবি করেছেন কেন্দ্রীয় মন্ত্রী।

গত রবিবার সন্ধ্যায় মণীশ সিসোদিয়াকে গ্রেফতার করে সিবিআই। আর ২০২১-এর মে মাসে আর্থিক কেলেঙ্কারিতে জড়িত থাকার অভিযোগে সত্যেন্দ্র জৈনকে গ্রেফতার করেছিল এনফোর্সমেন্ট ডিরেক্টরেট। এতদিন ধরে তাঁর পদত্যাগের দাবি তুলেছিলেন বিরোধীরা। কিন্তু, তাঁকে ক্লিন চিট দিয়ে স্বাস্থ্যমন্ত্রীর পদেই বহাল রেখে দিয়েছিলেন কেজরীবাল। মঙ্গলবার মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরীবাল দুজনেরই পদত্যাগপত্র গ্রহণ করেছেন।

উল্লেখ্য, এদিন হিমাচল প্রদেশের বিলাসপুরে গিয়ে অনুরাগ ঠাকুর কর্মী ও সাধারণ মানুষের সঙ্গে কথা বলেন। তিনি জানিয়েছেন, বিলাসপুরে রেল লাইনের জন্য ১০০০ কোটি দিচ্ছে মোদী সরকার। এছাড়া ৪ লেনের রাস্তা হচ্ছে বলেও জানিয়েছেন তিনি, যাতে অনেক কম সময়ে যাতায়াত করতে পারেন বিলাসপুরের বাসিন্দারা। পানীয় জলের কষ্ট দূর করা হয়েছে বলেও দাবি করেছেন তিনি।