১০দিনে ৩টি ডার্বি জয় মোহনবাগানের

৩৬ রানে ম্যাচ জেতে মোহনবাগান

১০দিনে ৩টি ডার্বি জয় মোহনবাগানের
ইস্টবেঙ্গলকে ৩৬ রানে হারিয়ে বেঙ্গল টি২০ চ্যালেঞ্জের সেমিফাইনালে মোহনবাগান ছবিঃ সিএবি
Follow Us:
| Updated on: Dec 06, 2020 | 9:33 PM

কলকাতাঃ ২৭শে নভেম্বর ফুটবলে আইএসএলে ২-০ গোলে ডার্বি জয়। ২৮শে নভেম্বর ক্রিকেটে বেঙ্গল টি২০ চ্যালেঞ্জে ফের জয়। আর রবিবার সন্ধেয় ইডেনে (Eden) বেঙ্গল টি২০ চ্যালেঞ্জে ফের ইস্টবেঙ্গলকে( East Bengal) হারাল মোহনবাগান (Mohun Bagan)। মাত্র ১০দিনের ব্যবধানে ৩টি ডার্বি (kolkata derby) জিতল সবুজ-মেরুন ব্রিগেড। ২ বার ক্রিকেটে, ১ বার ফুটবলে।সাম্প্রতীক অতীতে ক্রিকেট-ফুটবল মিলিয়ে ডার্বি জয়ের হ্যাটট্রিক হয়েছে মোহনবাগানে? মনে করতে পারলেননা স্বয়ং মোহনবাগান সচিব সৃঞ্জয় বসুও!

এদিন দুই দলের কাছেই ম্যাচ ছিল ডু অর ডাই। রবিবার টসে জিতে প্রথমে বোলিংয়ের সিদ্ধান্ত নেয় ইস্টবেঙ্গল। শুরু থেকে বিবেক সিংয়ের ব্যাটিং তাণ্ডব। দুরন্ত হাফ সেঞ্চুরি। মাত্র ৩৫ বলে বিবেক করলেন ৫৮ রান। আগের ডার্বির মত এদিনও ব্যাট হাতে সফল অনুষ্টুপ মজুমদার। বিবেক সিংয়ের ব্যাটিং তাণ্ডবের সঙ্গে পাল্লা দিয়ে ব্যাটিং অভিজ্ঞ রুকুর। ২৮ বলে দুরন্ত ৪৪।

হাফ সেঞ্চুরির পর বিবেক ছবিঃ সিএবি

হাফ সেঞ্চুরির পর বিবেক ছবিঃ সিএবি

দলের বিপদে সবসময় মহীরুহের মত অবতীর্ণ হয়েছেন বাংলার এই অভিজ্ঞ ব্যাটসম্যান. এদিনও ডু অর ডাই ম্যাচের আগে দলের জুনিয়রদের চাপ কাটাতে সিনিয়র অনুষ্টুপের (Anustup Majumdar) টোটকা ছিল, হারা-জেতা ভুলে ম্যাচ উপভোগ করতে নামো। আর সেটাই করতে নেমেছিল সবুজ-মেরুন ব্রিগেড। বিবেক-অনুষ্টুপের ব্যাটিং দাপটে মোহনবাগান করে ৭ উইকেটে ১৫২।৩ টি উইকেট ইস্টবেঙ্গলের স্পিনার সুজিত কুমার যাদবের।

anustup scored 44 runs

ফের ব্যাট হাতে ছন্দে অনুষ্টুপসৌঃ সিএবি

জবাবে ব্যাট করতে নেমে শুরুটা দুরন্ত করেছিল ইস্টবেঙ্গল জুটি অভিমুন্য ঈশ্বরণ ও শ্রীবৎস গোস্বামী। জুটিতে ৪৬ রান করে তাঁরা। ইস্টবেঙ্গল যখন ক্রমশ জাঁকিয়ে বসছে সায়ন ঘোষদের উপর, তখনই প্রথম ব্রেক থ্রু রাজকুমার পালের। বাগানের এই বোলারের বলে বোল্ড শ্রীবৎস। এরপরই শুরু ইস্টবেঙ্গল টপঅর্ডারে কাঁপুনি। সৌজন্যে সায়ন ঘোষ ও অনুরাগ তিওয়ারি। সবুজ-মেরুন বোলিং ব্রিগেডের সামনে করোনা থেকে সুস্থ হওয়া ঈশ্বরণ ছাড়া আর কেউ দাঁড়াতেই পারেননি। ৪১ বলে ৫৫ রান অভিমুন্য-র। মাত্র ১১৬ রানেই শেষ ইস্টবেঙ্গলের ইনিংস। ৩৬ রানে ম্যাচ জেতে মোহনবাগান।

MAN OF THE MATCH ANURAG TIWARI

ম্যাচের সেরা অনুরাগছবিঃ সিএবি

২৭ রানে ৪ উইকেট নিয়ে ম্যাচের সেরা অনুরাগ তিওয়ারি। আর এই ডু অর ডাই ম্যাচে জিতে টুর্নামেন্টের সেমিফাইনালে চলে গেল মোহনবাগান।