EURO2020: গোলকিপারের আত্মঘাতী গোল! হার দিয়ে অভিযান শুরু লিওনডস্কির

ম্যাচের ৬২ মিনিটে বড় অঘটন পোল্যান্ড শিবিরে। পরপর দুটি হলুদ কার্ড দেখে লালকার্ড দেখে মাঠ ছাড়তে হয় পোল্যান্ডের তারকা মিডফিল্ডার ক্রাইচোউইয়াক। ১০ জনের পোল্যান্ডকে পেয়ে ফের তেড়েফুঁড়ে আক্রমণ শুরু করে স্লোভাকিয়া।

EURO2020: গোলকিপারের আত্মঘাতী গোল! হার দিয়ে অভিযান শুরু লিওনডস্কির
ম্যাচ জুড়ে স্লোভিকিয়ার উচ্ছ্বাসের টুকরো ছবি

পোল্যান্ড – স্লোভাকিয়া

  ১    –      ২

                                                         (লিনেত্তি LINETTY ৪৬’)   (সেসনি আত্মঘাতী গোল ১৮’, স্ক্রিনিয়ার ৬৯’)

 

সেন্ট পিটার্সবার্গঃ হার দিয়ে ইউরো(EURO 2021) অভিযান শুরু করল তারকা রবার্ট লিওনডস্কির(Robert Lewandowski) দেশ পোল্যান্ড(POLAND)। স্লোভাকিয়ার(SLOVAKIA) বিরুদ্ধে পিছিয়ে পড়ে সমতায় ফিরলেও শেষরক্ষা হয়নি পোল্যান্ডের। ২-১ গোলে ম্যাচ জিতে নেয় স্লোভাকিয়া।

এদিন সেন্ট পিটার্সবার্গে সবার নজর ছিল লিওনডস্কির দিকে।ইউরো কাপে যত মহাতারকা রয়েছেন, তার মধ্যে বায়ার্ন মিউনিখের লিওনডস্কি অন্যতম। ফলে স্বাভাবিকভাবে তার দিকে নজর থাকতই। তবে নিজের সুনাম অনুযায়ী এদিন নজর কাড়তে ব্যর্থ পোলিশ সুপারস্টার। ম্যাচের মাত্র ১৮ মিনিটে সেসনির আত্মঘাতী গোলে এগিয়ে যায় স্লোভাকিয়া। প্রথমার্ধে কামব্যাকের চেষ্টা করলেও স্লোভাকিয়ার গোলকিপার মার্টিন ডাব্রাভকার সামনে যাবতীয় আক্রমণের জারিজুরি শেষ হয়ে যায় পোল্যান্ডের।

 

Robert Lewandowski WAS UPSET AFTER MATCH

নজর কাড়তে ব্যর্থ লিওনডস্কি

দ্বিতীয়ার্ধের শুরুতেই স্বস্তি ফিরল পোল্যান্ড শিবিরে। ম্যাচের ৪৬ মিনিটে লিনেত্তির গোলে সমতায় ফেরে পোল্যান্ড। হামসিকের দলের বিরুদ্ধে এবার আক্রমণের ঝড় তোলে লিওনডস্কিরা। কিন্তু স্লোভাকিয়ার জমাট ডিফেন্সের কাছে শেষ হয়ে যায় পোলিশ কাউন্টার অ্যাটাক ঝড়। এরপরেই ম্যাচের ৬২ মিনিটে বড় অঘটন পোল্যান্ড শিবিরে। পরপর দুটি হলুদ কার্ড দেখে লালকার্ড দেখে মাঠ ছাড়তে হয় পোল্যান্ডের তারকা মিডফিল্ডার ক্রাইচোউইয়াক। ১০ জনের পোল্যান্ডকে পেয়ে ফের তেড়েফুঁড়ে আক্রমণ শুরু করে স্লোভাকিয়া।মাত্র ৭ মিনিটে ফলও পায় তাঁরা।

পোলিশ বক্সে জোরালো শটে গোল করে স্লোভাকিয়াকে ফের একবার এগিয়ে দেন স্ক্রিনিয়ার। এরপর আর ম্যাচে কামব্যাক করা সম্ভব ছিল না ১০ জনের পোল্যান্ডের। ২-১ গোলে এগিয়ে যেতেই গোল ধরে রাখতে ডিফেন্সিভ ফুটবলের পথ নেয় স্লোভাকিয়া। যার ফল ইউরোত নিজদের প্রথম ম্যাচে ৩ পয়েন্ট পেয়ে শষ ১৬-র দিকে একধাপ এগিয়ে থাকল স্লোভাকিয়া। ইউরোর আগে থেকে একেবারেই ছন্দে ছিল না পোল্যান্ড। এই ম্যাচ হারের পর এই নিয়ে শেষ  ৮টি ম্যাচে ৭টিতেই জয়ের মুখ দেখল না লিওনডস্কির দল।

Click on your DTH Provider to Add TV9 Bangla