Panskura Blast: বাড়িতে বাজি তৈরির অভিযোগ, বিস্ফোরণে ছিন্নভিন্ন কিশোরের শরীর, মৃত এক মহিলাও

Panskura Blast: পাঁশকুড়ার সাঁধুয়াপোতা গ্রামের শ্রীকান্ত ভক্ত নামে এক ব্যক্তির বাড়িতে বাজি তৈরি হচ্ছিল। স্থানীয় বাসিন্দারা জানাচ্ছেন, বাইরে থেকেও বাজি এনে মজুত করা হয়েছিল ওই বাড়িতে।

Panskura Blast: বাড়িতে বাজি তৈরির অভিযোগ, বিস্ফোরণে ছিন্নভিন্ন কিশোরের শরীর, মৃত এক মহিলাও
পাঁশকুড়ায় বাজি বিস্ফোরণ
Follow Us:
| Edited By: | Updated on: Oct 11, 2022 | 10:53 PM

পূর্ব মেদিনীপুর: বাজি তৈরি করতে গিয়ে বিস্ফোরণে মৃত্যু হল দুই জনের। একজন কিশোর। অন্যজন মহিলা। মৃত কিশোরের নাম শম্ভু সামন্ত। আর মৃত মহিলার নাম স্বর্ণময়ী ভক্ত। ঘটনাটি ঘটেছে পূর্ব মেদিনীপুরের পাঁশকুড়ার পূর্ব চিল্কার সাধুয়াপোতা গ্রামে। একটি পাকা বাড়িতে বাজি তৈরি হচ্ছিল বলে অভিযোগ। বিস্ফোরণের জেরে ভেঙে পড়েছে বাড়ির একাংশ।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গিয়েছে, পাঁশকুড়ার সাঁধুয়াপোতা গ্রামের শ্রীকান্ত ভক্ত নামে এক ব্যক্তির বাড়িতে বাজি তৈরি হচ্ছিল। স্থানীয় বাসিন্দারা জানাচ্ছেন, বাইরে থেকেও বাজি এনে ওই বাড়িতে মজুত করা হয়েছিল ওই বাড়িতে। ওই বাড়ির সদস্য সংখ্যা ৫ জন। তার মধ্যে এক কিশোর নাম শম্ভু সামন্ত, তার বয়স ১৭।

স্থানীয় বাসিন্দারা জানাচ্ছে, সোমবার সকালে আচমকাই বিকট শব্দে কেঁপে ওঠে গোটা এলাকা। শব্দের উৎস সন্ধান করে স্থানীয় বাসিন্দারা গিয়ে দেখেন, বাড়ির ভিতর রক্তাক্ত অবস্থায় পড়ে রয়েছে এক কিশোর। ওই কিশোরের মৃত্যু ঘটনাস্থলেই হয়েছে। আহত অবস্থায় পড়ে ছিলেন বছর চল্লিশের স্বর্ণময়ী। তিনি শ্রীকান্ত ভক্তর স্ত্রী। আশঙ্কাজনক অবস্থায় তাঁকে তমলুকে হাসপাতালে ভর্তি করা হয়। সেখানেই তাঁর মৃত্যু হয়। তবে ঘটনার পর থেকে নিখোঁজ বাড়ির মালিক নিখোঁজ শ্রীকান্ত।

এই ঘটনায় ক্ষুব্ধ এলাকাবাসী। পুলিশ আপাতত তদন্ত শুরু করেছে। অভিযোগ, শ্রীকান্ত দীর্ঘদিন ধরে বাজি তৈরি করত নিজের বাড়িতে। এমনকি বাড়ির মধ্যে ব্যাপক পরিমাণে বিভিন্ন ধরনের বাজি তৈরির সরঞ্জামও মজুত করত। এই ঘটনায় আতঙ্কিত হয়ে পড়েছেন এলাকাবাসীরা। শ্রীকান্তর খোঁজে তল্লাশি চালাচ্ছেন পাঁশকুড়া থানার পুলিশ।

তমলুকের এসডিপিও আলি আবু বক্কর টিটি বলেন, এই বাড়িতে বাজি মজুত করা হয়েছিল। কোনও কারণে বিস্ফোরণ হয়েছে। প্রাথমিকভাবে ধারণা, এই বাড়িতে শুধু বাজি মজুত করা হচ্ছি। তৈরি করার কোনও প্রমাণ পাওয়া যায়নি। তবে তদন্ত চলছে।