বাজাজের চেতক কলকাতায় কবে আসবে! ইলেক্ট্রিক স্কুটার কিনতে বুকিং চালু এই শহরে

প্রিমিয়াম ভ্যারিয়েন্টের জন্য সেই দামটাই বেডে গিয়ে দাঁড়ায় ১.৪৫ লক্ষ টাকা। প্রতিটি স্কুটারের ভ্যারিয়েন্ট পুনে পাওয়া গেলেও কলকাতার শোরুমে কবে আসবে এখন সেটাই দেখার।

বাজাজের চেতক কলকাতায় কবে আসবে! ইলেক্ট্রিক স্কুটার কিনতে বুকিং চালু এই শহরে
ইলেক্ট্রিক স্কুটার কিনতে বুকিং চালু এই শহরে
Follow Us:
| Edited By: | Updated on: Jul 16, 2021 | 5:35 PM

বাজাজ অটো সম্প্রতি জানিয়েছে, ইলেকট্রিক স্কুটার চেতক এবার খুব তাড়াতাড়ি নাগপুরে বিক্রি করা হবে। আর তার জন্য চলছে বুকিংয়ের কাজ। দুই চাকার প্রস্তুতকারক সংস্থা এখন নাগপুরে বৈদ্যুতিক স্কুটারের জন্য আনুষ্ঠানিকভাবে বুকিং খুলেছে। আগ্রহী গ্রাহকরা মাত্র ২ হাজার টাকার টোকেন মানি দিয়েই না মডেলের স্কুটারটি বুক করতে পারবেন। যদিও বাজাজ গত বছর ভারতে চেতক বাজারে লঞ্চ করেছিল। এই মুহূর্তে যদি বুকিংয়ের কাজ শেষ হয়, তাহলে সেপ্টেম্বর মাসে ই-স্কুটার ডেলিভারি করা যাবে বলে সংস্থা জানিয়েছে। নাগপুরের পর মহীশূর ও ঔরঙ্গাবাদে চেতক বৈদ্যুতিক স্কুটারের জন্য বুকিং খুলবে। এই শহরগুলিতে আগ্রহী গ্রাহকরা সময়োপযোগী আপডেটের জন্য সংস্থা থেকে নোটিফিকেশন পেতে পারেন।

বাজাজ চেতক বর্তমানে আরবান এলাকায় পাওয়া যাচ্ছে। যার দাম ১.৪৩ লক্ষ টাকা এবং প্রিমিয়াম ভ্যারিয়েন্টের জন্য সেই দামটাই বেডে গিয়ে দাঁড়ায় ১.৪৫ লক্ষ টাকা। প্রতিটি স্কুটারের ভ্যারিয়েন্ট পুনে পাওয়া গেলেও কলকাতার শোরুমে কবে আসবে এখন সেটাই দেখার।

এই পরিবর্তনগুলি ছাড়াও, উভয় রূপগুলি একই রকম। একটি সম্পূর্ণ ডিজিটাল টিএফটি ইনস্ট্রুমাল প্যানেল দিয়ে সজ্জিত হয়েছে যেখানে রয়েছে বাজাজ চেতক অ্যাপের মাধ্যমে চার্জের স্থিতি, অবশিষ্ট পরিসর, অবস্থান, গতি ইত্যাদি সম্পর্কিত তথ্য সরবরাহ করে। পাওয়ারিং চেতক আরবান এবং চেতক প্রিমিয়াম ভেরিয়েন্টটি প্রতি ঘণ্টায় ৩ কিলোওয়াট ১৬ এনএম এর পিক টর্ক জেনারেট করে। উভয় ভেরিয়েন্টে দুটি রাইডিং মোড পাওয়া যায় – ইকো, যা একক চার্জ এবং স্পোর্ট মোডে ৯০ কিলোমিটারের বেশি রাইড রেঞ্জ সরবরাহ করে, যা বৈদ্যুতিক স্কুটারটি ৪৫ কিমি / চার্জের জন্য ভ্রমণ করতে পারে। এবং সর্বোচ্চ গতি হিসাবে, চেতক ৬০ কিমি / ঘন্টা সর্বোচ্চ গতি অর্জন করতে পারে।

আরও পড়ুন: Ola Electric Scooter: ভারতে শুরু হয়েছে বুকিং, মাত্র ৪৯৯ টাকায় অনলাইনে করা যাচ্ছে বুকিং