Ola Electric Scooter: ভারতে শুরু হয়েছে বুকিং, মাত্র ৪৯৯ টাকায় অনলাইনে করা যাচ্ছে বুকিং

তামিলনাড়ুতে তৈরি হয়েছে ওলার ইলেকট্রিক স্কুটি তৈরির কারখানা। প্রথম পর্যায়ের কাজ প্রায় শেষ হয়ে এসেছে। মাত্র চার মাসেই অসাধ্য সাধন করেছে ওলা সংস্থা।

Ola Electric Scooter: ভারতে শুরু হয়েছে বুকিং, মাত্র ৪৯৯ টাকায় অনলাইনে করা যাচ্ছে বুকিং
ভারতে ওলার ইলেকট্রিক স্কুটারের বুকিং শুরু হয়েছে।
Follow Us:
| Edited By: | Updated on: Jul 15, 2021 | 7:13 PM

দীর্ঘ প্রতীক্ষার অবসান। অবশেষে ওলা ইলেকট্রিক স্কুটারের জন্য বুকিং নেওয়া শুরু করল সংস্থা। আগ্রহীরা ওলা ইলেকট্রিক স্কুটারের অফিশিয়াল ওয়েবসাইটে লগ-ইন করে বাড়ি বসেই বুকিং করতে পারবেন ই-স্কুটার। জানা গিয়েছে, ওলার ইলেকট্রিক স্কুটার বুক করার জন্য আগ্রহীদের মাত্র ৪৯৯ টাকা দিতে হবে। এই টাকা পুরোপুরি রিফান্ডেবল অর্থাৎ পুনরায় ফেরত যোগ্য। ওলার ই-স্কুটারের বুকিং শুরু হওয়ার ফলে অনুমান করা হচ্ছে, সম্ভবত আগামী সপ্তাহে বা অন্তত এই মাসের মধ্যেই ভারতে লঞ্চ হবে নেদারল্যান্ডের সংস্থা নির্মিত ওলা ইলেকট্রিক স্কুটার। এখন যাঁরা বুকিং করছেন, তাঁরাই প্রথমে ডেলিভারি পাবেন এই ইলেকট্রিক স্কুটার। ১০০ থেকে ১৫০ কিলোমিটার রেঞ্জের ওলা ই-স্কুটারে রিমুভেবল লিথিয়াম-আয়ন ব্যাটারি, ডিজিটাল ইন্সট্রুমেন্ট কনসোল, ক্লাউড কানেকটিভিটি, অ্যালয় হুইলস, টেলিস্কোপিক সাসপেনশন আপ ফ্রন্ট এবং আরও অনেক অত্যাধুনিক ফিচার রয়েছে।

এর আগে ওলা সংস্থার সিইও এবং গ্রুপ চেয়ারম্যান ভাবিশ আগরওয়াল একটি ভিডিয়ো নিজের টুইটার হ্যান্ডেলে শেয়ার করেছিলেন। সেখানে দেখা গিয়েছিল, ওলার ইলেকট্রিক স্কুটারের সিটের নীচের অংশ দু’টি হেলমেট (হাফ মুখ ঢাকা যায় এমন হেলমেট) রাখার জায়গা রয়েছে। কালো রঙের ই-স্কুটারের ডিজাইনও বেশ ঝকঝকে, স্মার্ট এবং স্লিক— দেখা গিয়েছিল ওই ভিডিয়োতে। ভিডিয়োতে দেখা গিয়েছিল, ওলার ইলেকট্রিক স্কুটারে চড়ে বেঙ্গালুরুর রাস্তায় সফরে বেরিয়েছেন ভাবিশ আগরওয়াল নিজেই। এ যাবৎ ওলার ই-স্কুটার প্রসঙ্গে বেশ কিছু তথ্য প্রকাশ্যে এসেছে। তবে যাবতীয় খুঁটিনাটি এই ইলেকট্রিক স্কুটার লঞ্চের পরই সামনে আসবে বলে মনে করছেন বিশেষজ্ঞরা। জানা গিয়েছে, তামিলনাড়ুতে ওলার কারখানার যেসমস্ত ইলেকট্রিক স্কুটার তৈরি হবে তা পাঠানো হবে ইউরোপ, ব্রিটেন, লাতিন আমেরিকা, এশিয়া প্যসিফিক, অস্ট্রেলিয়া এবং নিউজিল্যান্ডেও। ভারতের পাশাপাশি এইসব দেশেও বিক্রি করা হবে ওলার ই-স্কুটার।

দেখুন ভাবিশ আগরওয়ালের সাম্প্রতিক টুইট

প্রসঙ্গত উল্লেখ্য, তামিলনাড়ুতে তৈরি হয়েছে ওলার ইলেকট্রিক স্কুটি তৈরির কারখানা। প্রথম পর্যায়ের কাজ প্রায় শেষ হয়ে এসেছে। মাত্র চার মাসেই অসাধ্য সাধন করেছে ওলা সংস্থা। বলা হচ্ছে, উৎপাদন শুরু হলে এই কারখানাকে ‘মোস্ট অ্যাডভান্সড গ্রিন ফ্যাক্টরি’ খেতাব দেওয়া হবে। ২৪০০ কোটি টাকা বিনিয়োগ করা হয়েছে তামিলনাড়ুর এই কারখানায়। প্রাথমিক ভাবে ২০০০ লোকের কর্মসংস্থা হবে এই কারখানায়। আগামী দিনে ১০ হাজার কর্মী নিয়ে পুরোদমে কারখানা চালুর পরিকল্পনা রয়েছে ওলা কর্তৃপক্ষর। এর পাশাপাশি সংস্থার দাবি, অন্তত ২ মিলিয়ন অর্থাৎ ২০ লক্ষ ইলেকট্রিক স্কুটার নির্মাণের ক্ষমতা রয়েছে তামিলনাড়ুর এই কারখানার।