Prathyusha Garimella: হলি-বলি-টলি কাঁপানো ফ্যাশন ডিজাইনারের মৃত্যুতে রহস্যের মোড়! কে এই প্রত্যুষা?

Death of Fashion designer: ফ্য়াশন দুনিয়ায় বেশ সুনাম ছিল ৩৫ বছর বয়সী ফ্যাশন ডিজাইনারের। বলিউডের তারকা অভিনেত্রীদের সঙ্গে যেমন কাজ করেছেন, তেমনি হলিউডেও ছিল তাঁর কাজের সুখ্যাতি।

Prathyusha Garimella: হলি-বলি-টলি কাঁপানো ফ্যাশন ডিজাইনারের মৃত্যুতে রহস্যের মোড়! কে এই প্রত্যুষা?
Follow Us:
| Edited By: | Updated on: Jun 12, 2022 | 3:38 PM

ফ্যাশন দুনিয়ায় (Fashion World) দুঃসংবাদ। হায়দরাবাদের বানজারা হিলসের বাড়িতে রহস্যজনকভাবে মৃত্যু হয়েছে দেশের অন্যতম বিখ্যাত ফ্যাশন ডিজাইনার (Fashion Designer) প্রত্যুষা গারিমেলার (Prathyusha Garimella) । পুলিশ সূত্রের খবর, নিজের ফ্ল্যাটের বাথরুম থেকে ৩৫ বছর বয়সী প্রত্যুষার মৃতদেহ উদ্ধার করা গিয়েছে। তাঁর ফ্ল্যাট থেকে মিলেছে কার্বন মনোক্সাইডের বোতল। পুলিশের সন্দেহ, তিনি আত্মহত্যাই (Suicide) করেছেন। তবে বলিউড ও টলিউডে সমানভাবে সাফল্যের সঙ্গে কাজ করে যাওয়া এই ডিজাইনারের মৃত্যু ঘিরে দানা বাঁধছে রহস্য। তদন্তে নেমে পুলিশের অনুমান তিনি আত্মহত্যা করেছেন। মৃত্যুর কারণ বিষ। তবে তাঁকে খুন করার প্রসঙ্গও এড়িয়ে যাওয়া যাচ্ছে না । ফলে প্রত্যুষা মৃত্যুতে নতুন করে তৈরি হয়েছে ধোঁয়াশা।

শনিবার ডিজাইনারের বানজারা হিলসের বাড়ি থেকে তাঁর দেহ উদ্ধার করে হায়দরাবাদ পুলিশ। সংবাদ সংস্থা এএনআই জানিয়েছে, বানজারা হিলসের সার্কেল ইন্সপেক্টরের মতে ফ্যাশন ডিজাইনারকে বাথরুমে সংজ্ঞাহীন অবস্থায় পড়ে থাকতে দেখা যায়। সেখান থেকে তাঁকে ওসমানিয়া হাসাপাতেল নিয়ে গেলে ডাক্তার মৃত বলে ঘোষণা করেন। আপাতত ময়নাতদন্তের জন্য তাঁর দেহ রাখা হয়েছে ওই হাসপাতালেই। ময়নাতদন্তের রিপোর্ট হাতে পেলে তবেই বোঝা যাবে তাঁর মৃত্যুর আসল কারণ।

জানা গিয়েছে, ফ্যাশন ডিজাইনার প্রত্যুষা বানজারা হিলস থানার অন্তর্গত ফিল্ম নগর এলাকার একটি ফ্ল্যাটে থাকতেন। শনিবার বিকেলে তাঁর নিরাপত্তারক্ষীরা বারবার ডাকা সত্ত্বেও সাড়া পাননি। পরে পুলিশকে খবর দিলে দরজা ভেঙে ঘরের বাথরুম থেকে তাঁর দেহ উদ্ধার করা হয়। পুলিশে প্রাথমিক অনুমান, কাব্ন মনোক্সাইড বিষ খেয়েই তিনি আত্মহত্যা করেছেন। তবে খুন করার সন্দেহও একেবারে উড়িয়ে দেওয়া যাচ্ছে না।

ফ্য়াশন দুনিয়ায় বেশ সুনাম ছিল ৩৫ বছর বয়সী ফ্যাশন ডিজাইনারের। বলিউডের তারকা অভিনেত্রীদের সঙ্গে যেমন কাজ করেছেন, তেমনি হলিউডেও ছিল তাঁর কাজের সুখ্যাতি। শুধু তাই নয়, দক্ষিণেও তিনি পোশাক নিয়ে নানান উপহার দিয়েছেন। বলিউড ও দক্ষিণী সিনেমায় বেশ জনপ্রিয় ছিলেন প্রত্যুষা। ২০১৩ সালে, ‘প্রত্যুষা গারিমেল্লা’ নামে একটি পোশাকের ব্র্যান্ডও তৈরি করেন তিনি। হায়দরাবাদ ও মুম্বইয়ে ফ্ল্যাগশিপ স্টোরও ছিল এই ব্র্যান্ডের। ভারতীয় স্টাইলে পোশাক ডিজাইন করার জন্য তাঁর নামডাক ছিল বেশ। ব্রিটেনে দীর্ঘদিন ধরে ফ্যাশন নিয়ে পড়াশোনা করার পর দেশে ফিরে ফ্যাশন ইন্ডাস্ট্রিতে কাজ শুরু করেছিলেন। বলিউডের প্রথম সারির অভিনেতা-অভিনেত্রীদের সঙ্গে তিনি কাজ করেছিলেন।

কিছুদিন আগে এক সাক্ষাৎকারে ডিজাইনার জানিয়েছিলেন যে, “আমি সবসময় ফ্যাশনকে আঁকড়ে ধরেই থাকতে চেয়েছি। কিন্তু এটা থেকে কেরিয়ার গড়ার কথা কখনও ভাবিনি। এমনকি ডিজাইন নিয়েও গবেষণাও করিনি। আমার বন্ধুরা প্রায়ই আমাকে এই প্যাশন নিয়ে বড় কিছু করার জন্য চাপ দিত। তাই সেইসময় আমার একটি ছোট প্রদর্শনী হয়েছিল। আমার ডিজাইন করা বেশ কয়েকটি জিনিস ছিল সেখানে। দেখলাম, কয়েক ঘণ্টার মধ্যে সেগুলি বিক্রি হয়ে গেল। তারপর থেকেই এই পথকেই বেছে নিয়েছি।”