কিটো ডায়েটে থেকেও চকোলেট প্যানকেকে মন ভরান… রইল রেসিপি

কীভাবে চটজলদি তৈরি করবেন প্যানকেক? রইল রেসিপি।

কিটো ডায়েটে থেকেও চকোলেট প্যানকেকে মন ভরান... রইল রেসিপি
মন ভরান এভাবে
Follow Us:
| Edited By: | Updated on: Jul 23, 2021 | 7:41 AM

আপনি কি কিটো ডায়েটে আছেন? ভাবছেন এই সময় প্রতিদিন কী ব্রেকফাস্ট করা যায়? ফ্লফি কেটো চকোলেট প্যানকেক একটি আশ্চর্যজনক খাবার যা কেবল ৩০ মিনিটের মধ্যে তৈরি করা যায়।

কীভাবে চটজলদি তৈরি করবেন প্যানকেক? রইল রেসিপি।

১ চা চামচ ক্রিম ১/২ চা চামচ বেকিং সোডা ১ চা চামচ দারুচিনি ৪ ডিম ২ টেবিল চামচ ঘি প্রয়োজন মতো মিশ্রিত বেরি ৩০ গ্রাম আনস্কিটেড কোকো পাউডার ৩০ গ্রাম চিনিবিহীন পেললেট ১ চা চামচ ভ্যানিলা নির্যাস ১০০ গ্রাম ক্রিম পনির

শুকনো উপাদানগুলির মিশ্রণ করুন: কোকো পাউডার, কৃত্রিম সুইটেনার, ক্রিম টার্টার, বেকিং সোডা এবং দারুচিনি গুঁড়ো।

ডিম এবং ক্রিম পনির, এবং মিশ্রিত শুকনো উপাদান যোগ করুন । একটি বাটিতে ডিমগুলি ভেঙে ফেটিয়ে নিন, ক্রিম পনির যোগ করুন এবং ভাল করে ফেটান।

একটি প্যানে কিছুটা ঘি বা নারকেল তেল দিয়ে গ্রিজ করুন এবং ফ্রাইং প্যান গরম হয়ে এলে অল্প করে ব্যাটারটা দিন। দিয়ে ছোট ছোট প্যানকেক তৈরি করুন। উপরের বুদবুদগুলি দেখতে না পাওয়া পর্যন্ত প্রায় ৫ মিনিটের জন্য কম-মাঝারি আঁচে রান্না করুন। অন্যদিকে ফ্লিপ করুন।  আরও এক মিনিট রান্না করুন। অবশিষ্ট প্যানকেকগুলির জন্য একই জিনিস করুন। এবং প্রয়োজন অনুযায়ী প্যানটি গ্রিজ করুন। এরপর তা ঠান্ডা হতে দিয়ে  আপনার পছন্দসই টপিংগুলির সঙ্গে তা  এটি উপভোগ করুন। একসঙ্গে না খেতে পারলে এয়ারটাইট কনটেইনারে ফ্রিজে রাখুন ৩দিন পর্যন্ত।