ফিটনেস নিয়ে সিরিয়াস, রোগা হচ্ছেন রোহিত

১১ ডিসেম্বর রোহিত শর্মার (Rohit Sharma) ফিটনেস টেস্ট। সেটা পাস করলে অস্ট্রেলিয়া উড়ে যেতে পারবেন রোহিত শর্মা। তবে হিটম্যানকে নিয়ে কোনও ঝুঁকি নিতে নারাজ ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড।

ফিটনেস নিয়ে সিরিয়াস, রোগা হচ্ছেন রোহিত
পরীক্ষায় পাস রোহিত শর্মা। ছবি সৌজন্যে - টুইটার (রোহিত শর্মা)
Follow Us:
| Updated on: Dec 07, 2020 | 12:21 PM

TV9 বাংলা ডিজিটাল – আইপিএলের পর থেকে ভারতীয় ক্রিকেটে একটাই মাত্র বিতর্ক। রোহিত শর্মার (Rohit Sharma) অস্ট্রেলিয়া সফর! হ্যামস্ট্রিংয়ে চোট। তাই গোটা দল যখন অস্ট্রেলিয়ায়, তখন তিনি ন্যাশনাল ক্রিকেট অ্যাকাডেমিতে রি-হ্যাব করছেন। বোর্ড সূত্রে খবর, রোহিতকে টেস্ট সিরিজে আগে অস্ট্রেলিয়া পাঠানোর একটা শেষ চেষ্ঠা হবে। ১১ জানুয়ারি তাঁর ফিটনেস টেস্ট (fitness test)। সেটা পাস করলে রোহিত অস্ট্রেলিয়ার বিমান ধরবেন। প্রথম টেস্টে না হলেও দ্বিতীয় টেস্ট থেকে তাঁকে মাঠে নামানোর একটা চেষ্টা হবে।

আরও পড়ুন – ১০দিনে ৩টি ডার্বি জয় মোহনবাগানের

কিন্তু রোহিত ও ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড একটা বিষয় পরিস্কার করে দিতে চাইছে। রোহিতকে তাড়াহুড়ো করে অস্ট্রেলিয়া পাঠানো হবে না। সম্পুর্ণ ফিট হলেই স্টিভ স্মিথদের দেশে যাবেন তিনি। ২০২১ থেকে ২০২৩ বিশ্বকাপ পর্যন্ত ভারতের ঠাসা ক্রিকেট সূচি। একটা সিরিজে রোহিতকে নিয়ে তাড়াহুড়ো করতে গিয়ে আগামী দুটো বছর নিয়ে কোনও ঝুঁকি নিতে চায় না বোর্ড। কারণ ২০২১ থেকে ২০২৩ এর মধ্যে দুটি টি-২০ বিশ্বকাপ ও একটি ৫০ ওভারের বিশ্বকাপ আছে। সেখানে হিটম্যানকে পাওয়াটা জরুরি। তাই মেপে পা ফেলতে চায় বিসিসিআই।

নিজের ফিটনেস নিয়ে সিরিয়াস রোহিত শর্মাও। নিজের ইনস্টাগ্রাম অ্যাকাউন্টে রোহতি যে ছবি পোস্ট করেছেন, তাতেই স্পষ্ট তিনি অনেকটা রোগা (leaner) হয়েছেন। ফিটনেস ধরে রাখতে ওজন কমানোর দিকে মন দিয়েছেন রোহিত। হিটম্যানের মূল সমস্যা হ্যামস্ট্রিংয়ে। শরীরের নিচের অংশের পেশীর ওপর চাপ কমাতে, শরীরের ওপরের অংশের ওজন কম করতে হবে। সেটাই এখন লক্ষ্য টিম ইন্ডিয়ার সহ অধিনায়কের। তাই চোট সারানোর পাশাপাশি নিজের ওজন কমাতেও কাজ করছেন রোহিত।