মুখরোচক কিছু খেতে ইচ্ছে করছে, বাড়িতেই বানিয়ে ফেলুন ব্রেড পটেটো রোল

মন চাইছে কিছু মুখরোচক। কিন্তু করোনা আতঙ্কে বাইরের খাবার খেতে ভয় পাচ্ছেন। বাড়িতেই চটজলদি বানিয়ে ফেলুন এই চটপটা রেসিপি।

মুখরোচক কিছু খেতে ইচ্ছে করছে, বাড়িতেই বানিয়ে ফেলুন ব্রেড পটেটো রোল
ব্রেড পটেটো রোল
Follow Us:
| Updated on: Apr 18, 2021 | 12:06 PM

আলু এমন একটি সবজি যা যে কোনও খাবরে দিলে খাবারের স্বাদ দ্বিগুন হয়ে যায়। সিদ্ধ আলু হোক, কিংবা রোস্টেড বা বেকড সবভাবেই আলু খেতে লাগে টেস্টি। ভারতীয় খাবারের প্রধান উপাদানই হল আলু। স্ট্রিট ফুড থেকে শহরের বড় বড় রেস্তোরাঁর যে কোনও মেনুতে আলু ভীষণ ভাবে প্রাধান্য পায়। কিন্তু এই করোনা পরিস্থিতিতে আলু দিয়ে তৈরি স্ট্রিট ফুড কিংবা কোনও স্ন্যাক্স কিছুই খেতে পারছেন না। অথচ প্রচন্ড খেতে ইচ্ছে হচ্ছে। বাড়িতে সহজে বানিয়ে ফেলতে পারেন ‘পটেটো ব্রেড রোল।’ কীভাবে বানাবেন? রইল রেসিপি।

উপকরণ:

সিদ্ধ আলু– ৩-৪টি

নুন- ১/২ চা চামচ

জল- পরিমাণ মত

ধনেপাতা কুচি- ২চামচ

কাঁচা লঙ্কা কুচি- পরিমাণ মত

লাল লঙ্কা গুড়ো- পরিমাণ মত

গোলমরিচ- ১/২ চা চামচ

জিরা গুড়ো- ১/2 চামচ

গরম মশলা গুড়ো- পরিমাণ মত

আমচুর গুড়ো- স্বাদ মত

পাউরুটি- ৯ থেকে ১০টি

তেল – রোল ভাজার জন্য

প্রণালী

আলু গুলো কে ভাল করে সেদ্ধ করে নিতে হবে। সেদ্ধ করা আলু ভাল করে চটকে নিতে হবে। তারপর ধনে পাতা, জিরো গুড়ো, পরিমাণ মত নুন, লঙ্কা গুড়ো, আমচুর পাউডার সব উপাদান গুলিকে ভাল করে মিশিয়ে নিতে হবে। আলুর যে মিশ্রণটি তৈরি হল তার থেকে কিছুটা নিয়ে রোলের আকারে গড়ে নিতে হবে।

অন্যদিকে পাউরুটির যে স্লাইস গুলি ছিল তার ধারগুলো কেটে নিতে হবে। পাউরুটিগুলোকে জলে সোক করে নিতে হবে। তারপর আলুর মিশ্রণটিকে পাউরুটির স্লাইসের মধ্যে পুরে রোলের আকারে গড়তে হবে। কড়াইয়ে তেল গরম হলে ডুবন্ত তেলে ভাজতে হবে রোলগুলিকে। তাহলেই তৈরি হয়ে যাবে পটেটো ব্রেড রোল ।